বিরাট,ধোনি নয় , এই বিশ্বকাপে এই ভারতীয় ক্রিকেটারের মধ্যে তারকা বাকী দলগুলোর বিরুদ্ধে পার্থক্য গড়ে দিতে পারে বলেই মনে করেন গ্লেন ম‍্যাকগ্রাথ 1

ইতিমধ্যে প্রত‍্যেকটি দেশ বিশ্বকাপের অন্তত একটি করে ম‍্যাচ খেলেছে, কেউ কেউ একাধিক সেখানে ভারত আগামী ৫ ই জুন সাউথ আফ্রিকার বিপক্ষে সাউথহাম্পটনে শুরু করতে চলেছে এবারের বিশ্বকাপ অভিযান ।গত দুই বছর আন্তর্জাতিক ক্রিকেটে দুরন্ত পারফরম্যান্স এর মধ্যে দিয়ে ইতিমধ্যে নিজেদের এবারের বিশ্বকাপ জয়ের অন‍্যতম দাবিদার করে তুলেছে বিরাটরা।

এইবছর বিশ্বকাপে ভারতীয় দলটি দারুন ভারসাম্যময় একদিকে ব‍্যাটিংয়ে যেখানে অন‍্যতম মুখ বিরাট কোহলি, ঠিক সেখানে বোলিংয়ে বিপক্ষের কালঘাম ছোটাবে বুমরাহ। আমার উইকেটে পিছনে ২০১১ এর বিশ্বকাপজয়ী অধিনায়কের অবস্থান সব মিলিয়ে এই মুহূর্তে এক দারূন জায়গায় অবস্থান করছে গোটা দলটাই।

বিরাট,ধোনি নয় , এই বিশ্বকাপে এই ভারতীয় ক্রিকেটারের মধ্যে তারকা বাকী দলগুলোর বিরুদ্ধে পার্থক্য গড়ে দিতে পারে বলেই মনে করেন গ্লেন ম‍্যাকগ্রাথ 2

একদিকে যখন সকলে বিরাট, বুমরাহ, ধোনির বন্দনায় মেতে ঠিক তখন সম্পূর্ণ অন‍্য একটি তত্ত্ব খাড়া করলেন গ্লেন ম‍্যাকগ্রাথ‌।প্রাক্তন বিশ্বকাপ জয়ী এই অজি বোলার মনে করেন হার্দিক পান্ডিয়া এইবছর বিরাটের হয়ে বিপক্ষ দল গুলোর বিরুদ্ধে ফারাক গড়ে দিতে চলেছে।শুধু তাই নয় তিনি মনে করেন ২০১১ এর বিশ্বকাপে যে ভূমিকায় দেখা গেছিলো যুবরাজ সিংকে।এইবারো ঠিক তেমনটাই দেখা যাবে হার্দিক কে।

শুধু তাই নয়, এদিন ভারতের বোলিং এ্যটাকেরও প্রশংসা শোনা গেছে তার গলায়।তার বক্তব্য অনুযায়ী জসপ্রীত বুমরাহর মতো এই মুহূর্তে বিশ্বের অন‍্যতম সেরা বোলার এই মুহূর্তে রয়েছে ভারতের কাছে।ওর লাইন- লেংথ এবং নিখুঁত ইয়র্কার সমসায় ফেলবে এবারে বিপক্ষের ব‍্যাটসম‍্যানদের।অন‍্যদিকে ” গুরুত্বপূর্ণ ” বললেন ধোনিকে, তার মতে এই লম্বা এই টুর্নামেন্টে চলার পথে একাধিক বার সমস্যার সন্মুখীন হতে পারে বিরাটদের, ঠিক সেই সময় ধোনির এক্সপেরিয়েন্স ওদের দলকে দারুন ভাবে সাহায্য করবে।

বিরাট,ধোনি নয় , এই বিশ্বকাপে এই ভারতীয় ক্রিকেটারের মধ্যে তারকা বাকী দলগুলোর বিরুদ্ধে পার্থক্য গড়ে দিতে পারে বলেই মনে করেন গ্লেন ম‍্যাকগ্রাথ 3

আগামী কাল ডু – প্লেসিসদের বিপক্ষে এবারের বিশ্বকাপের প্রথম ম‍্যাচ খেলতে নামছে বিরাটরা ।প্রথম ওয়ার্ম আপ ম‍্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে গেছিলো বিরাটরা,কিউয়িদের বিরুদ্ধে ছয় উইকেটে হারের পর ফের দ্বিতীয় ওয়ার্ম আপ ম‍্যাচে বাংলাদেশ কে হারিয়ে দেয় তারা, ম‍্যাচে দুরন্ত সেন্চুরি করেছিলেন কে এল রাহুল এবং ধোনি। অন‍্যদিকে তিনটি করে উইকেট পেয়েছেন ভারতের স্পিন স্তম্ভ কুলদীপ- চাহাল।

বিরাট,ধোনি নয় , এই বিশ্বকাপে এই ভারতীয় ক্রিকেটারের মধ্যে তারকা বাকী দলগুলোর বিরুদ্ধে পার্থক্য গড়ে দিতে পারে বলেই মনে করেন গ্লেন ম‍্যাকগ্রাথ 4

আগামী কাল , অর্থাৎ ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ (২ রা জুলাই), শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

 

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধাওয়ান, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *