ভারত বনাম অস্ট্রেলিয়া: যদি হনুমা বিহারী ওপেনিং হন ফ্লপ তো পাবেন কী টিম ইন্ডিয়ায় জায়গা? এমএসকে প্রসাদ দিলেন এই জবাব

অস্ট্রেলিয়া চলতি বর্ডার-গাভাস্কার ট্রফির পার্থে খেলা হওয়া দ্বিতীয় টেস্ট ম্যাচে হারের পর ভারতীয় টিম ম্যানেজমেন্ট মেলবোর্নে হতে চলা তৃতীয় টেস্ট ম্যাচের জন্য নিজেদের প্লেয়িং ইলেভেনে একটি ফেরবদল করেছে। যেখানে দুই ওপেনার মুরলী বিজয় আর কেএল রাহুলকে বাদ দেওয়া হয়েছে।

ময়ঙ্ক আগরওয়ালের সঙ্গে হনুমা বিহারী করতে পারেন ইনিংস শুরুয়া

মেলবোর্ন টেস্ট ম্যাচের অন্তিম একাদশ থেকে এক সঙ্গে দুই ওপেনিং ব্যাটসম্যানকে বাদ দেওয়ার কারণে ভারতীয় দলে ওপেনিং জুটির সংকট দেখা দিয়েছে। যেখানে স্পেশালিস্ট ওপেনিং ব্যাটসম্যান ময়ঙ্ক আগরওয়ালের জুড়িদারের সন্ধান করা হচ্ছে।
ভারত বনাম অস্ট্রেলিয়া: যদি হনুমা বিহারী ওপেনিং হন ফ্লপ তো পাবেন কী টিম ইন্ডিয়ায় জায়গা? এমএসকে প্রসাদ দিলেন এই জবাব 1
এর মধ্যেই ময়ঙ্কের জুড়িদার হিসেবে রোহিত শর্মা নন বরং তরুণ ব্যাটসম্যান হনুমা বিহারীকে নামানোর সংকেত দেওয়া হয়েছে। নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের অনুযায়ী হনুমা বিহারী ময়ঙ্কের সঙ্গী হতে পারেন।

ওপেনিং ব্যাটসম্যান হিসেবে ফ্লপ হওয়ার পরও হনুমা বিহারী পাবেন সম্পুর্ণ সুযোগ

নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ হনুমা বিহারীকে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নামানোর কথা বলার সঙ্গে এটাও পরিস্কার করে দিয়েছেন যে যদি এই ব্যাটসম্যান ওপেনার হিসেবে ফ্লপ হন তো তাকে মিডল অর্ডারে সুযোগ দেওয়া হবে।
ভারত বনাম অস্ট্রেলিয়া: যদি হনুমা বিহারী ওপেনিং হন ফ্লপ তো পাবেন কী টিম ইন্ডিয়ায় জায়গা? এমএসকে প্রসাদ দিলেন এই জবাব 2
এমএসকে প্রসাদ বলেন, “আগামি দুটি টেস্টে যদি ও ওপেনিং ব্যাটসম্যানের ভূমিকায় বিফল হয় তাও ওকে মিডল অর্ডারে সম্পূর্ণ সুযোগ দেওয়া হবে। ওর কাছে নতুন কোকাবুরা বলে খেলার টেকনিস মজুত রয়েছে”।

১৯৯৯এর অস্ট্রেলিয়া সফরে এমএসকে প্রসাদও এভাবেই পেয়েছিলেন সুযোগ

হনুমা বিহারীর মতই ১৯৯৯ সালে এমএসকে প্রসাদকেও হঠাৎ করেই ওপেনিং ব্যাটসম্যানের দায়িত্ব দেওয়া হয়েছিল। কিন্তু তিনি ব্রেট লির বলের মুখোমুখি হতে পারেন নি।
ভারত বনাম অস্ট্রেলিয়া: যদি হনুমা বিহারী ওপেনিং হন ফ্লপ তো পাবেন কী টিম ইন্ডিয়ায় জায়গা? এমএসকে প্রসাদ দিলেন এই জবাব 3
এমএসকে প্রসাদ নিজের সঙ্গে হনুমা বিহারীর তুলনা টেনে বলেন,

“আমার সবসময়ই মনে সেটা (১৯৯৯তে অস্ট্রেলিয়া সফরে) আমার জন্য একটা বড়ো সুযোগ ছিল, যেখানে আমি সফল হতে পারিনি। আমাদের মনে হয় যে রোহিতের তুলনায় বিহারী এটা করতে বেশি সক্ষম। আমরা টেকনিক নিয়ে আশ্বস্ত, আর ভরসা রয়েছে যে ও দীর্ঘ সময় ধরে ভারতীয় দলের অংশ থাকবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *