ইংলিশ টি টোয়েন্টি লিগে অর্ন্তভুক্ত হলেন কিউই অলরাউন্ডার গ্রান্ট ইলিয়ট 1
গ্রান্ট ইলিয়ট

নিউজিল্যান্ডের প্রাক্তণ ক্রিকেটার গ্রান্ট ইলিয়ট নাম লেখালেন ইংল্যান্ডের টি টোয়েন্টি লিগে। কিউই এই ব্যাটসম্যান ২০১৫ বিশ্বকাপে দারুণ প্রদর্শন করেছিলেন।

কোলপাক চুক্তিতে ল্যাঙ্কাশায়ারে সই ভিয়াস-চন্দ্রপলের

ইলিয়ট ন্যাটওয়েস্ট টি টোয়েন্টি ব্লাস্ট নামক এই লিগে বার্মিংহাম বিয়ারসের দলে যুক্ত হলেন। ৩৮ বছর বয়সী এই অল রাউন্ডারকে এবার জিতেন পাটেল ও কলিং দে গ্রান্ডহোমের সঙ্গে মাঠে দেখা যাবে। ইলিয়ট নিউল্যান্ডের তারকা ক্রিকেটার না হলেও, ২০১৫ বিশ্বকাপে তাঁর অবদান অনস্বীকার্য। দক্ষিণ আফ্রিকার সঙ্গে সেমিফাইনালে ইলিয়ট কার্যত একা হাতে নিউজিল্যান্ডকে ফাইনালে তোলেন। তবে দুর্ভাগ্যবশত অস্ট্রেলিয়ার সঙ্গে ফাইনালে হেরে যায় নিউজিল্যান্ড।

ওয়ারউইকশায়ারের স্পোর্টস ডিরেক্টর অ্যাসলে জাইলস বলেন, “ইলিয়ট গুরুত্বপূর্ণ ম্যাচে, নিজেকে ম্যাচ উইনার হিসেবে তৈরি করেছে। ২০১৫ সালে বিশ্বকাপে সেমিফাইনাল ও ফাইনালে ওর প্রদর্শণ অসাধারণ ছিল। টি টোয়েন্টি ক্রিকেটের এক রত্ন ইলিয়ট।”

তিনি আরও বলেন, “গ্রান্ট ইলিয়ট অত্যন্ত ভাল মানুষ। দলের জুনিয়র ক্রিকেটারদের তৈরি করতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। ইলিয়ট বিয়ারসের জন্য খুবই গর্বের। জুলাই মাসে এজব্যাসটনে তাঁকে স্বাগত জানানোর জন্য আমরা প্রস্তুত।”

ইলিয়ট নিজেও সোশ্যাল মিডিয়াতে এই সংবাদ প্রকাশ করেন।

দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভুত কিউই এই অলরাউন্ডার গত বছরেই একদিনের ক্রিকেট থেকে তাঁর অবসর ঘোষণা করেন। টি টোয়েন্টি দল থেকেও নিজেকে সরিয়ে নেন তিনি। ন’বছরের ক্রিকেটীয় জীবনে ইলিয়ট মোট পাঁচটি টেস্ট, ৮৩ টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ ও ১৬ টি টি টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তিন ধরনের ক্রিকেটে তিনি মোট ২২১৯ রান করেছেন। টি টোয়েন্টি ক্রিকেটে তাঁর স্ট্রাইক রেট ১০৫.৩৬।

আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দিলেন এই দুই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ও বোলার

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *