দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকার পর অবশেষে ক্রিকেটের মূলস্রোতে ফিরলেন পঞ্জাব কা পুত্তর হরভজন সিং।শুধু দলে ফেরা নয়, ঘরোয়া ইন্টার জোনাল টি-২০ টুর্নামেন্টে টিম পঞ্জাবের নেতার গুরুত্বপূর্ণ ভূমিকায় ফিরলেন তিনি।আগামী ২৯ জানুয়ারি হরিয়ানার বিরুদ্ধে এই প্রতিযোগিতায় অভিযান শুরু করবে পঞ্জাব।

ক্রিকেটের উন্নয়নের জন্য গত বছর বিসিসিআই ঘরোয়া ক্রিকেট দলগুলিকে নিজেদের জোনালের মধ্যে থাকা দলগুলির সঙ্গে বেশি বেশি করে ম্যাচ খেলার কথা জানিয়েছিল।তারপর তারা খেলবে মূলপর্বের টুর্নামেন্টে। সেই মাফিক সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্ট বন্ধ করে নতুন এই ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট চালু করার কথা তারা বলেছিল। এবার সেটারই শুভারাম্ভ হতে চলেছে হিমাচল প্রদেশে।এদিন পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের অন্যতম কর্তা মোহালিতে উপস্থিত হয়ে এই প্রতিযোগিতা হিমাচল প্রদেশে আয়োজনের কথা জানান। পাশাপাশি হরিয়ানা ক্রিকেট অ্যাসোসিয়েশনকে এ ব্যাপারে প্রস্তুতি নেওয়ার কথা জানান।

ভারতের অন্যতম অভিজ্ঞ স্পিনার হরভজন সিং দেশের জার্সি গায়ে শেষ মাঠে নেমেছিলেন বাংলাদেশে আয়োজিত হওয়া এশিয়া কাপে ।এশিয়া কাপে ভালো ফলাফল করার পর আইপিএলে গিয়ে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সেভাবে বিশেষ কিছু করতে না পারায় তাঁর আর জাতীয় দলে ডাকা হয়নি। এতদিন জাতীয় দলের বাইরে থেকে তিনি যদি পঞ্জাবের হয়ে এই ঘরোয়া প্রতিযোগিতায় ভালোকিছু করতে পারেন, তাহলে জাতীয় দলে তাঁর ফেরার রাস্তা ফের খুলে যেতে পারে।

পঞ্জাবের ঘোষিত দল : হরভজন সিং (অধিনায়ক), মনন ভোরা, পারাগত সিং, জসকরণ সিং, গুরকিরাত সিং মান, শরদ লামবা, আনমোল প্রীত সিং, নিখিল চৌধুরি, সিদ্ধার্থ কাউল, মনপ্রীত সিং গ্রেওয়াল, সন্দীপ শর্মা, বরুণ খান্না, বালতেজ সিং, রাহুল শর্মা, রমনদীপ সিং এবং আনমোল মালহোত্রা।

  • SHARE

    আরও পড়ুন

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...