হার্দিকে ১০০ মিটার দৌড়ে হারিয়ে দিয়ে কি প্রমান করতে চাইলেন ধোনি?

 

যখন ৩৫ বছর পার করে বেশিরভাগ প্লেয়ারই ক্রিকেট থেকে অবসর নিয়ে নিজের পরিবারের সঙ্গে সময় কাটান, সেক্ষত্রে মহেন্দ্র সিং ধোনি সকলের চেয়ে আলাদা। এই মুহুর্তে প্রাক্তন অধিনায়ক ধোনির বয়েস ৩৬। কিন্তু কোনো কিছুতেই তাকে ঠিক থামানো যাচ্ছে না। ক্রিকেট থেকে দূরে থাকার সময়ও তিনি ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে সময় কাটান, স্কাই ড্রাইভিং করে নিজের ইচ্ছে পূরণ করেন। এত কিছু করার পরও যদি সকলের মনে না হয় যে ভারতীয় দলের এই সবচেয়ে অভিজ্ঞ প্লেয়ারটি অন্য অনেকের থেকে বেশি ফিট, তাহলে ভারতীয় ক্রিকেট টিমের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে প্রকাশ হওয়া এই ভিডিওটি সকলের সেই ধারণাই বদলে দেবে। এই ভিডিয়োয় দেখা যাচ্ছে ধোনি শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডের আগে প্র্যাকটিসে তার থেকে অনেক বেশি তরুণ সতীর্থ হার্দিক পান্ডিয়াকে ১০০ মিটারের দৌড়ে হারিয়ে দিচ্ছেন। এই দৌড়ের শুরু থেকে শেষ পর্যন্ত ধোনি ২৪ বছর বয়েসী হার্দিকের থেকে সবসময়ই এগিয়ে ছিলেন, যা তার চুড়ান্ত ফিটনেসেকেই আরও একবার প্রমাণ করেন।

@mahi7781 vs @hardikpandya93 in a 100-metre dash! Guess who ended up winning! #TeamIndia #INDvSL

A post shared by Team India (@indiancricketteam) on

অন্যদিকে ধোনি শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম ম্যাচে ব্যাট হাতেও নিজের যোগ্যতার প্রমান দিয়েছেন। ওই ম্যাচে ধোনি যখন ব্যাট করতে নামেন তখন ভারতের রান ছিল পাঁচ উইকেটের বিনিময়ে ১৬ রান। নড়বড়ে ব্যাটিং নিয়ে সমস্যায় থাকা ভারতীয় দল তারপরে দ্রুতই ২৯/৭ হয়ে যায়। এরপরেই ধোনি ব্যাট চওড়া হওয়ার আগেই ভারতকে শ্রীলঙ্কার বিরুদ্ধে যুদ্ধে পিছু হটতে দেখা যায় সেই সঙ্গে ওয়ান ডে ক্রিকেটে নিজেদের সর্বনিম্ন স্কোরে আউট হওয়ার লজ্জাও সামনে এসে পড়ে।
কিন্তু এই উইকেটকীপার ব্যাটসম্যান যাকে কিছু দিন আগেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে তার ইনিংসের জন্য সমালোচিত হতে হয়েছিল টেলএণ্ডারদের সঙ্গে নিয়ে বেশ কিছু পার্টনারশিপ গড়ে তোলেন, এবং ব্যক্তিগত ৬৫ রানে আউট হওয়ার আগে ভারতকে ১১২ রানের সম্মানজনক রানে পৌঁছতে সাহায্য করেন।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...