এবিডি, কোহলি কেউ নয়! জ্যাক কালিস বেছে নিলেন বিশ্বর সেরা টি ২০ ব্যাটসম্যানকে! 1

আসন্ন গ্লোবাল টি-২০ লিগে ক্রিকেটের দুই মহারথীকে একই টিমের হয়ে অংশ নিতে দেখা যাবে। একজন অনেকদিন আগেই অবসর নিয়েছেন। আরেকজনকে টি-২০ ক্রিকেটের লেজেন্ড এখন থেকেই বলা যায়। দু’জনের ক্রিকেট খেলার ঘরানা একেবারে আলাদা। তবেই দু’জনেরই মাঝের নাম একই। একজন জ্য়াক হেনরি কালিস। আরেকজন ক্রিস হেনরি গেইল। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-২০ টুর্নামেন্টের প্রথম সংস্করণ আগামী তিন নভেম্বর থেকে শুরু হবে। টুর্নামেন্টের অন্য়তম ফ্র্য়াঞ্চাইজি কেপ টাউন নাইট রাইডার্সের হয়ে অংশ নিচ্ছেন এই দুই কিংবদন্তি ক্রিকটার। কালিসকে দলের হেড কোচ করেছেন মালিক শাহরুখ খান।

বহুদিন পরে শাহরুখে দলে ফিরলেন গেইল। আইপিএলে শুরুর দিকে কলকাতা নাইট রাইডার্সের হয়েই খেলতেন তিনি। কিন্তু, ধারাবাহিকতার অভাব ও পারফর্ম করতে না পারায় কিং খান তাঁকে ছেড়ে দিতে বাধ্য় হন। তারপর থেকে নিয়মিতভাবে রয়্য়াল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের হয়ে খেলে যাচ্ছেন গেইল। শুধু খেলে যাওয়াই নয়, তাঁর ব্য়াট থেকে সঙ্গে বেরিয়ে এসেছে একের পর এক বিস্ফোরক ইনিংস। নতুন দল কেনায়, তাই গেইলকে আবার তাঁর দলে ফিরিয়ে আনলেন শাহরুখ। তবে, নাইট শিবির গেইলের জন্য় অপয়া কি না বা গেইল শাহরুখের টিমের জন্য অপয়া কি না, তা জানার জন্য় টুর্নামেন্ট শুরু হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

তিন নভেম্বর গ্লোবাল টি-২০ লিগের প্রথম সংস্করণের উদ্বোধনী ম্য়াচে প্রিটোরিয়া ম্য়াভেরিক্সের মুখোমুখি হবে কেপ টাউন নাইট রাইডার্স। নতুন নাইট শিবিরে গেইলকে পেয়ে বেশ উচ্ছ্বসিত কালিস। কলকাতা নাইট রাইডার্সের হেড কোচ হওয়ার আগে কালিস ক্রিকেটার হিসেবেও অংশ নিয়েছেন। ফলে ক্রিকেটার গেইলকে খুব কাছ থেকে চেনেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি অলরাউন্ডার। সরকারিভাবে দল ঘোষণা সময় তাঁর দলের স্টার ক্রিকেটার গেইল সম্পর্কে কালিস বলেন, ”গেইল খুব হাল্কা-ফুল্কা মনের মানুষ। ও এখন ওর ক্রিকেট কেরিয়ারের যে পর্যায়ে রয়েছে, সেখানে দাঁড়িয়ে কারওর কাছে নতুন করে কোনও কিছু পরিচয় দেওয়ার দরকার নেই ওর। এই মুহূর্তে টি-২০ ক্রিকেটের অন্য়তম সেরা নাম ক্রিস গেইল।” কালিস আরও বলেন,

”গেইল সবসময় ফিট থাকে। সবসময় কঠোর পরিশ্রম করে। ক্য়ারিবিয়ান প্রিমিয়ার লিগে দারুন ছন্দে ছিল গেইল। আমার দৃঢ় বিশ্বাস, দক্ষিণ আফ্রিকার অনেক বোলারের রাতের ঘুম এখন থেকেই উড়ে গিয়েছে, ওকে বল করতে হবে বলে। টুর্নামেন্টে আমাদের হয়ে গেইল একই রকম পারফর্ম করবে আমি এব্য়াপারে নিশ্চিত।”

এদিকে, কেপ টাউন নাইট রাইডার্সের অধিনায়ক জাঁ পল ডুমিনি মুখিয়ে রয়েছেন গ্লোবাল টি-২০ লিগে গেইলের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করার জন্য়। বললেন, ”গেইলকে গ্লোবাল টি-২০ লিগে দেখার জন্য় মুখিয়ে রয়েছি। ও আমাদের দলের হয়ে বেশ কয়েকটা চোখ ধাঁধানো ইনিংস খেলে দেবে এব্য়াপারে আমি আশাবাদী। আমি ওর সঙ্গে এক দলে কোনও দিনই খেলিনি। তবে, ওর বিপক্ষে খেলেছি। লম্বা লম্বা ছয় মেরে বল মাঠের বাইরে পাঠাতে দেখেছি। আর সেই কারণেই আমার প্রত্য়াশা বেড়ে গিয়েছে। নাইট রাইডার্সের হয়ে ওকে ওরকমভাবেই খেলতে দেখতে চাই। এই টুর্নামেন্টে খেলার ব্য়াপারে আমি বেশ উৎসাহী। নিউল্য়ান্ডসের পরিবেশের সঙ্গে দলের খেলোয়াড়রা মানিয়ে নিতে পারলে আমরা এই টুর্নামেন্টে ভালো পারফর্ম করব।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *