যুবরাজের অবসর নেওয়ার পর গম্ভীর বিসিসিআইয়ের কাছে যুবির জন্য করলেন এই বিশেষ অ্যাপিল

ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করে দিয়েছেন। যুবি ভারতের হয়ে প্রথম ম্যাচ ২০০০ সালে ভারতের হয়ে খেলেছিলেন অন্যদিকে তিনি ২০১৭য় ওয়েস্টইন্ডিজ সফরে নিজের শেষ ম্যাচ খেলেছিলেন। তারপর থেকে তিনি দলে জায়গা পাননি। আইপিএল আর ঘরোয়া ম্যাচেও তিনি যথেষ্ট কম সুযোগ পেয়েছেন।

দুটি বিশ্বকাপ জয়ী দলের অংশ ছিলেন

যুবরাজের অবসর নেওয়ার পর গম্ভীর বিসিসিআইয়ের কাছে যুবির জন্য করলেন এই বিশেষ অ্যাপিল 1

যুবরাজ সিং ভারতের হয়ে ২টি বিশ্বকাপ জিতেছেন। দুই বিশ্বকাপে তার প্রদর্শন দুর্দান্ত থেকেছে। বিশ্ব টি-২০তে ভারতীয় দল জয় পেয়েছিলেন আর এই টুর্নামেন্টে যুবি এক ওভারে ৬টি ছক্কা মেরেছিলেন। এরপর বিশ্বকাপ ২০১১তেও ভারতীয় দল জয় পেয়েছিলেন। সেই টুর্নামেন্টে যুবরাজ ব্যাট এবং বল দুটিতেই দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। এই কারণে তাকে প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট পুরস্কারও পেয়েছিলেন।

গৌতম গম্ভীরের বিশেষ অ্যাপিল

যুবরাজের অবসর নেওয়ার পর গম্ভীর বিসিসিআইয়ের কাছে যুবির জন্য করলেন এই বিশেষ অ্যাপিল 2

ভারতীয় দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর যুবরাজ সিংয়ের অবসরের পর সোশ্যাল মিডিয়ায় পোষ্ট করেছেন। এই পোষ্টে তিনি বিসিসিআইয়ের কাছে বিশেষ অ্যাপিল করেছেন। তিনি লিখেছেন,

“দুর্দান্ত কেরিয়ারের জন্য প্রিন্স যুবরাজ সিংকে শুভেচ্ছা। আপনি ভারতের হয়ে এখনো পর্যন্ত সবচেয়ে দুর্দান্ত সাদা বলের ব্যাটসম্যান ছিলেন। বিসিসিআইকে নিজের কেরিয়ারের জন্য ১২ নম্বরের জার্সির রিটায়ার করা উচিত। হায় যদিও আমি আপনার মত ব্যাট করতে পারতাম”।

৪০২টি ম্যাচ খেলেছেন

যুবরাজের অবসর নেওয়ার পর গম্ভীর বিসিসিআইয়ের কাছে যুবির জন্য করলেন এই বিশেষ অ্যাপিল 3

যুবরাজ সিং ভারতের হয়ে ৪০২টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এই ম্যাচে তার নামে ১১৭৭৮ রান নথিভুক্ত রয়েছে। সেই সঙ্গে তিনি ১৪৮টি উইকেটও পেয়েছেন। বিশ্বকাপ ২০১১য় যুবি ১৫টি উইকেট নিয়েছিলেন আর জাহির খানের পর তিনি ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার ছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *