এই তারকা ক্রিকেটারকে জাতীয় দলে না নেওয়ায় নির্বাচকদের এক হাত নিলেন হরভজন সিং 1

গতকাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে পাঁচ বল বাকি থাকতে পাঁচ উইকেটে হারায় চার বারের আইপিএল জয়ী ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্স। আর এই জয়ের অধিকাংশ কৃতিত্ব যায় মুম্বইয়ের রঞ্জি দলের অধিনায়ক সূর্যকুমার যাদবের প্রতি। তার দুরন্ত অপরাজিত ৭৯ রানের ইনিংসের জেরে অতি সহজেই ম্যাচ মুঠোয় করে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। অনেকেই ভেবেছিলেন, এবারের আইপিএল যে সাবলীল ভঙ্গিতে ব্যাট করে এসেছেন সূর্যকুমার যাদব, তাতে অস্ট্রেলিয়া সফরের জন্য টি২০ সিরিজের দলে ডাক পাবেন তিনি।

এই তারকা ক্রিকেটারকে জাতীয় দলে না নেওয়ায় নির্বাচকদের এক হাত নিলেন হরভজন সিং 2

কিন্তু আদতে দেখা গেল, কোনও দলেই সুযোগ পাননি সূর্য। আর গতকাল স্বয়ং জাতীয় দলের অধিনায়কের সামনে এমন ইনিংস খেলে সূর্যকুমার যাদব যেন দেখিয়ে দিলেন, তিনি জাতীয় দলে খেলার যোগ্য। জাতীয় দলে তাকে সুযোগ না দেওয়া নিয়ে অনেকেই বিসিসিআই ও নির্বাচকদের এক হাত নিয়েছেন। এবার সুনীল যোশী পরিচালিত নির্বাচক কমিটিকে সমালোচনা করলেন প্রাক্তন ভারতীয় অফ স্পিনার হরভজন সিং।

এই তারকা ক্রিকেটারকে জাতীয় দলে না নেওয়ায় নির্বাচকদের এক হাত নিলেন হরভজন সিং 3

ম্যাচ শেষ হওয়ার পরেই, প্রাক্তন মুম্বই ইন্ডিয়ান্সের স্পিনার হরভজন সিং টুইটারে গিয়ে ভারতীয় নির্বাচকদের মনে করিয়ে দিলেন সূর্যকুমার যাদবের ব্যাটিং ক্ষমতাকে। সূর্যকুমার যাদবের ব্যাটিংয়ে মোহিত হরভজন, আর তা তিনি বারংবার প্রকাশ করেছেন সোশ্যাল মিডিয়ায়। এবার তার এমন ইনিংসের পর চুপ থাকবেন ভাজ্জি, তা আশা করাটাই ভুল।

এই তারকা ক্রিকেটারকে জাতীয় দলে না নেওয়ায় নির্বাচকদের এক হাত নিলেন হরভজন সিং 4

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্সের দুরন্ত জয়ের পর হরভজন সিং নিজের টুইটারে লিখেছেন, “আবারও নিজের জাত চিনিয়ে দিলেন সূর্যকুমার যাদব। আশা করি নির্বাচকরা ওনার খেলা দেখেছেন। দারুণ খেলেছ মুম্বই ইন্ডিয়ান্স।”

এর আগে প্রাক্তন কিংবদন্তী ভারতীয় ব্যাটসম্যান দিলীপ বেঙ্গসরকারও প্রশ্ন তুলেছেন সূর্যকুমার যাদবকে দলে না দেখতে পেয়ে। এই নিয়ে তিনি সরাসরি প্রশ্ন তুলেছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর কাছে। টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে বিশ্বকাপজয়ী এই ব্যাটসম্যান বলেছিলেন, “আমি অবাক হয়েছি সূর্যকুমার যাদবকে দলে না দেখতে পেয়ে, যিনি এই মুহুর্তে দেশের অন্যতম সেরা প্রতিভাবান ব্যাটসম্যান। চুড়ান্ত কার্যকারীতাকে বিচার করলে, আমি সূর্যকে কেবলমাত্র ভারতীয় দলের সেরাদের সাথেই তুলনা করতে পারি। তিনি লাগাতার রান বানিয়ে গিয়েছে। আমি জানি না সূর্যকে আর কি করতে হবে ভারতীয় দলে সুযোগ পাওয়ার জন্য।” 

এই তারকা ক্রিকেটারকে জাতীয় দলে না নেওয়ায় নির্বাচকদের এক হাত নিলেন হরভজন সিং 5

গতকাল প্রথমে ব্যাট করে ভালো শুরু পেয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ওপেনিংয়ে ফিঞ্চের জায়গায় এসে বেশ ভালো ব্যাটিং করেছিলেন জস ফিলিপে। এদিকে দুরন্ত অর্ধশতরানের ইনিংস খেলেছিলেন দেবদত্ত পাডিক্কাল। কিন্তু দলের দুই মহাতারকা বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্সের দ্রুত আউট হওয়ার জেরে মাত্র ১৬৫ রানে আটকে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মুম্বইয়ের হয়ে দুরন্ত বোলিং করেছেন জসপ্রীত বুমরাহ, মাত্র ১৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *