আগামী আইপিএলে এই ইংল্যান্ড প্লেয়ারকে দলে চাইছে গুজরাত লায়ন্স ও রাইজিং পুণে সুপারজায়েন্টস 1

মুম্বই, ৩০ জানুয়ারি: গতবারের আইপিএলের নিলামে ছিলেন তিনি। তাঁকে দলে নিতে বেশ কয়েকটি দল চেষ্টাও করেছিল। কিন্তু তাদের প্রস্তাব ফিরিয়ে দিয়ে এ হেন বেন স্টোকস জানিয়েছিলেন তিনি আইপিএলে খেলবেন না। এই মুহূর্তে ভারত সফরে রয়েছে ইংল্যান্ড ক্রিকেট দল। দলে রয়েছেন বেন স্টোকসও। ইংল্যান্ড দলের এই অলরাউন্ডার এবার আসন্ন আইপিএলে খেলতে আগ্রহী। আর সেটা জানার পরই তাঁকে দলে নিতে আগ্রহ দেখিয়েছে গুজরাত লায়ন্স ও রাইজিং পুণে সুপারজায়েন্টস। দুটি ফ্র্যাঞ্চাইজিই এবারের নিলামে স্টোকসকে পাওয়ার জন্য ঝাঁপাবে বলে মনে করা হচ্ছে।

গুজরাত লায়ন্স দলের সিইও হরবিন্দর সিং সেই ইঙ্গিত দিয়েই বলেন, ‘আমরা যদি বলি বেন স্টোকসে নেওয়ার ব্যাপারে চিন্তাভাবনা করছি না, সেটা একেবারেই মিথ্যা কথা হবে। তবে দলের কোন জায়গায় ওকে ফিট করা হবে, সেটা নিয়ে কোন কথা বলতে চাই না।’ এই মুহূর্তে একজন দক্ষ অলরাউন্ডার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন স্টোকস। আর দলের ভারসাম্য বাড়াতে বিশেষে করে ক্রিকেটের ছোট ফর্ম্যাটে অলরাউন্ডারদের চাহিদা সব সময় তুঙ্গে। হরবিন্দর যোগ করেন, ‘যখন কোন ক্রিকেটারকে নেওয়া হয়, তখন দেখা হয় তাঁকে সব ম্যাচে পাওয়া যাবে কিনা। বেন স্টোকসের ক্ষেত্রেও সেটাই দেখা হবে।’

এই ইংল্যান্ড প্লেয়ারকে আরসিবিতে চান কোহলি

আগামী আইপিএলের জন্য শুধু গুজরাত নয়, ২০১৭ সালের আইপিএলের জন্য স্টোকসকে পাওয়ার জন্য ঝাঁপাতে তৈরি রাইজিং পুণে সুপারজায়েন্টসও। ফ্র্যাঞ্চাইজির তরফ থেকে তেমন ইঙ্গিতই দেওয়া হয়েছে। দলের সিইও রঘু আইয়ার বলে দেন, ‘যদি ইংরেজ ক্রিকেটারদের (অবশ্যই বেন স্টোকস) গোটা টুর্নামেন্টের জন্য পাওয়া যায়, তাহলে তাঁদের পাওয়ার জন্য নিলামে সব ফ্র্যাঞ্চাইজিই ঝাঁপাবে।’ উল্লেখ্য, দিনক্ষণ ঠিক না হলেও আইপিএলের সময়ই আয়ারল্যান্ডের সঙ্গে ওয়ান ডে সিরিজ খেলবে ইংল্যান্ড। শোনা যাচ্ছে ম্যাচগুলি অনুষ্ঠিত হবে ৫ ও ৭ মে। ওই দিনগুলিতেই যদি শেষ পর্যন্ত ম্যাচ দুটি হয়, তাহলে স্টোকস সহ বাকি ইংল্যান্ড খেলোয়াড়দেরও আইপিএলে খেলা নিয়ে প্রশ্নচিহ্ন তৈরি হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *