হার্দিকে ১০০ মিটার দৌড়ে হারিয়ে দিয়ে কি প্রমান করতে চাইলেন ধোনি?

 

যখন ৩৫ বছর পার করে বেশিরভাগ প্লেয়ারই ক্রিকেট থেকে অবসর নিয়ে নিজের পরিবারের সঙ্গে সময় কাটান, সেক্ষত্রে মহেন্দ্র সিং ধোনি সকলের চেয়ে আলাদা। এই মুহুর্তে প্রাক্তন অধিনায়ক ধোনির বয়েস ৩৬। কিন্তু কোনো কিছুতেই তাকে ঠিক থামানো যাচ্ছে না। ক্রিকেট থেকে দূরে থাকার সময়ও তিনি ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে সময় কাটান, স্কাই ড্রাইভিং করে নিজের ইচ্ছে পূরণ করেন। এত কিছু করার পরও যদি সকলের মনে না হয় যে ভারতীয় দলের এই সবচেয়ে অভিজ্ঞ প্লেয়ারটি অন্য অনেকের থেকে বেশি ফিট, তাহলে ভারতীয় ক্রিকেট টিমের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে প্রকাশ হওয়া এই ভিডিওটি সকলের সেই ধারণাই বদলে দেবে। এই ভিডিয়োয় দেখা যাচ্ছে ধোনি শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডের আগে প্র্যাকটিসে তার থেকে অনেক বেশি তরুণ সতীর্থ হার্দিক পান্ডিয়াকে ১০০ মিটারের দৌড়ে হারিয়ে দিচ্ছেন। এই দৌড়ের শুরু থেকে শেষ পর্যন্ত ধোনি ২৪ বছর বয়েসী হার্দিকের থেকে সবসময়ই এগিয়ে ছিলেন, যা তার চুড়ান্ত ফিটনেসেকেই আরও একবার প্রমাণ করেন।

View this post on Instagram

@mahi7781 vs @hardikpandya93 in a 100-metre dash! Guess who ended up winning! #TeamIndia #INDvSL

A post shared by Team India (@indiancricketteam) on

অন্যদিকে ধোনি শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম ম্যাচে ব্যাট হাতেও নিজের যোগ্যতার প্রমান দিয়েছেন। ওই ম্যাচে ধোনি যখন ব্যাট করতে নামেন তখন ভারতের রান ছিল পাঁচ উইকেটের বিনিময়ে ১৬ রান। নড়বড়ে ব্যাটিং নিয়ে সমস্যায় থাকা ভারতীয় দল তারপরে দ্রুতই ২৯/৭ হয়ে যায়। এরপরেই ধোনি ব্যাট চওড়া হওয়ার আগেই ভারতকে শ্রীলঙ্কার বিরুদ্ধে যুদ্ধে পিছু হটতে দেখা যায় সেই সঙ্গে ওয়ান ডে ক্রিকেটে নিজেদের সর্বনিম্ন স্কোরে আউট হওয়ার লজ্জাও সামনে এসে পড়ে।
কিন্তু এই উইকেটকীপার ব্যাটসম্যান যাকে কিছু দিন আগেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে তার ইনিংসের জন্য সমালোচিত হতে হয়েছিল টেলএণ্ডারদের সঙ্গে নিয়ে বেশ কিছু পার্টনারশিপ গড়ে তোলেন, এবং ব্যক্তিগত ৬৫ রানে আউট হওয়ার আগে ভারতকে ১১২ রানের সম্মানজনক রানে পৌঁছতে সাহায্য করেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *