হার্দিক পাণ্ডিয়ার প্রদর্শনের ফ্যান হলেন সুনীল গাভাস্কার, ক্রিকেটারের প্রশংসায় বললেন এই কথা

টিম ইন্ডিয়ার অলরাউন্ডার খেলোয়াড় হার্দিক পাণ্ডিয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে যথেষ্ট ভালো প্রদর্শন করেছেন। তবে একথা আলাদা যে টিম ইন্ডিয়া এই সিরিজ কব্জা করতে পারেনি। কিন্তু হার্দিক পান্ডিয়ার সৌজন্যে শেষ ওয়ানডেতে টিম ইন্ডিয়া দুর্দান্ত প্রত্যাবর্তন করেছেন। তার প্রদর্শন দেখে এটা বলা যেতে পারে যে দলের ৬ নম্বর পজিশন এখন খালি নেই।

সমালোচকদের ভাবনায় উপর ভারি পড়ল হার্দিকের প্রদর্শন

হার্দিক পাণ্ডিয়ার প্রদর্শনের ফ্যান হলেন সুনীল গাভাস্কার, ক্রিকেটারের প্রশংসায় বললেন এই কথা 1

হার্দিক পান্ডিয়াকে নিয়ে তারকা ক্রিকেটাররা থেকে শুরু করে এক্সপার্ট আর সমর্থকদের মনে বেশকিছু রকমের প্রশ্ন উঠছিক, যা মানুষের অস্বস্তি বাড়ানোর জন্য যথেষ্ট ছিল। তাকে প্রশ্নবাণে এই কারণেও বিদ্ধ করা হচ্ছিল, কারণ তিনি বোলিংয়ের জন্য ফিট ছিলেন না। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে নিজের দুর্দান্ত কৃতিত্বের সৌজন্যে হার্দিক সমালোচকদের আরও একবার ভুল প্রমানিত করে দিয়েছেন, আর ৩টি ইনিংসে তিনি মোট ২১০ রান করেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে নামা টিম ইন্ডিয়া এই ম্যাচ ১৩ রানে জিতে নেয়। কিন্তু এই জয় জাদেজা আর হার্দিকের সৌজন্যেই পাওয়া।

পান্ডিয়া খেলেছেন বিস্ফোরক ইনিংস

হার্দিক পাণ্ডিয়ার প্রদর্শনের ফ্যান হলেন সুনীল গাভাস্কার, ক্রিকেটারের প্রশংসায় বললেন এই কথা 2

যদিও এই ম্যাচে বোলারদের প্রদর্শনও শুরু থেকেই ভালো ছিল। ৩২ ওভারে ১৫২ রানে ভারতের ৫ জন খেলোয়াড় প্যাভিলিয়নে ফিরে গেছিলেন। কিন্তু ক্রিজে টিকে থেকে পাণ্ডিয়া একদিক সামলান তো অন্য প্রান্তে দারুণভাবে রবীন্দ্র জাদেজা সামলান। দুজনেই দলের ইনিংস শেষে ৩০০ পার করে দেন, যা আশা না এর বরাবর ছিল। শেষ ৫ ওভারে দুজনে মিলে ৭৬ রান যোগ করেন, যা দলের জয়ে গুরুত্বপূর্ণ প্রমাণিত হয়। এই ম্যাচে ৭৬ বলে হার্দিকের ব্যাট থেকে ৯২ রান বেরিয়েছে। যা ওয়ানডেতে তার সর্বোচ্চ রান, শুধু তাই নয় তাকে ম্যান অফ দ্যা ম্যাচও ঘোষণা করা হয়।

সুনীল গাভাস্কার করলেন হার্দিকের প্রশংসা

হার্দিক পাণ্ডিয়ার প্রদর্শনের ফ্যান হলেন সুনীল গাভাস্কার, ক্রিকেটারের প্রশংসায় বললেন এই কথা 3

হার্দিক পাণ্ডিয়ার প্রদর্শনে ভারতীয় দলের প্রাক্তন তারকা সুনীল গাভাস্কারকেও যথেষ্ট প্রভাবিত দেখিয়েছে। তিনি বয়ান দিয়ে বলেছেন যে এই অলরাউন্ডার এই সিরিজে যথেষ্ট ভালো পরিণতমনস্কতা দেখিয়েছেন। তিনি বলেন, “আজ এই তরুণরা (হার্দিক) বড়োই স্মার্টনেসের সঙ্গে মাঠে ভালো প্রদর্শন করার পাশাপাশি পরিণতমনস্কতা দেখাচ্ছে। আজ ও এই কলা সেই জায়গায় দেখিয়েছে যখন বিরাট কোহলি আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গিয়েছে, আর তখন ওর শেষ পর্যন্ত ব্যাটিং করার প্রয়োজন ছিল, যদি ভারতকে বড়ো স্কোর হাসিল করতে হত তো ওরা বাঁচাতে পারত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *