যুবরাজ অবসর নেওয়ার পর অধিনায়ক কোহলি হলেন আবেগী, দিলে এই নতুন নাম 1

ভারতীয় ক্রিকেট বিশ্বকে বেশ কিছু তারকা ক্রিকেটার দিয়েছে। যুবরাজ সিংয়ের নাম শুনতেই মনে আসে ইংল্যাণ্ডে ৬ বলে ৬টি ছয় আর বিশ্বকাপ ২০১১র ট্রফির সঙ্গে তার ছবি। ভারতীয় ক্রিকেটের আসল হিরো সঠিক অর্থেই এই ক্রিকেটারকে বলা যেতে পারে। এই খেলোয়াড় ক্যান্সারের মত বড়ো অসুখকে হারিয়ে ক্রিকেটে প্রত্যাবর্তন করেছেন আর দুর্দান্ত ক্রিকেটও খেলেছেন।

যুবরাজ সিংয়ের অবসর সকলকে চমকে দিয়েছে

যুবরাজ অবসর নেওয়ার পর অধিনায়ক কোহলি হলেন আবেগী, দিলে এই নতুন নাম 2

ভারতীয় দলের হয়ে এই খেলোয়াড় ৪০টি টেস্ট, ৩০৪টি একদিনের ম্যাচ আর ৫৮টি টি-২০ ম্যাচ খেলেছেন। এই খেলোয়াড় অনুর্ধ্ব ১৯ ক্রিকেটে ভারতীয় দলকে বিশ্বকাপ জিততেও সাহায্য করেছিলেন। এরপর এই খেলোয়াড় ২০০৭এ মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতীয় দলকে টি-২০ বিশ্বকাপ জেতার আর তারপর ২০১১ একদিনের ক্রিকেট বিশ্বকাপ জিততেও ভারতীয় দলকে সাহায্য করেছেন। এই টুর্নামেন্টে যুবরাজ সিং ম্যাচ অফ দ্যা টুর্নামেন্টের খেতাবও পেয়েছিলেন। এই বিশ্বকাপ যুবরাজ সিংয়ের স্বপ্ন ছিল সম্ভবত এই কারণে তিনি ক্যান্সার হওয়া সত্ত্বেও দেশের হয়ে এই টুর্নামেন্ট খেলেন আর ভারতকে দ্বিতীয়বার বিশ্বকাপ জয়ী হতে সাহায্য করেন।

হার্দিক পাণ্ডিয়া টুইট করে যুবরাজ সিংকে দিলেন শুভেচ্ছা

যুবরাজ অবসর নেওয়ার পর অধিনায়ক কোহলি হলেন আবেগী, দিলে এই নতুন নাম 3

একদিকে ভারতীয় ক্রিকেট দল ইংল্যাণ্ড আর ওয়েলসে ২০১৯ বিশ্বকাপ জেতার জন্য নিজেদের তৃতীয় ম্যাচের প্র্যাকটিস করছিল। এরপর সকলেই জানতে পারেন যুবরাজ সিংয়ের অবসরের বুয়াপারে, তখন থেকেই ভারতীয় খেলোয়াড়রা টুইটের মাধ্যমে যুবরাজ সিংকে শুভেচ্ছা জানিয়েছেন আর তার সঙ্গে নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেছেন। ভারতীয় দলের অলরাউণ্ডার হার্দিক পান্ডিয়া যুবরাজের সঙ্গে নিজের একটি ছবি শেয়ার করে টুইট করে লেখেন “উনি সবসময়ই এমনই খুশি থাকুন। অবসরের পর তার জীবন সুখে ভরা হোক”।

অধিনায়ক বিরাটও যুবরাজকে জানিয়েছেন শুভেচ্ছা

যুবরাজ অবসর নেওয়ার পর অধিনায়ক কোহলি হলেন আবেগী, দিলে এই নতুন নাম 4

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিও যুবরাজ সিংকে টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন। ২০১১ বিশ্বকাপে দুজনে একসঙ্গে খেলেছিলেন আর জয়ও হাসিল করেছিলেন। টুইট করে অধিনায়ক বিরাট যুবরাজ সিংকে পূর্ণ চ্যাম্পিয়ন বলেছেন। এরপর বিরাট লেখেন আমি আপনাকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানাচ্ছি।দেশের হয়ে দুর্দান্ত খেলার জন্য আপনাকে ধন্যবাদ। দুই খেলোয়াড়ই যুবরাজকে পাজি বলে ধন্যবাদ জানিয়েছেন।

এখানে দেখুন টুইট

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *