IPL 2022

শনিবার, আইপিএলে (IPL 2022) খেলা দ্বিতীয় ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের ইনিংসের সময় তার প্রথম ম্যাচ খেলেন। একটি  দুর্দান্ত রান আউট করেছেন গ্লেন ম্যাক্সওয়েল। মুম্বাইয়ের ইনিংসের তখন দশম ওভারে বল করছিলেন আকাশদীপ। তিলক ভার্মা শর্ট কভারে খেলে ওভারের দ্বিতীয় বলে একটি রান নেওয়ার চেষ্টা করেছিলেন, কিন্তু গ্লেন ম্যাক্সওয়েল ডাইভ মেরে বলটি ছুঁড়ে দেন স্টাম্প লক্ষ্য করে। বল সোজা স্টাম্পে গিয়ে লাগলে আউট হয়ে যান তিলক ভার্মা। ম্যাক্সওয়েল মাত্র ২.৩৮ সেকেন্ডে এই থ্রো করেন এবং তিলককে আউট করেন।

জন্টি রোডসের কথা মনে পড়ে গেলIPL 2022: প্রথম ম্যাচেই 'হিট' গ্লেন ম্যাক্সওয়েল, রান-আউটে মনে পড়ালেন জন্টি রোডসকে !! 1

ম্যাক্সওয়েলের থ্রো দেখে মনে পড়ে যাবে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি জন্টি রোডসের কথা। ম্যাক্সওয়েলের রান আউটের ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে। লোকেরা ম্যাক্সিকে জন্টি রোডসের সঙ্গে তুলনা করছেন। উল্লেখ্য, ম্যাক্সওয়েলকে আরসিবি এবার ১৪.২৫ কোটি টাকাতে ধরে রেখেছে।

ফিল্ডিংয়ের কারণে ‘ম্যান অফ দ্য ম্যাচ’ হন রোডস

The spirit of SA cricket summed up in a single photo

১৯৯৩ সালে, জন্টি রোডস একটি বিশ্ব রেকর্ড করেছিলেন যা আজ পর্যন্ত অটুট রয়েছে। রোডস মুম্বাইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ফিল্ডার হিসেবে ৫টি ক্যাচ নেন এবং ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান। ক্রিকেটের ইতিহাসে এমন নজির আর দ্বিতীয় কিছু নেই।

শুধু তাই নয়, সর্বকালের সেরা রান আউটের খেতাবও রয়েছে জন্টি রোডসের দখলে। ১৯৯২ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ইনজামাম-উল-হককে আউট করে জন্টি এই খেতাব অর্জন করেন। বিশ্বকাপের সেই ম্যাচে রোডস দ্রুত দৌড়ে ইনজামাম-উল-হককে রান আউট করেন এবং তারপর উইকেটের দিকে হাওয়ায় ঝাঁপ দেন।

কী হল শনিবারের ম্যাচে?

मैक्सवेल के रन आउट करने के बाद अंपायर को थर्ड अंपायर के पास भी नहीं जाना पड़ा।

শনিবার আইপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৭ উইকেটে হারিয়ে দিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির কাছে ১৫২ রানের টার্গেট ছিল, যেটি দল সহজেই ১৯তম ওভারে ৩ উইকেট হারিয়ে অর্জন করে। অনক্যাপড অনুজ রাওয়াত সর্বোচ্চ ৬৬ রান করেন।

Read More: IPL 2022: টানা চার ম্যাচে হারের মুখ দেখলো মুম্বাই, টুইটারে এবার হাসির খোরাক হলেন রোহিতরা !!

এই টুর্নামেন্টে মুম্বইয়ের এর টানা চতুর্থ পরাজয়, যারা আইপিএল 5 বার জিতেছে। একই সময়ে, এটি আরসিবির জন্য টানা তৃতীয় জয়। এর আগে টস হেরে ব্যাট করতে নেমে মুম্বাই ২০ ওভারে ৬ উইকেটে ১৫১ রান তুলতে পারে। সর্বোচ্চ স্কোরার ছিলেন সূর্যকুমার যাদব (৬৮)। আরসিবির হয়ে ওয়ানিন্দু হাসারাঙ্গা ও হর্ষাল প্যাটেল নেন ২টি করে উইকেট।

Leave a comment

Your email address will not be published.