সুখবর, ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরোয়া সিরিজে ফিরছেন বিরাট-ইশান্ত, সংশয় এখনও বুমরাহ-অশ্বিনকে নিয়ে 1
Pune: Indian skipper Virat Kohli in a conversation with teammates Umesh Yadav and Ishant Sharma at the end of Day 2 of the second Test match between India and South Africa at Maharashtra Cricket Association Stadium in Pune, on Oct 11, 2019. (Photo: Surjeet Yadav /IANS)

চলতি অস্ট্রেলিয়া সফরে একাধিক চোট ও আঘাতের সম্মুখীন হয়েছে টিম ইন্ডিয়া। তবুও দুরন্ত প্রত্যয়ের সাথে লড়ে যাচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা। বিশেষত নবাগত ক্রিকেটারদের, যেমন নভদীপ সাইনি, মহম্মদ সিরাজ, শুভমন গিল, ওয়াশিংটন সুন্দর, টি নটরাজন – প্রত্যেকেই নিজেদের মত করে অবদান রেখেছেন এই সিরিজে। আর যার জেরে আগামী দিনে ভারতীয় টেস্ট দলে নিজেদের জায়গা পাওয়া নিয়ে বড় প্রমাণপত্র দিল তারা।

INDvsAUS: চতুর্থ দিনের খেলা হল এই ৮টি ঐতিহাসিক রেকর্ড, মহম্মদ সিরাজ করলেন রেকর্ড বৃষ্টি

এই অবস্থায় আগামী মাসেই দেশের মাটিতে আবারও ফিরতে চলেছে আন্তর্জাতিক ক্রিকেট। তিন ফর্ম্যাটের সিরিজ খেলতে ভারত সফরে আসবে ইংল্যান্ড। আর এই অবস্থায় প্রশ্ন একটাই, এই সিরিজের আগে কি দলের মুখ্য খেলোয়াড়রা ফিরতে পারবেন? সেই নিয়ে এবার এল বড়সড় আপডেট। অস্ট্রেলিয়া সফরের দল থেকে বেশ কিছু বদল আসতে চলেছে, তা কার্যত নিশ্চিত।

সুখবর, ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরোয়া সিরিজে ফিরছেন বিরাট-ইশান্ত, সংশয় এখনও বুমরাহ-অশ্বিনকে নিয়ে 2

চলতি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে বেশ ভালো কামব্যাক করেছেন তারকা পেসার ইশান্ত শর্মা। আইপিএল এর সময়ে পেশিতে টান ধরার জেরে অস্ট্রেলিয়া সফরে আসতে পারেননি ইশান্ত। যার জেরে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবের কাজ সারছিলেন এই অভিজ্ঞ বোলার। আর এবার এই ঘরোয়া টি২০ টুর্নামেন্টে যেভাবে নিজের ফিটনেসের পরিচয় দিয়েছেন, তাতে আসন্ন ইংল্যান্ড টেস্ট সিরিজে আবারও দলে সুযোগ পাবেন ইশান্ত শর্মা। এদিকে নিজের পিতৃত্বকালীন ছুটি শেষ করে আবারও দলের সাথে যোগ দেবেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি।

Ishant Sharma Recalls How Virat Kohli Faced Bowlers At U17 Trials

এদিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টের আগে চোটের জন্য ছিটকে গিয়েছিলেন দলের দুই সুপারস্টার বোলার জসপ্রীত বুমরাহ এবং রবিচন্দ্রন অশ্বিন। যদিও তাদের চোট অতটা গুরুতর নয়, কিন্তু আসন্ন ইংল্যান্ড সিরিজের জন্য এই দুই বোলার ফিট থাকবেন কিনা, সে নিয়ে পর্যবেক্ষণ চলছে অস্ট্রেলিয়াতে, নেট প্র্যাক্টিসে। আশা করা হচ্ছে, আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যে ফিট হয়ে যাবেন এই দুই ক্রিকেটার।

Ravichandran Ashwin Or Jasprit Bumrah: Who Is The Best Test Bowler | IWMBuzz

চলতি ব্রিসবেন টেস্ট শেষ হওয়ার পরের মুহুর্তেই দেশে ফেরার বিমান ধরবে টিম ইন্ডিয়া। আর তারপর আগামী ২৭ জানুয়ারি ফের জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবে ভারতীয় দল। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটি টেস্ট হবে চেন্নাইতে (৫-৯ ফেব্রুয়ারি, ১৩-১৭ ফেব্রুয়ারি), আর সেই কারণে প্রথম দুই টেস্টের জন্য দল ঘোষণা করবে চেতন শর্মার নেতৃত্বাধীন সিলেকশন কমিটি। সেই স্কোয়াডে আপাতত ১৬-১৮ জন খেলোয়াড়কেই রাখার চিন্তাভাবনায় রয়েছেন নির্বাচকরা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *