IPL 2022: রোহিত শর্মার আসল সমস্যা সমধান করে দিলেন গ্রেম স্মিথ !! সেই টোটকা কি কাজে লাগবে মুম্বাই ইন্ডিয়ান্সের ? 1

প্রাক্তন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক গ্রায়েম স্মিথ বিশ্বাস করেন যে সমস্ত ফর্ম্যাটে ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়াটাই চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2022) টুর্নামেন্টে রোহিত শর্মার উপর মানসিক চাপ তৈরি করছে। রোহিত শর্মার নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্সের দল, যে দল রেকর্ড পাঁচবার আইপিএল  জিতেছে, আইপিএল ১৫-এ প্রথম জয়ের জন্য অপেক্ষা করছে। দলটি তার প্রথম পাঁচটি ম্যাচই (আইপিএল 2022) হেরেছে।

এর আগে রোহিত শর্মার নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের সিরিজ জিতেছিল ভারত। টেস্ট সিরিজেও শ্রীলঙ্কাকে হারিয়েছে। স্মিথ সেটাকেই তুলে ধরে বলেন, “ভারতের সীমিত ওভারের দলের অধিনায়ক হওয়ার পর এটিই প্রথম টুর্নামেন্ট, যেখানে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব করছেন। এই মানসিক চাপের কারণেই কি আইপিএল ভুগছে? এই বিবেচনা করা উচিত।”

প্রথম সিরিজ খেলেছিল শ্রীলঙ্কার বিপক্ষে

IPL 2022: রোহিত শর্মার আসল সমস্যা সমধান করে দিলেন গ্রেম স্মিথ !! সেই টোটকা কি কাজে লাগবে মুম্বাই ইন্ডিয়ান্সের ? 2

রোহিত শর্মাকে ফেব্রুয়ারিতে ভারতের পূর্ণ-সময়ের টেস্ট অধিনায়ক নিযুক্ত করা হয় এবং মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে তার প্রথম সিরিজ ছিল। রোহিত এই মরশুমে ফ্র্যাঞ্চাইজির হয়ে ব্যাট হাতে সেরা ছন্দে নেই। দক্ষিণ আফ্রিকার অন্যতম সফল অধিনায়ক স্মিথ খুঁজে বেড়াচ্ছেন, বিভিন্ন ফর্ম্যাটে জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সাথে এর কোনও সম্পর্ক আছে কিনা। রোহিত ৫ ম্যাচে মাত্র ৬৮ রান করতে পেরেছেন। স্মিথ বলেছেন যে রোহিত যদি ব্যাট হাতে ফর্মে ফেরেন, তবেই মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য ম্যাচ জেতা সহজ কাজ হবে।

দলের ব্যাটিং অর্ডার শক্তিশালী

IPL 2022: রোহিত শর্মার আসল সমস্যা সমধান করে দিলেন গ্রেম স্মিথ !! সেই টোটকা কি কাজে লাগবে মুম্বাই ইন্ডিয়ান্সের ? 3

স্মিথ বলেন, “দলের দিকে তাকালে দেখা যাবে, রোহিত একজন দুর্দান্ত খেলোয়াড়। তবে এখনও পর্যন্ত সে ফর্ম খুঁজে পায়নি। দলে ঈশান কিষাণএর মতো একজন ব্যাটসম্যান আছে। কয়েক ম্যাচের জন্য চোটে পড়েছিলেন সূর্যকুমার যাদব। তিনি এখন ফিরে এসেছেন এবং ভাল ছন্দে আধে বলে মনে হচ্ছে। এর পর ম্যাচ শেষ করার সামর্থ্য রয়েছে কিয়েরান পোলার্ডের। দলে ডিওয়াল্ড ব্রেভিস আছে। সে একজন তরুণ খেলোয়াড় হলেও ভালোই খেলছে। তব মিলয়ে মুম্বাইয়ের ব্যাটিং অর্ডার খুবই শক্তিশালী।”

Leave a comment

Your email address will not be published.