বিশ্বকাপের ড্রিম XI দলের জন্য হরভজন গাঙ্গুলী, ধোনি আর কোহলির মধ্যে একে করলেন অধিনায়ক 1

টার্বোনেটর নামে জনপ্রিয় হরভজন সিং সবসময়ই যথেষ্ট শিরোনামে থাকেন। দেশের হয়ে ৭১১টি আন্তর্জাতিক উইকেট নেওয়া হরভজন সিং নিজের পুরো কেরিয়ারে এক সে বড়কর এক অধিনায়কের নেতৃত্বে খেলেছেন। ভাজ্জি নিজের কেরিয়ারের শুরু মহম্মদ আজহারউদ্দিনের নেতৃত্বে করেছিলেন। এরপর তিনি সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড়, মহেন্দ্র সিং ধোনি আর তারপর বিরাট কোহলির নেতৃত্বেও খেলেছেন। সম্প্রতিই হরভজন সিং বিশ্বকাপের জন্য নিজের ড্রিম XIএর অধিনায়ক বছেছেন। আর এই ড্রিম ইলেভেনের অধিনায়ক হিসেবে হরভজন সিং মহেন্দ্র সিং ধোনিকে বেছেছেন।

ধোনির প্রশংসায় এই কথা বললেন ভাজ্জি

বিশ্বকাপের ড্রিম XI দলের জন্য হরভজন গাঙ্গুলী, ধোনি আর কোহলির মধ্যে একে করলেন অধিনায়ক 2

ইন্ডিয়া টুডের সঙ্গে কথাবার্তা বলাকালীন হরভজন সিং প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোণিকে নিজের ড্রিভ ইলেভেনের অধিনায়ক বেছেছেন। ভাজ্জি বলেন,

“এই কথায় কোনো সন্দেহ নেই যে আমারধিনায়ক মহেন্দ্র সিং ধোনিই হবেন। সৌরভ গাঙ্গুলীর পর যদি বিশ্ব কোনো ভাল অধিনায়ক দেখে থাকে তো তিনি হলেন ধোনি। বর্তমান সময়েও কেউ ধোনির মত স্মার্টার অধিনায়ক নন। আমি ধোনির নেতৃত্বে গত দু বছর ধরে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছি। বর্তমান সময়ে পুরো বিশ্বে এমন কোনো খেলোয়াড় নেই যিনি ধোনির মতই খেলাটা নিয়ে জাগরুক। মানুষ বলে যে একজন অধিনায়ককে বিপক্ষ দলের থেকে দু পা এগিয়ে থাকতে হবে, কিন্তু এমএস ধোনি ১০কদম এগিয়ে”।

ধোনির নেতৃত্বে জিতেছে বেশ কিছু খেতাব

বিশ্বকাপের ড্রিম XI দলের জন্য হরভজন গাঙ্গুলী, ধোনি আর কোহলির মধ্যে একে করলেন অধিনায়ক 3

এই কথাকে কেউ অস্বীকার করতে পারবেন না যে মহেন্দ্র সিং ধোনি সত্যিই সবচেয়ে সফল অধিনায়ক থেকেছেন। ধোনির নেতৃত্বে টিম ইন্ডিয়া ২০০৭এ বিশ্ব টি-২০ খেতাব আর ২০১১য় ২৮ বছরের দীর্ঘ অন্তরালে একদিনের বিশ্বকাপ আর ২০১৩য় আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে। এমএস ধোনির নেতৃত্বেই ভারতীয় দল সবচেয়ে আগে টেস্টে এক নম্বর দল হয়েছিল। মহেন্দ্র সিং ধোনি আইসিসির তিনটি ট্রফি জেতা বিশ্বের সবচেয়ে প্রথম আর একমাত্র অধিনায়ক।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *