সতীর্থের প্রত‍্যাবর্তনে খুশী চাহাল ! বিশ্বকাপ জেতা নিয়ে করলেন এই ভবিষ্যৎ বাণী 1

আগামী ৫ ই জুন বিশ্বকাপের প্রথম ম‍্যাচ খেলতে চলেছে ভারত। আর তার আগে সতীর্থ কুলদীপ যাদবের ফর্মে ফেরায় খুশী যুজুবেন্দ্র চাহাল। প্রসঙ্গত, বিষয়টি গোটা ভারতীয় দলকে এনে দিয়েছে স্বস্তি কারন এবছর বিশ্বকাপে ভারতীয় দলের স্পিন বিভাগের দায়িত্ব থাকছে কুলদীপ- চাহালের উপরেই। এদের মধ্যে চাহাল কে কোনও রকম সমস্যা না থাকলেও চিন্তার কারন ছিলো সাম্প্রতিক সময়ে কুলদীপ যাদবের অফ ফর্ম।

সতীর্থের প্রত‍্যাবর্তনে খুশী চাহাল ! বিশ্বকাপ জেতা নিয়ে করলেন এই ভবিষ্যৎ বাণী 2

সদ‍্য শেষ হওয়া আইপিএলে কুলদীপের পারফরম্যান্স ছিলো হতাশজনক, তবে গতকাল বাংলাদেশের বিরুদ্ধে পাওয়া তিন উইকেট যে এই স্পিনার মানসিক ভাবে চাঙ্গা করে তুললো, তা আর বলার অপেক্ষা রাখে না।

সতীর্থ ফর্মে ফেরায় খুশী চাহাল এদিন বলেছেন, “আমি খুব খুশী কুলদীপের ফর্মে ফেরায়‌।এই বিষয়টি ওকে কনফিডেন্স এনে দেবে যা বিশ্বকাপে কাজে লাগবে।”

শুধু তাই নয়, এদিন তিনি বলেছেন, ” আমরা একে অপরকে ভালো ভাবে চিনি, দুজনের প্রতি দুজনের অপরিসীম শ্রদ্ধা। যদি ও প্রথমে বোলিং করে তাহলে আমি প্রশ্ন করি উইকেটের বিষয়,আর আমি করলে ও “।

সতীর্থের প্রত‍্যাবর্তনে খুশী চাহাল ! বিশ্বকাপ জেতা নিয়ে করলেন এই ভবিষ্যৎ বাণী 3

এদিন বাংলাদেশের বিপক্ষে নিজের পারফরম্যান্স নিয়েও বলতে শোনা গেল চাহাল কে।প্রসঙ্গ এদিনের ম‍্যাচে কুলদীপের পাশাপাশি তিনিও পেয়েছেন তিনটি উইকেট, জানিয়েছেন, ” এমন গ্রাউন্ডে খেলা হলে সব সময় বিপক্ষের ব‍্যাটসম‍্যানদের মন পড়াটা খুব জরুরি।পরবর্তী বলে কি শট মারতে চলেছে তা স্পষ্ট থাকাটা জরুরি।আমি দশ ওভারই বল করেছি।এদিনের উইকেট একেবারে ই ব‍্যাটিং সহায়ক ছিলো না। ব‍্যাটসম‍্যানরাও এ্যটাকের মুডে ছিলো তাই আমি, কুলদীপ,জাড্ডুপা ( রবীন্দ্র জাদেজা ) তিনজনেই এদিন খানিকটা পেসের উপর জোর দিয়েছিলাম “।

সতীর্থের প্রত‍্যাবর্তনে খুশী চাহাল ! বিশ্বকাপ জেতা নিয়ে করলেন এই ভবিষ্যৎ বাণী 4

এদিন প্রথমে ব‍্যাট করে সাত উইকেটে ৩৫৯ করে ভারত, সৈজন‍্যে কে এল রাহুল এবং ধোনির শতরান‌।এবিষয়ে চাহালের বক্তব্য, “এমন বড়ো রানের লক্ষ্যমাত্রা ব‍্যাটসম‍্যানরা সেট করলে তা দলের বোলারদের উপর শুরু করাটা খুব একটা চাপের কিছু হয়না। চাপটা হয় বিপক্ষের ব‍্যাটসম‍্যানদের কাছে কারন তাদের প্রায় প্রতি বলেই বাউন্ডারি মারাটা জরুরী হয়ে পড়ে।

সতীর্থের প্রত‍্যাবর্তনে খুশী চাহাল ! বিশ্বকাপ জেতা নিয়ে করলেন এই ভবিষ্যৎ বাণী 5

আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই), শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধবন, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *