হাত জোড় করে ভাজ্জির কাছে ক্ষমা চাইলেন দাদা! 1
সৌরভ গাঙ্গুলি

ভারতীয় দল থেকে বাদ পড়া ক্রিকেটার হরভজন সিংয়ের একটি ট্য়ুইটকে কেন্দ্র করে জব্বর কাণ্ড হয়েছে। ব্য়াপারটা অবশ্য়ই মজাদার। আর তা অন্য় কেউ নয়। আমাদের প্রিয় দাদা করেছেন। আসলে বাঙালি কি না, আমাদের তো এমনটা হয়েই থাকে। ছেলে-মেয়ে যাই হোক না কেন, আমাদের বাংলায় ওভাবে লিঙ্গঅনুযায়ী কাউকে উল্লেখও করা হয় না, আবার ডাকাও হয় না। দাদা সেটাই করে বসলেন।

বলিউড অভিনেত্রী স্ত্রী গীতা বশরাকে নিয়ে গত সোমবার (২০ নভেম্বর) অমৃতসরের স্বর্ণ মন্দিরে গিয়েছিলেন ভাজ্জি। তো সেখানে স্বস্ত্রীক একটি ছবি তোলেন। গীতার কোলে তাঁদের ছোট্টো মেয়ে হিনায়া হীর প্লাহা। একেবারে আর-পাঁচটা দম্পতীর মতো পারিবারিক ছবি। ছবিটি দেখে যে কারওরই ভালোলাগবে। ওই ছবিটি ভাজ্জি ট্য়ুইট করেন। ছবির সঙ্গে তিনি লেখেন, সতনাম শ্রী ওয়াহেগুরুজ… সবনু খুশ তে তন্দুরস্ত রাখনা মালিক (সবাইকে হাসিখুশি আর সুস্থ রেখো ইশ্বর)। ট্য়ুইটে স্ত্রীকে ট্য়াগও করেছেন তিনি।হাত জোড় করে ভাজ্জির কাছে ক্ষমা চাইলেন দাদা! 2

ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি ওই ট্য়ুইটি দেখার পর নিজের স্নেহ জানাতে তাতে মন্তব্য় করেন পাল্টা ট্য়ুইট করে। বেটা বহুত সুন্দর হ্য়ায় ভাজ্জি…বহুত প্য়ায়ার দেনা (তোর ছেলে খুব সুন্দর ভাজ্জি…অনেক ভালোবাসা দিস)।

ট্য়ুইট করার পর দাদা বুঝতে পারেন একটা গোলমাল পাকিয়েছেন তিনি। সঙ্গে সঙ্গে আবার একটি ট্য়ুইট করেন, মাফ করনা বেটি বহুত সুন্দর হ্য়ায় (ভুল হয়ে গিয়েছে, মেয়ে খুব সুন্দর…বুড়ো হয়ে যাচ্ছি ভাজ্জি)।হাত জোড় করে ভাজ্জির কাছে ক্ষমা চাইলেন দাদা! 3

সৌরভ জমানাতেই ভারতীয় দলের আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন ভাজ্জি। বহুম্য়াচে ভারতকে জেতানোর পাশাপাশি দাদার ভারতীয় দলে বড় ভরসা হয়ে উঠেছিলেনও। সুযোগ পেলেই সৌরভকে এরজন্য় বারবার কৃতজ্ঞতা জানিয়ে থাকেন ভাজ্জি। প্রিয় দাদার কাছ থেকে স্নেহভরা ট্য়ুইট পেয়ে হরভজন পাল্টা ট্য়ুইট করে ধন্য়বাদ জানিয়েছেন, দাদা তোমার আশীর্বাদের জন্য় ধন্য়বাদ…সানাকে আমার ভালোবাসা দিও। আশা করি, তোমার সঙ্গে তাড়াতাড়ি দেখা হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *