ক্রিকেট নিয়ে ওস্তাদিতে বাবুল সুপ্রিয়কে ছোট্ট অথচ জোর চিমটি কাটলেন হনুমা বিহারি, খোঁচা অশ্বিনেরও 1

গত সিডনি টেস্টে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়েও যেভাবে তিন ঘন্টা ব্যাট করে টিম ইন্ডিয়াকে ম্যাচ বাঁচিয়ে ফেরেন হনুমা বিহারি, তা সত্যিই অসাধারণ। গোটা ক্রিকেট বিশ্ব সেই নিয়ে প্রশংসায় পঞ্চমুখ। মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, জস হেজলউড, নাথান লিয়ঁর মত তারকা বোলারদের বিরুদ্ধে যেভাবে তিনি এবং রবিচন্দ্রন অশ্বিন মাথা নীচু করে ডিফেন্স করে গেলেন, তাতে বোঝায় এই দলের প্রত্যয় কতটা বেশি।

Bravehearts Hanuma Vihari, Ravichandran Ashwin hobble towards glorious draw  | Sports News,The Indian Express

কিন্তু টি২০ এর যুগে এমন ম্যাচ বাঁচানো ইনিংস পছন্দই হবে না বেশ কিছু ক্রিকেট ওস্তাদের। আর সেই ওস্তাদদের ভিড়ে নাম লিখিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। তিনি হনুমা বিহারিকে ক্রিকেটের খুনি বলে আখ্যা দিয়েছেন এবং জানিয়েছেন এই ম্যাচ ভারতের জেতা উচিত ছিল। ম্যাচ শেষে একসময়ের জনপ্রিয় এই গায়ক নিজের টুইটারে লিখেছিলেন, “১০৯ বল খেলে সাত রান করা, এটি অত্যন্ত জঘন্যতম খেলা বললেও কম বলা হবে। হনুমা বিহারি শুধু ভারতের ম্যাচ জেতানোর আশাই শেষ করেননি, তিনি কার্যত ক্রিকেটকে হত্যা করেছেন। জেতাকে কোনও অপশনেই না রাখা, সেটি অপরাধজনক। পুনশ্চ, আমি জানি আমি ক্রিকেটের বিষয়ে কিছুই জানি না।”

আর এই টুইট নিয়ে সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা কড়া আক্রমণ করেছেন এই সাংসদকে। শুধু নেটিজেনরাই নয়, প্রাক্তন ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশ তুলোধোনা করেছেন বাবুল সুপ্রিয়র এই মন্তব্যকে ঘিরে। যদিও এতদিন ভারতীয় দলের তরফ থেকে এই নিয়ে কোনও বার্তা মেলেনি, কিন্তু এবার শেষ অবধি মুখ খুললেন বিতর্কের মূলকেন্দ্রে থাকা ক্রিকেটার হনুমা বিহারি।

3rd Test: Ravichandran Ashwin, Hanuma Vihari Discuss "Really Really  Special" Partnership At SCG | Cricket News

যদিও সরাসরি তিনি বাবুল সুপ্রিয়কে কোনও আক্রমণ করেননি, কিন্তু এমন একটি জবাব দিলেন, যা দেখলে লজ্জায় পড়তে বাধ্য হবেন এই গায়ক। বাবুল সুপ্রিয়র টুইটের জবাবে হনুমা বিহারি টুইটারে নিজের পুরো নাম লেখেন। আসলে বাবুল নিজের টুইটে হনুমা বিহারির নামের বানান ভুল করেছিলেন। ইংরেজিতে হনুমার পদবী Vihari লেখা হলেও বাবুল নিজের টুইটারে লেখেন Bihari। আর এর জেরে সাংসদ তথা মন্ত্রীর ভুল শুধরাতে নিজের নামের ঠিক বানান দিয়ে লিখে দেন হনুমা বিহারি।

এরপর তারকা ব্যাটসমান হনুমা বিহারির সাথে এই নিয়ে তাল মেলালেন সিডনি টেস্ট বাঁচানোর লড়াইয়ের সঙ্গী রবিচন্দ্রন অশ্বিন। বিহারির জবাবকে সম্মতি দিয়ে আবারও বাবুল সুপ্রিয়কে চিমটি কাটলেন অশ্বিন। হনুমা বিহারির টুইটের জবাবে অশ্বিন লেখেন ROFLMAX। এটি একটি সংক্ষিপ্তকরণ, যার অর্থ হচ্ছে Rolling On the Floor Laughing Maximum, অর্থাৎ হাসতে হাসতে মাটিতে লুটিয়ে পড়লাম।

আর এই দেখে গোটা ক্রিকেট বিশ্ব মজায় রয়েছে। এই ভাবে একজন সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রীকে চিমটি কেটেছেন ভারতীয় দলের এই দুই নিয়মিত ক্রিকেটার, সে নিয়ে দারুণ প্রশংসা করেছেন সকলে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *