মাঠে দাঁড়িয়েই ক্রিকেটের নিয়ম ভঙ্গ করায় গাওস্কারের সমালোচনার মুখে স্মিথ 1
Sunil Gavaskar feels India will win the World Cup!

বেঙ্গালুরু টেস্টে অজি অধিনায়ক স্টিভ স্মিথের ডিআরএস কাণ্ডের জল গড়াল আরও। ম্যাচ শেষে বিরাট কোহলি তথ্য প্রমাণ সহ বিষয়টি সামনে আনায়, অনেকেই পাশে দাঁড়িয়েছে তাঁর। এদিকে এত পোক্ত প্রমাণ হাতে আছে বলে স্মিথের তরফেও কোনও সাফাই শোনা যায়নি এখনও। এবার এই বিতর্ক নিয়েই মুখ খুললেন ভারতের প্রাক্তণ ক্রিকেট অধিনায়ক সুনীল গাওস্কার।

স্মিথের শাস্তি না হওয়ায় আইসিসি ও ম্যাচ রেফারিকে তুলোধোনা করলেন সুনীল গাওস্কার

৪৭ বলে ২৮ রান করে বেশ থিতু হয়েছিল স্মিথ। সেই সময় উমেশ যাদবের একটি বল তার প্যাডে লাগে। আম্পায়ার এলবিডব্লু আউটের নির্দেশ দেন। স্মিথ প্রথমে ক্রিজে থাকা তাঁর সতীর্থ হ্যান্ডস্কমবকে ডিআরএস নেবেন কী না সেই ব্যাপারে জিজ্ঞাসা করেন। তবে হ্যান্ডস্কমব কোনও সদুত্তর না দেওয়ায় স্মিথ ড্রেসিং রুমের দিকে তাকায় এব্যাপারে সাহায্য নেওয়ার জন্য।

এর আগেও স্মিথ এরকম কাণ্ড করতে গিয়ে আম্পায়ার নাইজেল লঙের কাছে ধরা পড়ে। এবার বিরাট কোহলি তাঁকে হাতেনাতে ধরে ফেলে। গাওস্কারও এই বিষয়ে তীব্র নিন্দা করেন। এই ম্যাচের কমেন্ট্রি বক্সে থাকাকালীন তিনি বলে, “অনেককেই বলতে শুনছি রিভিউ নেওয়ার জন্য অস্ট্রেলিয়ানরা ড্রেসিং রুমের দিকে তাকায় তাদের কম্পিউটার বিশেষজ্ঞদের কাছে সাহায্য চাইবে বলে। এটা সত্যিই খেলার নিয়ম ও শৃঙ্খলাকে ভঙ্গ করে।”

শুধুমাত্র কমেন্ট্রি বক্সে বসেই নয়, বাইরে এসেও গাওস্কার তীব্র ভাষায় আক্রমণ করেন স্মিথকে। সাংবাদিক সম্মেলনে বিরাট কোহলি অভিযোগ করেন যে, তিনি তিন দিন ধরেই দেখছিলেন অজি ক্রিকেটাররা এই ঘটনা ঘটাচ্ছে। শেষে তিনি নিশ্চিত হওয়ার পরই আম্পায়ারকে গিয়ে বলেন। এব্যাপারে গাওস্কার বলেন, “স্মিথের আগে এরকম কোনও অজি ক্রিকেটার করেছে কি না খেয়াল করিনি। তবে ভারতীয় অধিনায়ক যখন বলছে, তখন অবিলম্বে আইসিসি ও ম্যাচ রেফারির এবিষয়ে হস্তক্ষেপ করা প্রয়োজন।”

কোহলির অভিযোগ করার পর এই ঘটনা নিয়েই চারিদিকে আলোচনা চলছে। আইসিসি বা ম্যাচ রেফারির এবিষয়ে কবে টনক নড়ে সেটাই এখন দেখার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *