২০২০ টি-২০ বিশ্বকাপ নিয়ে বড়ো ভবিষ্যতবাণী অ্যাডাম গিলক্রিস্টের, এই দল যাবে সেমিফাইনালে

আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২০ আগামী বছর অস্ট্রেলিয়ায় খেলা হবে। এটি অক্টোবর আর নভেম্বরে হবে আর এটা শুরু হতে প্রায় ১১মাসের সময় বাকি রয়েছে। সমস্ত দলগুলি এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে। বেশিরভাগ দল এখন টি-২০ ম্যাচই খেলছে আর নিজেদের তরুণ খেলোয়াড়দের পরীক্ষা করে দেখছে।

অ্যাডাম গিলক্রিস্ট জানালেন দাবীদারের নাম

অ্যাডাম গিলক্রিস্ট করলেন ভবিষ্যতবাণী, টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে যাবে এই দলগুলি 1

অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা উইকেটকিপার ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট বিশ্বকাপের প্রবল দাবীদার দলগুলির ব্যাপারে কথা বলেছেন। তিনি ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত আর নিউজিল্যান্ডকে সেমিফাইনালের দাবীদার মেনেছেন। যদিও তিনি এটাও বলেছেন যে টি-২০ ক্রিকেটে অনুমান করা সবচেয়ে মুশকিল। মুম্বাইতে একটি অনুষ্ঠানে তিনি বলেছেন,

“সম্ভবতঃ ভারত সেমিফাইনাল আর ফাইনালে শামিল হবে। আমি এটা অনুমান করতে পারব না যে কে জিততে চলেছে কিন্তু আমার আশা যে ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ড সেমিফাইনালের রাস্তা পার করবে”।

এদেরকেও উপেক্ষা করা যাবে না

অ্যাডাম গিলক্রিস্ট করলেন ভবিষ্যতবাণী, টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে যাবে এই দলগুলি 2

পাকিস্তান দল টি-২০ র্যা ঙ্কিংয়ে প্রথম স্থানে রয়েছে আর গত কিছু সময় ধরে তারা ভালো প্রদর্শন করেছে। এই বছর তাদের প্রদর্শন বিশেষ কিছুই ছিল না কিন্তু অ্যাডাম গিলক্রিস্টের মতে পাকিস্তানকে উপেক্ষা করা যাবে না। তার বক্তব্য যে শেষ বল করা পর্যন্ত বিজেতার ভবিষ্যতবাণী করা যেতে পারে না। তিনি এটা নিয়ে বলেন,

“পাকিস্তান টি-২০তে এক নম্বর র্যা ঙ্কিওয়ালা দল। এই কারণে আপনি ওদের উপেক্ষা করতে পারবেন না। কিন্তু টি-২০ ক্রিকেট কমবেশি লটারির মতো এই কারণে বিজেতার ভবিষ্যতবাণী করা মুশকিল যতক্ষণ না কি শেষ রান না হয় বা উইকেট না নেওয়া হত”।

অ্যাডাম গিলক্রিস্ট জিততে পারেননি ট্রফি

অ্যাডাম গিলক্রিস্ট করলেন ভবিষ্যতবাণী, টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে যাবে এই দলগুলি 3

অ্যাডাম গিলক্রিস্ট যে সময় অস্ট্রেলিয়া দলে ছিলেন সেই দল সর্বকালীন সেরা দলগুলির মধ্যে গোনা হত। তিনি তিনটি বিশ্বকাপ জয়ী দলের অংশ ছিলেন কিন্তু টি-২০ বিশ্বকাপ তিনি জিততে পারেননি। প্রথম টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়া সেমিফাইনালে পৌঁছেছিল কিন্তু তাতে তারা ভারতের কাছে হেরে যায়। রিকি পন্টিংয়ের আহত হওয়ার কারণে সেমিফাইনালে গিলক্রিস্টই অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *