যুবরাজের শতরানের পর উল্টোসুর যোগরাজের, ধোনির ওপর যা বলে গেলেন তিনি......... 1

দলের কঠিন পরিস্থিতিতে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কাঁধে কাঁধ মিলিয়ে যুবরাজ সিং বৃহস্পতিবার কটকে ইংল্যান্ডের বিরুদ্ধে যে ২৫৬ রানের পার্টনারশিপ খেলে দিলেন, তাতে সহজে ভারত রানের পাহাড়ে পৌঁছে যায়। প্রায় তিন বছর পর জাতীয় দলে সুযোগ পেয়ে সেঞ্চুরি হাঁকান যুবি। জাতীয় দলে প্রত্যাবর্তন করে যুবরাজের ১২৭ বলে ১৫০ রানের ইনিংসের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন ক্যাপ্টেন কুল। সেটাকে চাক্ষুস করার পর এদিন একেবারে উল্টো সুর ধরলেন যুবরাজের পিতা যোগরাজ সিং।

ধোনির ওপর সর্বক্ষণ ক্ষেপে থাকা যোগরাজ সিং আজ আনন্দের সাগরে ডুব দিয়ে দেশের সর্বকালের সেরা অধিনায়ক মাহিকে আর্শিবাদ করলেন। ছেলে যুবির শতরানে দারুণভাবে সহায়তা করার জন্য এবার তিনিও পরবর্তী ম্যাচে ধোনির সেঞ্চুরির কামনা করলেন।

কিছুদিন আগে পর্যন্ত ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সমালোচনায় অনেক কড়া কথা বলতে দেখা গিয়েছিল যুবরাজ সিংয়ের বাবা যোগরাজ সিংকে। প্রাক্তন এই ক্রিকেটারের অভিযোগ ছিল, ধোনির জন্যই নাকি তাঁর ছেলে যুবি ভারতীয় দল থেকে বাদ পড়েছেন। আর তাই এতদিন প্রতিনিয়ত তিনি ধোনির বিরুদ্ধে নানা ধরনের মন্তব্য করে এসেছেন । তবে বৃহস্পতিবারের ম্যাচে যুবরাজকে জাতীয় দলের ফেরার মঞ্চ গড়াতে ধোনি সাহায্য করায় যোগরাজ বললেন, “আমি চাই ঈশ্বর যেন ধোনিকে আর্শীবাদ করেন। আমি ধোনির কাছ থেকে সেঞ্চুরি চাইছিলাম। হ্যাঁ, এতদিন পর আমি ধোনিকে ক্ষমা করে দিলাম। বারাবাটির ম্যাচে ও যা করেছে, তার জন্য উপরওয়ালা ওর প্রতিদান দেবে। আমি চাই ঈশ্বরও যেন ওকে ক্ষমা করে দেন। আমার ও আমার সন্তানদের যারা ক্ষতি করতে চেয়েছে, তাদের আমি সব সময় ক্ষমাই করে দিয়েছি। এবার ধোনিকেও ক্ষমা করলাম।”

একটু থেমে তিনি বলেন, “দুজনেই গ্রেট ক্রিকেটার ও ফিনিশার। দুজনকেই ঈশ্বর আশীর্বাদ করুন। আমার ছেলে যুবি প্রচণ্ড পরিশ্রম করেছে। আশা করছি, পরবর্তী ম্যাচে যুবির পাশাপাশি ধোনিও যেন সেঞ্চুরি করে দলকে জেতায়।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *