রাখিবন্ধনে গৌতম গম্ভীর পেশ করলেন মানবতার বড় উদাহরণ, করলেন এই হৃদয় জিতে নেওয়া কাজ 1

ভারতীয় ক্রিকেট টিমের একসময়ের দুরন্ত ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নিজেকে স্থাপিত করা গৌতম গম্ভীর গত বেশি কিছু সময় ধরে ভারতীয় দলের বাইরে রয়েছেন। দিল্লির গৌতম গম্ভীর যতই গত বেশ কিছু সময় ধরে ভারতীয় দলের বাইরে থাকুন কিন্তু তা সত্ত্বেও নিজের ভালো কাজের জন্য সবচেয়ে চর্চিত ক্রিকেটার হিসেবেই থেকে যান।

গৌতম গম্ভীর সবসময়ই থাকেন ভালো কাজে আগে
রাখিবন্ধনে গৌতম গম্ভীর পেশ করলেন মানবতার বড় উদাহরণ, করলেন এই হৃদয় জিতে নেওয়া কাজ 2
গৌতম গম্ভীর প্রত্যেক দিনই কোনও না কোনও ভাল কাজে নিজের যোগদান দিয়ে থাকেন। তা সে দেশ প্রেমের ব্যার কোহ বা মানব প্রেম, গম্ভীর হামেহাই তার জন্য তৎপর থাকেন এবং এগিয়ে আসেন। এভাবেই তিনি মানবতার আরও একটি উদাহরণ রেখেছেন যা জেনে প্রত্যেকেই তার প্রতি সম্মান দেখাবেন।

রাখিবন্ধন উৎসবের সময় গৌতম গম্ভীর দিলেন একটি বিশেষ উদাহরণ
রাখিবন্ধনে গৌতম গম্ভীর পেশ করলেন মানবতার বড় উদাহরণ, করলেন এই হৃদয় জিতে নেওয়া কাজ 3
আজ অর্থাৎ ২৬ আগস্ট রবিবার আমাদের পুরো ভারত দেশ ভাই বোনের পবিত্র উৎসব পালন করছে। এই উৎসবে প্রত্যেক বাড়িতে ভাই বোনের মধ্যে ভালোবাসার বা বলা যেতে পারে রক্ষার সুতো বাঁধার চর্চা রয়েছে। আর এই চর্চার মধ্যেই ভারতীয় ক্রিকেট দলে প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান গৌতম গম্ভীরও মানবতার এক বোড় উদাহরণ পেশ করে একজন ট্রান্সজেন্ডার মহিলার কাছ থেকে রাখি পড়েন।

গম্ভীর ট্রান্সজেন্ডার মহিলাদের কাছ থেকে পড়লেন রাখি
রাখিবন্ধনে গৌতম গম্ভীর পেশ করলেন মানবতার বড় উদাহরণ, করলেন এই হৃদয় জিতে নেওয়া কাজ 4
গম্ভীর রাখি বন্ধন উৎসবে একম একজন মহিলার হাতে রাখি পড়লেন যিনি নিজের জেন্ডার বদল করেছেন অর্থাৎ তিনি একজন ট্রান্সজেন্ডার মহিলা। এইভাবেই গম্ভীর সেই মহিলাকেও রক্ষার সুতোয় বাঁধার সুযোগ দিলেন। গম্ভীর সেই ছবি নিজের ইনস্টাগ্রামে পোষ্ট করে লিখেছেন, “ এটা একজন পুরুষের মহিলার ব্যাপারে নয়, এটা সম্পূর্ণটাই মানবতার ব্যাপার। ট্রান্সজেন্ডার সব্রা আহের আর সিমরণ শেখের রাখির ভালোবাসা আমার হাতে রয়েছে, যা নিয়ে আমার গর্ব হচ্ছে। আমি তো স্বীকার করে নিয়েছি। আপনিও কি?”

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *