হরভজন সিং বললেন ২০১১ বিশ্বকাপ ফাইনা্লে খেলা ভারতীয় দলের বিরুদ্ধে কেউ করেছিল ষড়যন্ত্র

ভারতীয় দল ২৮ বছর পর ২০১১য় মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিল। ওই দল ইতিহাস গড়েছিল। তবে ওই দলের বেশকিছু খেলোয়াড় দীর্ঘ সময় পর্যন্ত দলের হয়ে খেলতে পারেননি। এখন ওই দলের সদস্য ভারতীয় দএল্র তারকা স্পিনার হরভজন সিং জানিয়েছেন যে ওই দলের সঙ্গে ষড়যন্ত্র হয়েছিল।

হরভজন সিং দিলেন বড়ো বয়ান

হরভজন সিং বললেন ২০১১ বিশ্বকাপ ফাইনা্লে খেলা ভারতীয় দলের বিরুদ্ধে কেউ করেছিল ষড়যন্ত্র 1

যখন ওয়াংখেড়ে স্টেডিয়ামে ২৮ বছর পর ভারতীয় দল বিশ্বকাপ জেতে সেই সময় জয়ী ভারতীয় দলের খেলোয়াড়রা আর কখনো একসঙ্গে খেলতে পারেননি। যে ব্যাপারে সোশ্যাল মিডিয়ায় অনেক বেশি আলোচনা হচ্ছে। যার একটি ছবি সেই সময় দলে থাকা ভারতীয় দলের তারকা অফ স্পিনার হরভজন সিংয়ের চোখে পড়লে তিনি তা নিয়ে প্রতিক্রিয়া দিয়ে একটি পোষ্ট করেন, আর তারপর তিনি তা ডিলিট করে দেন। যেখানে তিনি লিখেছিলেন,

“কতটা হাস্যকর এটা, যখন সময় আসবে তো তো নাম সামনে আসবে যে কে সেই ব্যক্তি যে এই খেলাটা খেলেছিল, যার ফলে সকলে একসঙ্গে আর দ্বিতীয়বার খেলতে পারেনি। অনেক কিছুই হচ্ছিল। সময় যখন হবে তো আমি এটা নিয়ে একটা বই লিখব। একটা সৎ বই যেখানে সেই সব লেখা থাকবে যে কী হয়েছিল”।

বেশকিছু খেলোয়াড় যাদের কেরিয়ার তারপর হয়েছিল শেষ

হরভজন সিং বললেন ২০১১ বিশ্বকাপ ফাইনা্লে খেলা ভারতীয় দলের বিরুদ্ধে কেউ করেছিল ষড়যন্ত্র 2

সেই সময় দলের ওপেনিং ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর ২০১২র পর একদিনের ম্যাচ খেলেননি। অন্যদিকে ২০১৩র পর বীরেন্দ্র সেহবাগ আর গৌতম গম্ভীরকেও দল থেকে বাদ দেওয়া হয়। তবে বিরাট কোহলি একমাত্র এমন খেলোয়াড় ছিলেন, যিনি আজ ভারতীয় দলের অধিনায়ক হয়েছেন আর দায়িত্ব সামলাচ্ছেন। যুবরাজ সিংয়ের কথা বলা হলে তিনি ক্যান্সার থেকে সুস্থ হওয়ার পর নিয়মিতভাবে খেলতে পারেননি। তবে মহেন্দ্র সিং ধোনি অধিনায়ক হিসেবে খেলেন এবং সাম্প্রতিক কাল পর্যন্ত উইকেটকিপার হিসেবে মজুত রয়েছেন। সুরেশ রায়নাও ২০১৬র পর থেকে নিয়মিতভাবে দলে থাকেননি। এছাড়াও হরভজন সিং, মুনাফ প্যাটেল, জাহির খান, এস শ্রীসন্থও খুব বেশি সময় পর্যন্ত খেলতে পারেননি।

হরভজন সিং বললেন ২০১১ বিশ্বকাপ ফাইনা্লে খেলা ভারতীয় দলের বিরুদ্ধে কেউ করেছিল ষড়যন্ত্র 3

মহেন্দ্র সিং ধোনির উপর ক্ষুব্ধ বেশকিছু তারকা

হরভজন সিং বললেন ২০১১ বিশ্বকাপ ফাইনা্লে খেলা ভারতীয় দলের বিরুদ্ধে কেউ করেছিল ষড়যন্ত্র 4

এই খেলোয়াড়দের বাদ পড়ার অভিযোগ প্রায়ই সেই সময়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির উপর করা হয়। তবে এই ব্যাপারে কোনো অফিসিয়াল বয়ান আসেনি। দল সেই সময় পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছিল। যে কারণে ধোনি সেই সময় তরুণ খেলোয়াড়দের সুযোগ দিয়েছিলেন। যে কারণে এই খেলোয়াড়দের দল থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *