সঞ্জু স্যামসনকে বিনা ম্যাচ খেলিয়েই দেওয়া হল দল থেকে বাদ, নির্বাচক কমিটি বদলের দাবী তুললেন এই তারকা

বাংলাদেশের বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করার পর ভারতীয় দল এখন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটে সিরিজ খেলবে। যার জন্য ভারতীয় দলের নির্বাচন হয়ে গিয়েছে। উইকেটকিপার ব্যাটসম্যান সঞ্জু স্যামসনকে এই সফরের জন্য দল থেকে বাদ দেওয়া হয়েছিল। এখন এই বিষয়ে হরভজন সিং নিজের বয়ান দিয়েছেন।

সঞ্জু স্যামসনকে দল থেকে বাদ দেওয়া নিয়ে বললেন হরভজন সিং

সঞ্জু স্যামসনকে বিনা ম্যাচ খেলিয়েই দেওয়া হল দল থেকে বাদ, নির্বাচক কমিটি বদলের দাবী তুললেন এই তারকা 1

বাংলাদেশ সফরে বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়ায় দলে উইকেটকিপার ব্যাটসম্যান সঞ্জু স্যামসনকে সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু তাকে খেলার সুযোগ দেওয়া হয়নি। যারপর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে বিরাট কোহলির দলে প্রত্যাবর্তনের পর নির্বাচকরা স্যামসনকে দল থেকে বাদ দিয়েছেন। যারপর কিছু তারাক এই সিদ্ধান্তকে ভুল বলে জানিয়েছেন। এখন ভারতীয় অফ স্পিনার হরভজন সিং এই সিদ্ধান্তের উপর নিজের বয়ান দিয়ে বলেছেন,

“আমার মনে হয় নির্বাচকরা ওর অপেক্ষা করার ক্ষমতার পরীক্ষা নিচ্ছেন। এখন নির্বাচক পদে দিগগজ ব্যক্তিদের প্রয়োজন। আশা রয়েছে দাদা এই প্রয়োজনকে পূর্ণ করবেন। এখন নির্বাচক কমিটি বদলানোর সময় এসে গিয়েছে”।

খারাপ প্রদর্শনের পরও পন্থও পাচ্ছেন সুযোগ

সঞ্জু স্যামসনকে বিনা ম্যাচ খেলিয়েই দেওয়া হল দল থেকে বাদ, নির্বাচক কমিটি বদলের দাবী তুললেন এই তারকা 2

তরুণ উইকেটকিপার সঞ্জু স্যামসন ঘরোয়া স্তরে লাগাতার রান করেছেন। তিনি বিজয় হাজারে ট্রফিতে গোয়ার বিরুদ্ধে ভীষণ ভালো ডবল সেঞ্চুরি করেছিলেন। যারপরই তাকে দলে জায়গা দেওয়া হয়েছিল। অন্যদিকে লাগাতার দলের পছন্দ থাকা ঋষভ পন্থ ভালো প্রদর্শন করতে পারছেন না। ব্যাতসম্যান হিসেবে ব্যর্থ হওয়ার সঙ্গেই তিনি উইকেটকিপার হিসেবেও লাগাতার ব্যর্থ হচ্ছেন। যে কারণে তার উপর প্রশ্ন উঠছে। যারপরও নির্বাচক আর টিম ম্যানেজমেন্টের প্রথম পছন্দই থেকেছেন ঋষভ পন্থ। পন্থ দিল্লির হয়েও রান করতে সফল হননি।

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলা হবে সিরিজ

সঞ্জু স্যামসনকে বিনা ম্যাচ খেলিয়েই দেওয়া হল দল থেকে বাদ, নির্বাচক কমিটি বদলের দাবী তুললেন এই তারকা 3

আগামী মাসে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজ ৬ ডিসেম্বর থেকে শুরু হবে। যারপর দ্বিতীয় ম্যাচ ৮ ডিসেম্বর আর তৃতীয় তথা শেষ ম্যাচ ১১ ডিসেম্বর খেলা হবে। যার পর ১৫ ডিসেম্বর থেকে একদিনের সিরিজের শুরু হয়ে যাবে। দলের অধিনায়ক্ত্ব এখন ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলির হাতেই থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *