হরভজন সিং নিলেন বিরাট কোহলির পক্ষ, এই ভারতীয় খেলোয়াড়কে করলেন হারের জন্য দায়ী 1

ভারতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ অফ স্পিনার হরভজন সিং সাউথহ্যাম্পটনের দ্বিতীয় ইনিংসে রবিচন্দ্রন অশ্বিন উইকেট না পাওয়ায় অবাক হয়েছে, সেই সঙ্গে তিনি অশ্বিনের উপর দারুণ আক্রমণও শানিয়েছেন। হরভজন জানিয়েছেন যে এই পিচে মইন আলির মত বোলারও উইকেট পেয়ছেন কিনতি অশ্বিনকে সংঘর্ষ করতে দেখা গিয়েছে। প্রসঙ্গত ইংল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে স্পিনার মইন আলি পাঁচ উইকেট নিয়েছিলেন। হরভজন বিস্ময় প্রকাশ করে জানিয়েছেন, “ যে উইকেটে একদিন আগে ভারতীয় ব্যাটসম্যানদের মইন আলির স্পিনের সামনে সারেন্ডার করতে হয়েছিল, সেখানে অশ্বিনকে উইকেটের জন্য হা পিত্যেশ করতে দেখা গিয়েছে। অশ্বিন প্রথম ইনিংসে ২ উইকেট আর দ্বিতীয় ইনিংসে এক উইকেট হাসিল করেছেন”।

হরভজন সিং নিলেন বিরাট কোহলির পক্ষ, এই ভারতীয় খেলোয়াড়কে করলেন হারের জন্য দায়ী 2
Ravichandran Ashwin of India
during International Test Series 2nd Test 3rd day match between England and India at Lords Cricket Ground, London, England on 11 August 2018.
(Photo by Action Foto Sport/NurPhoto via Getty Images)

ভাজ্জি আরও জানিয়েছেন, “আমি সত্যিই অবাক হয়েছি যে অশ্বিনের এমন প্রদর্শন ছিল। কিন্তু বাস্তব তো এটাও যে ও উইকেট নেওয়ার চেষ্টা করছিল না। যদি আপনি পিচে তৈরি হওয়া রাফ জায়গার ব্যবহার করেন তখন আপনি ফায়দা পাবেন, কিন্তু অশ্বিনের লাইন আর লেন্থ দুটোই খারাপ ছিল। ওর উচিত ছিল অফ স্ট্যাম্পে বোলিং করা”।

পুজারা অশ্বিনের সমর্থন করলেন
হরভজন সিং নিলেন বিরাট কোহলির পক্ষ, এই ভারতীয় খেলোয়াড়কে করলেন হারের জন্য দায়ী 3
অন্যদিকে পুজারা জানান, “ আমার মনে হয় ওর জন্য এটা খারাপ দিন ছিল। ও বেশি উইকেট পায় নি কিন্তু ও সঠিক লাইন-লেংথে বল করেছে। একজন বোলার হিসেবে কখনও কখনও আপনাকে এমন দিনের সামনে পড়তে হয় যখন আপনি ভালো বোলিং করেন কিন্তু বেশি উইকেট পান না। অশ্বিন হুশিয়ার বোলার, ও আমাদের জন্য ঘরোয়া মরশুম আর বিদেশে ভীষণ ভালো পারফর্ম করেছে। এই জন্য আমার মনে হয় না যে ও খারাপ বোলিং করেছে। হ্যাঁ, পিচ যথেষ্ট স্লো হয়ে গিয়েছে আর এটা একটা কারণ হতে পারে যে ও যেমনটা চাইছিল তেমন ফল পায় নি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *