হরভজন সিং এই খেলোয়াড়কে বললেন ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড়ো ম্যাচ উইনার

ভারতীয় ক্রিকেট ইতিহাসে বেশকিছু দুর্দান্ত খেলোয়াড় এসেছেন, যারা নিজেদের দুর্দান্ত প্রদর্শনে দেশের সম্মান বাড়িয়েছেন। সেই খেলোয়াড়দের মধ্যে কোনো একজনকে ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড়ো ম্যাচ উইনার বাছা যথেষ্ট কথিক। যদিও এই কঠিক কাজ ভারতের অফ স্পিনার হরভজন সিং করেছেন। তিনি ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড়ো ম্যাচ উইনারকে বেছেছেন।

হরভজন সিং অনিল কুম্বলেকে বললেন সবচেয়ে বড়ো ম্যাচ উইনার

হরভজন সিং এই খেলোয়াড়কে বললেন ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড়ো ম্যাচ উইনার 1

স্টারস্পোর্টসের সঙ্গে কথা বলতে গিয়ে হরভজন সিং কুম্বলেকে সবচেয়ে বড়ো ম্যাচ উইনার বলেছেন। তিনি মেনে নিয়েছেন যে কুম্বলে নিজের দুর্দান্ত বোলিংয়ে ভারতীয় ক্রিকেটের জমিয়ে সেবা করেছেন। হরভজন সিং স্টারস্পোর্টসের সঙ্গে কথা বলতে গিয়ে নিজের বয়ানে বলেন, “আমার বিচারে, অনিল ভাই সবচেয়ে বড়ো ম্যাচ উইনার ছিলেন, যিনি ভারতের হয়ে খেলেছেন। তিনি সম্ভবত এখনো পর্যন্ত সবচেয়ে বড়ো ম্যাচ উইনার। মানুষ বলতেন যে উনি বলকে স্পিন করাতেন না, কিন্তু উনি দেখিয়েছেন যে যদি আপনার কাছে হৃদয় থাকে তো আপনি ব্যাটসম্যানদের আউট করতে পারেন, যতই বল স্পিন না হোক”।

আমি খুশি যে আমি অনিল কুম্বলের সঙ্গে খেলেছি

হরভজন সিং এই খেলোয়াড়কে বললেন ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড়ো ম্যাচ উইনার 2

হরভজন সিং আগে নিজের বয়ানে বলেন, “আমি এই বিষয়ে খুশি যে আমি বেশকিছু বছর পর্যন্ত ওর সঙ্গে খেলেছি। ও অবিশ্বাসনীয় খেলোয়াড় ছিলেন। আমার ওর সঙ্গে খেলে নিজের কেরিয়ারে যথেষ্ট ফায়দা হয়েছে। ওনার কাছ থেকে আমি নিজের কেরিয়ারে অনেক কিছু শিখেছি”।

দুর্দান্ত থেকেছে অনিল কুম্বলের ক্রিকেট কেরিয়ার

হরভজন সিং এই খেলোয়াড়কে বললেন ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড়ো ম্যাচ উইনার 3

অনিল কুম্বলেকে ভারতীয় দলের সবচেয়ে বড়ো ম্যাচ উইনারদের মধ্যে একজন মনে করা হত। তিনি ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি উইকেট হাসিল করেছেন। জানিয়ে দিই যে কুম্বলে নিজের খেলা ১৩২টি টেস্ট ম্যাচে ২৯.৬৫ গড়ে ৬১৯টি উইকেট নিয়েছেন। অন্যদিকে তিনি ভারতীয় দলের হয়ে ২৭১টি ওয়ানডে ম্যাচে ৩০.৮৯ গড়ে ৩৩৭টি উইকেট নিয়েছেন। আইপিএলে তিনি আরসিবির হয়ে খেলেছেন আর তিনি আইপিএলের ৪২টি ম্যাচে ৪৫টি উইকেট নিয়েছেন। অনিল কুম্বলে ভারতীয় দলের কোচও ছিলেন। বর্তমানে তিনি আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের প্রধান কোচ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *