ENGvsAFG: গুলাবউদ্দিন নইব ইংল্যান্ডের বিরুদ্ধে পাওয়া হারের বোঝা এই খেলোয়াড়দের মাথায় ভাঙলেন 1

একদিনের বিশ্বকাপে আজ টুর্নামেন্টের ২৪তম ম্যাচ ইংল্যাণ্ড আর আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টারে খেলা হয়েছে। এই ম্যাচে ইংল্যান্ড টসে জিতে প্রথমে ব্যাট করে অধিনায়ক ইয়োন মর্গ্যানের (১৪৮) ঝোড়ো ইনিংসের দমে ৩৯৭/৬ এর বিশাল স্কোর করে। আফগানিস্তানের দল অসম্ভব দেখানো ২৯৮ রানের লক্ষ্য পার করতে পারেনি আর দলে এই লক্ষ্যের জবাবে ২৪৭/৮ রানই করতে পারে আর ইংল্যান্ড এই ম্যাচ ১৫০ রানের বড়ো ব্যবধানে জিতে নেয়।

বড়ো হারের পর সামনে এল অধিনায়কের বয়ান

ENGvsAFG: গুলাবউদ্দিন নইব ইংল্যান্ডের বিরুদ্ধে পাওয়া হারের বোঝা এই খেলোয়াড়দের মাথায় ভাঙলেন 2

ইংল্যান্ডের বিরুদ্ধে পাওয়া বড়ো হারের পর আফগানিস্তান অধিনায়ক গুলাবউদ্দিন নইম পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে বলেন,

“৩০ ওভারের পর ইংল্যান্ড দল যে খেলা দেখিয়েছে তা স্পেশাল ছিল। তার জন্য ইয়োন মর্গ্যানকে শ্রেয় দেওয়া উচিত। আমার দ্বারা দেখা এটা এখনো পর্যন্ত সবচেয়ে বেস্ট ইনিংস ছিল। গতবার আমরা যে উইকেটে খেলেছিলাম এটা তার থেকে যথেষ্ট আলাদা ছিল”।

ম্যাচে রশিদ খান লজ্জাজনক প্রদর্শন করে ১১০ রান দিয়েছেন। অধিনায়ক গুলাবউদ্দিন বলেন,

“মুজিব উর রহমান আজ ভাল বোলিং করেছে, দুর্ভাগ্যবশত আজ রশিদ যথেষ্ট দামী প্রমানিত হয় আর দলের হয়ে ভাল যোগদান দিতে পারেনি। মাঠে আরো এমন অনেক দিক রয়েছে যা ঘটা উচিত ছিল না। আমাদের দল অনেক ক্যাচও ড্রপ করেছে”।

শুধরোতে হবে অনেক কিছু

ENGvsAFG: গুলাবউদ্দিন নইব ইংল্যান্ডের বিরুদ্ধে পাওয়া হারের বোঝা এই খেলোয়াড়দের মাথায় ভাঙলেন 3

আফগানিস্তানের অধিনায়ক গুলাবউদ্দিন আগে আরো বলেন যে দলকে যদি ভাল প্রদর্শন করতে হয় তো লাগাতার ভাল করতে হবে। গুলাবউদ্দিন নিজের বয়ানে আরো বলেন,

“আমাদের দলের প্রত্যেক বিভাগে মেহনত করার প্রয়োজন রয়েছে আর আমরা দিন প্রতিদিন এর উপর কাজও করছি। কিন্তু এখনো আমাদের কিছু বিভাগে ভাল করার আবশ্যকতা রয়েছে”।

আফগানিস্তান নিজেদের ষষ্ঠ ম্যাচ এখন ভারতের বিরুদ্ধে খেলবে। ভারত আর আফগানিস্তানের ম্যাচ শনিবার ২২জুন সাউথহ্যাম্পটনের মাঠে খেলা হবে। নইব শেষে বলেন,

“দলের খেলোয়াড়দের আমার এটাই মেসেজ যে তোমরা নর্ম্যাল খেলা দেখাও। ৫০ ওভারের ক্রিকেট খেলা আমাদের দলের ব্যাটসম্যানদের জন্য যথেষ্ট জরুরী”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *