ক্রিস গেইল

অশান্ত পাকিস্থানের কালো ছায়া পড়ল পাকিস্থান ক্রিকেটের উপরও। চলতি মাসের ১৩ তারিখ লাহোরে আত্মঘাতী বোমা বিষ্ফোরনের পর পাকিস্থান সুপার লিগ থেকে নিজেদের নাম তুলে নিলেন ‘দ্য ক্যারিবিয়ান স্ট্রম’ ক্রিস গেইল।ক্যারিবিয়ান তারকার আচমকা এই সিদ্ধান্তে পাকিস্থান ক্রিকেট বোর্ড মহা সমস্যায় পড়েছে।শুধু ক্রিস গেইল-ই নয়, এই অশান্তির জন্য পিএসএল থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছেন শ্রীলঙ্কান দুই কিংবন্তী মাহেলা জয়বর্ধনে ও কুমার সাঙ্গাকারা। গেইল,জয়বর্ধনে ও সাঙ্গাকারা তিনজনেই পিএসএল ফ্রাঞ্চাইসি করাচি কিংসের হয়ে খেলছিলেন।
বিদেশি তারকা খেলয়ারদের নিয়ে পিএসএল জমে উঠেছিল ভালই। কিন্তু হঠাৎই ঘটল ছন্দপতন। ১৩ ফেব্রয়ারির রক্তাক্ত ঘটনার পর বিদেশি ক্রিকেটারদের মধ্যে এক ভীতির সঞ্চার ঘটেছিল। অনেকেই পাকিস্থানে গিয়ে আর খেলতে চায়ছিলেন না। এমত অবস্থায় গেইলের এই ঘোষনা পিএসএল এর তীরে এসে তরি ডোবাল। ঘরোয়া লিগের মূল আকর্ষণই হল বিদেশি খেলোয়ারদের চমক চেখে দেখা। আর শেষ পাতে এসে এভাবে সেই রাজভোগ না পাওয়ায় যে ক্ষোভ চরমে উঠবে তা বলাই যায়। আর তাই যেন তেন প্রকারেণ পিএসএল কর্তারা চাইছিলেন, ৫ মার্চের ফাইনাল লাহোরে না অনুষ্ঠিত করে যদি দেশের বাইরে কোথাও অনুষ্ঠিত করা যায়।
এই বিষয়ে আলোচনা করার জন্য সোমবার দুবাইতে এক বৈঠকে বসেন পিএসএল চেয়ারম্যান নাজিম শেঠি ও পাঁচ ফ্রাঞ্চাইসি। দীর্ঘক্ষন বৈঠকের পর সিদ্ধান্ত নেওয়া হয়, লাহোরেই হবে ফাইনাল। যদি বিদেশি খেলোয়াররা না আসতে চায়, তাঁদেরকে বাদ দিয়েই হবে। তবে সব ফ্রাঞ্চাইসিই বেশকিছু নামী বিদেশি ক্রিকেটার নিয়ে মাঠে নামে। সেক্ষেত্রে হঠাৎ এই খেলোয়ার চলে যাওয়ার ফলে সমস্যার কথা মাথায় রেখে পিএসএল লিগের তরফে জানানো হয়েছে, দরকারে ফ্রাঞ্চাইসিগুলি নতুন খেলোয়ার নিযুক্ত করতে পারে।

  • SHARE

    আরও পড়ুন

    স্মৃতি মন্ধনার জন্মদিনে শুভকামনা জানালেন শচীন তেন্ডুলকর ও আনজুম চোপড়া

    ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনার স্মৃতি মন্ধনার জন্মদিনে তাঁকে শুভকামনা জানিয়ে টুইট বার্তা পাঠিয়েছেন ভারতের কিংবদন্তী ক্রিকেট...

    BREAKING NEWS: ইংল্যান্ডের বিপক্ষে প্রথম তিনটি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় টিম ঘোষণা ,এই ক্রিকেটার পেলেন না জায়গা

    ভারত আর ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ গতকাল হেডিংলের লীডস ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত...

    হার্দিক পাণ্ডিয়ার চুল অনন্য, চর্চার জন্য উইকিপিডিয়ায় নতুন ভাবে ভূষিত হলেন তিনি!

    এ ব্যাপারে কোনো সন্দেহ নেই যে, হার্দিক পাণ্ডিয়া বর্তমান ক্রিকেট বিশ্বে ভারতের জন্য অন্যতম সেরা অলরাউন্ডারদের মধ্যে...

    ক্রিকেটারদের কিছু মজার নাম যা দেখে আপনি অট্টহাসিতে ফেটে পড়বেন

    একটি ক্রিকেট দলের খেলোয়াড়দের মধ্যে অনন্য এক ধরনের সম্পর্ক থাকে কারণ তারা একে অপরের সাথে বেশিরভাগ সময়...

    তৃতীয় ওয়ানডে ম্যাচে হল মোট ১০টি রেকর্ড, ১ নম্বর রেকর্ড ভারতের জন্য ভীষণই লজ্জাজনক

    তৃতীয় ওয়ানডে ম্যাচে হল মোট ১০টি রেকর্ড, ১ নম্বর রেকর্ড ভারতের জন্য ভীষণই লজ্জাজনক
    ভারত আর ইংল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় তথা নির্নায়ক ম্যাচে ইংল্যান্ড ভারতকে ৮...