আইপিএল চলাকালীন ম্যাচের আগে মদের নেশায় চুর হয়ে রাস্তার পাশে পড়েছিলেন এই তারকা প্লেয়ার

সম্প্রতি আল জাজিরা টিভি চ্যানেল একটি ভিডিয়ো ক্লিপ জারি করে এক অস্ট্রেলিয়ান অলরাউন্ডারের উপর ভারতের বিরুদ্ধে রাঁচিতে খেলা হওয়া টেস্ট ম্যাচে ফিক্সিং করার অভিযোগ এনেছিল। এই ভিডিয়োয় ম্যাক্সওয়েলের সেই সেঞ্চুরিও দেখানো হয়েছিল। এই ডকুমেন্টরিতে প্রত্যক্ষভাবে তো ম্যাক্সওয়েলের নাম নেওয়া হয় নি, কিন্তু ঈঙ্গিতে পরিস্কার বলা হয়েছে যে এই ম্যাচ ম্যাক্সওয়েল বুকির সঙ্গে ফিক্স করেছিলেন।

ম্যাক্সওয়েলের উপর নিশানা
আইপিএল চলাকালীন ম্যাচের আগে মদের নেশায় চুর হয়ে রাস্তার পাশে পড়েছিলেন এই তারকা প্লেয়ার 1
অস্ট্রেলিয়ার ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েলের উপর ম্যাচ ফিক্সিংয়ের মামলায় লোকেরা প্রশ্ন তুলতে শুরুই করেছিল কিন্তু সেই সময় ম্যাক্সওয়েল স্বয়ং সামনে এসে প্রেস কনফারেন্স করে নিজের উপর লাগা ম্যাচ ফিক্সিংয়ের আরোপকে তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে দাবী করেছেন।

ম্যাক্সওয়েল এই আরোপকে বললেন নিরাধার
আইপিএল চলাকালীন ম্যাচের আগে মদের নেশায় চুর হয়ে রাস্তার পাশে পড়েছিলেন এই তারকা প্লেয়ার 2
ওই প্রেস কনফারেন্সে ম্যাক্সওয়েল নিজেকে নির্দোষ জানিয়ে বলেন, “এটা জেনে খুবই দুঃখ পেয়েছি, যে আমার উপর এমন আরোপ লাগানো হয়েছে। যে খেলাটাকে আমি ভালোবাসি, তাকেই কলঙ্কিত করার আরোপ লাগা যথেষ্ট দুঃখজনক হয়। তাও তখন যখন আপনি সেই ম্যাচে সেঞ্চুরি করেন। আমার ভালোমতই মনে আছে, ওই ম্যাচে সেঞ্চুরি করতেই আমি স্টিভ স্মিথকে গিয়ে জড়িয়ে ধরেছিলাম”। এরপরেই ম্যাক্সওয়েল জানান, “ এই ধরণে আরোপ লাগানো খুবই ভুল। ই কথায় কোনও সত্যতা নেই, এটা একশো শতাংশ ভুল”। ২০১৭য় স্পট ফিক্সিংয়ের আরোপ নিয়ে এই ক্রিকেটার এটা স্পষ্ট করে দেন যে তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের সময় ভারতে ক্রিকেট ভ্রষ্টাচার নিয়ে সবসময় বিসিসিআইকে সূচনা দিয়েছেন।

মদের নেশায় রাস্তায় পড়েছিলেন ম্যাক্সওয়েল
আইপিএল চলাকালীন ম্যাচের আগে মদের নেশায় চুর হয়ে রাস্তার পাশে পড়েছিলেন এই তারকা প্লেয়ার 3
গত বছর আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে খেলার আগে গ্লেন ম্যাক্সওয়েল বলিউড অভিনেত্রী প্রীতি জিন্টার দল কিংস ইলেভেনে সদস্য ছিলেন। সেই সময় এক রাতে ম্যাক্সওয়েল নিজের দলকে ছেড়ে গুজরাট লায়ন্সের হোটেলে পৌঁছন। দলের সঙ্গে ছাড়ার আগে ম্যাক্সওয়েল সে কথা না তো কারও সঙ্গে শেয়ার করেন আর না টিম মালিক বা টিম ম্যানেজমেন্টকে জানান। ম্যাক্সওয়েল অনেক রাত পর্যন্ত গুজরাট লায়ান্স দলের সঙ্গে পার্টি করেন এবং জমিয়ে মদ খান। যখন মাঝ রাতে ম্যাক্সওয়েল নিজের টিম হোটেলে যাওয়ার জন্য বেরোন তখন তার অবস্থা এমন ছিল না যে তিনি হোটেল পর্যন্ত পৌঁছোতে পারেন। এই জন্য তিনি একটি সাইকেলের সহায়তা নেন কিন্তু নেশাতুর থাকার কারণে তিনি সাইকেল থেকে রাস্তায় পড়ে যান। সেই সময় ম্যাক্সওয়েলের সামান্য হুঁশও ছিল না। এর মধ্যেই এক ভারতীয় যুবক ম্যাক্সওয়েলকে চিনতে পারেন এবং তাকে টিম হোটেল পর্যন্ত সুরক্ষিত পৌঁছে দেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *