ধর্মশালায় পাঁচজন বোলার নিয়ে মাঠে নামুক কোহলি, দাওয়াই গাভাস্কারের 1
Sunil Gavaskar feels India will win the World Cup!

একটা ছোট্ট ভুলের কারণেই রাঁচিতে ভাল জায়গায় আসা সত্ত্বেও জিততে পারল না ভারত। এই ম্যাচে জিততে পারলেই ভারত কার্যত সিরিজে কেল্লাফতে করতে পারত। কিন্তু সেটা হল না। তার মূল কারণই হল ভারতীয় স্কোয়াডে পঞ্চম বোলারের অভাব। ঠিক এমনটাই মনে করছেন ভারতের কিংবদন্তী অধিনায়ক সুনীল গাভাস্কার। ধর্মশালায় সিরিজের আসন্ন শেষ টেস্ট ম্যাচটি জিততে তাই সানির দাওয়াই পাঁচ বোলার ও ছয় ব্যাটসম্যান নিয়ে মাঠে নামুক কোহলি।

পূজারা-ঋদ্ধিমানের প্রশংসায় পঞ্চমুখ কোহলি, খুশি নিজেদের প্রদর্শনে

অধিনায়ক কোহলি বরাবরই ছয় ব্যাটসম্যান ও পাঁচ বোলার খেলানোরই পক্ষপাতি। কিন্তু পুনেতে ব্যাপক ব্যাটিং বিপর্যয়ের পর কোহলি সেই ফর্মুলা থেকে সরে আসেন। তাই বেঙ্গালুরু ও রাঁচিতে চার বোলার নিয়েই খেলতে নামে কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল। কিন্তু বাস্তবে চার বোলার নিয়ে খেলতে নামায় ব্যাপক চাপ পড়ে যাচ্ছে বোলারদের ওপর। ফলে তাঁদের সেরা পারফরম্যান্সটাও বেরিয়ে আসতে পারছেনা। রাঁচিতে মাত্র চারটে উইকেট না নিতে পারায় ড্র হয় ম্যাচ। জয়ের এতটা কাছে গিয়েও ফিরে আসতে হয় কোহলিদের। এই সমস্ত কারনেই গাভাস্কার চান পুরনো ফর্মুলাই ব্যবহার করুক কোহলি।

গাভাস্কার বলেন, “অশ্বিন ও ঋদ্ধিমান সাহাদের ব্যাটে রান আসার ফলে ভারতের ব্যাটিং লাইনআপ মজবুত হয়েছে। এক্ষেত্রে কোহলি ছয়-পাঁচ কম্বিনেশনে ফিরে যেতেই পারে। রাঁচিতে শেষ দিনে ভারতের হয়ে পঞ্চম একজন বোলারের অভাব দারুণভাবে প্রভাব ফেলে। ঈশান্ত শর্মা ও উমেশ যাদবের পক্ষেও বেশ অমানসিক চাপ সৃষ্টি হচ্ছে, টানা এত ওভার বল করা।”

রাঁচিতে মুরালী বিজয়, কে এল রাহুল ভালই শুরু করেছিল। কোহলি বা রাহানে রান না পেলেও, সেই খামতি একাহাতে মিটিয়ে দিয়েছে পূজারা। সাত নম্বরে ব্যাট করতে নেমে সাহাও বেশ ফর্মে রয়েছে। কাজেই তৃ্তীয় একজন সিমার হিসেবে ভারতের পঞ্চম বোলারকে দেখা যেতেই পারে ধর্মশালায়। সম্ভবত এই কারণেই শেষ টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামতে চলেছে মহম্মদ সামি।

বিজয় হাজারেতে ভাল প্রদর্শন করেই ধর্মশালায় আন্তর্জাতিক আঙিনায় ফিরছেন সামি

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *