কলকাতা ডে-নাইট টেস্ট হরভজন হলেন ইমোশনাল, সৌরভকে নিয়ে দিলেন এই অবাক করা বয়ান

আজ থেকে কলকাতায় ভারতীয় দল নিজেদের প্রথম ডে-নাইট টেস্ট ম্যাচ খেলছে। যেখানে বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলী সমস্ত প্রাক্তন ভারতীয় তারকাদের ম্যাচ চলাকালীন এখানে ডেকেছেন। এর মধ্যে হরভজন সিং সৌরভ প্রশংসা করে বলেছেন যে সৌরভ গাঙ্গুলী সবসময়ই তার অধিনায়ক থাকবেন।

হরভজন সিং কলকাতা টেস্ট চলাকালীন হলেন আবেগী

কলকাতা ডে-নাইট টেস্ট হরভজন হলেন ইমোশনাল, সৌরভকে নিয়ে দিলেন এই অবাক করা বয়ান 1

পিঙ্ক বল টেস্ট ম্যাচের জন্য সমস্ত প্রাক্তন ভারতীয় তারকা আজ কলকাতায় পৌঁছেছেন। যেখানে প্রথম সেশনের খেলা শেষ হওয়ার পর হরভজন সিং, শচীন তেন্ডুলকর, অনিল কুম্বলে আর ভিভিএস লক্ষ্মণ ২০০১ কলকাতা টেস্টের ব্যাপারে কথা বলছিলেন। সেই সময় হরভজন সিং নিজের কেরিয়ারের ব্যাপারে বলতে গিয়ে বলেন,

“শচীন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলী আর অনিল কুম্বলের মতো তারকাদের সঙ্গে খেলার কারণেই আজ আমি ১০০ টেস্ট ম্যাচ খেলতে পেরেছি। আমি যতই ১০০জন অধিনায়কের অধীনে খেলি কিন্তু আমার জন্য অধিনায়ক সবসময় সৌরভ গাঙ্গুলীই থাকবেন”।

ভারতীয় বোলারদের সামনে নতমস্তক বাংলাদেশের ব্যাটসম্যানরা

কলকাতা ডে-নাইট টেস্ট হরভজন হলেন ইমোশনাল, সৌরভকে নিয়ে দিলেন এই অবাক করা বয়ান 2

কলকাতায় আজ ভারতীয় দল ইতিহাস গড়ে ফেলেছে। যেখানে তারা নিজেদের প্রথম পিঙ্ক বল টেস্ট ম্যাচ খেলেছে। এই ম্যাচে বাংলাদেশ দল টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়, যা ভারতীয় বোলাররা ভুল প্রমানিত করে দিয়েছে। এই ম্যাচে বাংলাদেশের ওপেনিং ব্যাটসম্যান শাদমান ইসলাম ২৯ রান করেন। অন্যদিকে মোমিনুল হক, মুশফিকুর রহিম আর মহম্মদ মিঠুন কোনো রানই করতে পারেননি। অন্যদিকে ইমরুল কায়স ৪ রান করেন। ভারতের হয়ে ঈশান্ত শর্মা ৫টি, মহম্মদ শামি ২টি আর উমেশ যাদব তিনটি উইকেট নিয়েছেন। বাংলাদেশের দল ১০৬ রান অলআউট হয়ে গিয়েছে।

স্মরণীয় থেকেছে হরভজন সিংয়ের জন্য কলকাতা

কলকাতা ডে-নাইট টেস্ট হরভজন হলেন ইমোশনাল, সৌরভকে নিয়ে দিলেন এই অবাক করা বয়ান 3

অফ স্পিনার হরভজন সিংয়ের জন্য কলকাতার মাঠ ভীষণই স্মরণীয় থেকেছে। এখানে ২০০১ এ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হরভজন সিং টেস্ট ক্রিকেটে হ্যাটট্রিক করেছিলেন। সেই সঙ্গে টেস্টে হ্যাটট্রিক করা তিনি প্রথম ভারতীয় স্পিনার হন। সেই সময় ওই ম্যাচের পর হরভজন সিং ভারতীয় টেস্ট দলের প্রতিষ্ঠিত বোলার হয়ে গিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *