ক্রিস গেইল

অশান্ত পাকিস্থানের কালো ছায়া পড়ল পাকিস্থান ক্রিকেটের উপরও। চলতি মাসের ১৩ তারিখ লাহোরে আত্মঘাতী বোমা বিষ্ফোরনের পর পাকিস্থান সুপার লিগ থেকে নিজেদের নাম তুলে নিলেন ‘দ্য ক্যারিবিয়ান স্ট্রম’ ক্রিস গেইল।ক্যারিবিয়ান তারকার আচমকা এই সিদ্ধান্তে পাকিস্থান ক্রিকেট বোর্ড মহা সমস্যায় পড়েছে।শুধু ক্রিস গেইল-ই নয়, এই অশান্তির জন্য পিএসএল থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছেন শ্রীলঙ্কান দুই কিংবন্তী মাহেলা জয়বর্ধনে ও কুমার সাঙ্গাকারা। গেইল,জয়বর্ধনে ও সাঙ্গাকারা তিনজনেই পিএসএল ফ্রাঞ্চাইসি করাচি কিংসের হয়ে খেলছিলেন।
বিদেশি তারকা খেলয়ারদের নিয়ে পিএসএল জমে উঠেছিল ভালই। কিন্তু হঠাৎই ঘটল ছন্দপতন। ১৩ ফেব্রয়ারির রক্তাক্ত ঘটনার পর বিদেশি ক্রিকেটারদের মধ্যে এক ভীতির সঞ্চার ঘটেছিল। অনেকেই পাকিস্থানে গিয়ে আর খেলতে চায়ছিলেন না। এমত অবস্থায় গেইলের এই ঘোষনা পিএসএল এর তীরে এসে তরি ডোবাল। ঘরোয়া লিগের মূল আকর্ষণই হল বিদেশি খেলোয়ারদের চমক চেখে দেখা। আর শেষ পাতে এসে এভাবে সেই রাজভোগ না পাওয়ায় যে ক্ষোভ চরমে উঠবে তা বলাই যায়। আর তাই যেন তেন প্রকারেণ পিএসএল কর্তারা চাইছিলেন, ৫ মার্চের ফাইনাল লাহোরে না অনুষ্ঠিত করে যদি দেশের বাইরে কোথাও অনুষ্ঠিত করা যায়।
এই বিষয়ে আলোচনা করার জন্য সোমবার দুবাইতে এক বৈঠকে বসেন পিএসএল চেয়ারম্যান নাজিম শেঠি ও পাঁচ ফ্রাঞ্চাইসি। দীর্ঘক্ষন বৈঠকের পর সিদ্ধান্ত নেওয়া হয়, লাহোরেই হবে ফাইনাল। যদি বিদেশি খেলোয়াররা না আসতে চায়, তাঁদেরকে বাদ দিয়েই হবে। তবে সব ফ্রাঞ্চাইসিই বেশকিছু নামী বিদেশি ক্রিকেটার নিয়ে মাঠে নামে। সেক্ষেত্রে হঠাৎ এই খেলোয়ার চলে যাওয়ার ফলে সমস্যার কথা মাথায় রেখে পিএসএল লিগের তরফে জানানো হয়েছে, দরকারে ফ্রাঞ্চাইসিগুলি নতুন খেলোয়ার নিযুক্ত করতে পারে।

SHARE

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...

আইপিএল ২০১৯: এবারের আইপিএলে এই বিস্ময়কর পাঁচ ক্রিকেটারের নাম নিলামে, দেখে নিন

IPL 2015: This wonderful five cricketer named in the auction in the IPL, see
আইপিএলে ২০১৯ আসরের নিলাম বসতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। বিশ্বের তারকা সব ক্রিকেটারের মেলা বসতে যাওয়া এই টুর্নামেন্ট...