ভিডিয়ো: গৌতম গম্ভীর মেয়ে আজিনের ইয়ো ইয়ো টেস্ট পাশ করার ভিডিয়ো করলেন শেয়ার, সোশ্যাল মিডিয়ায় হল ভাইরাল

ভারতীয় দলের ক্রিকেটার গৌতম গম্ভীর এই সময় ভারতীয় দলের বাইরে রয়েছেন, কিন্তু সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তিনি লোকেদের মধ্যে নিজের এবং নিজের পরিবার সংক্রান্ত কথা শেয়ার করতে থাকেন। তিনি সম্প্রতিই টুইটারে নিজের মেয়ের একটি ভিডিয়ো শেয়ার করেছেন। যেখানে তিনি ইয়ো ইয়ো টেস্টের সঙ্গে জুড়ে নিজের কথা বলেছেন। তিনি এই পোষ্টের ক্যাপশানে লিখেছেন যে, “ আমার এমন মনে হয় যে বড় মেয়ে আজিন ইয়ো ইয়ো টেস্ট পাশ করে গিয়েছে”। এই ভিডিয়োয় গম্ভীরের মেয়ে আজিনকে খেলতে দেখা যাচ্ছে, যার ভিডিয়ো গম্ভীর সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন।

Looks like my elder one Aazeen has conquered the Yo-Yo test.

A post shared by Gautam Gambhir (@gautamgambhir55) on Jul 22, 2018 at 12:28am PDT

এই রকম হয় ইয়ো ইয়ো টেস্ট

ইয়ো ইয়ো টেস্ট পাশ করা আজকের সময়ে জরুরী হয়ে পড়েছে। এই টেস্টকে দুনিয়া জুড়ে দলগুলি অনিবার্য করে দিয়েছে। ইয়ো ইয়ো টেস্টে ২০ মিটারের দূরত্বে লাইন বানানো হয়, খেলোয়াড়রা সেই রেখায় পা রেখে শুরুয়াত করে। খেলোয়াড়দের ২০ মিটার দূরত্বে তৈরি দুটি পঙক্তির মধ্যে দৌড়তে হয় এবং বিপ বাজার সঙ্গে সঙ্গে ঘুরতে হয়।
ভিডিয়ো: গৌতম গম্ভীর মেয়ে আজিনের ইয়ো ইয়ো টেস্ট পাশ করার ভিডিয়ো করলেন শেয়ার, সোশ্যাল মিডিয়ায় হল ভাইরাল 1
প্রত্যেক মিনিট বা ঠিক করা সময়ে খেলোয়াড়দের নিজেদের গতিতে দ্রুততা আনতে হয়, যদি খেলোয়াড়রা নিশ্চিত সময়ে ওই লাইন পর্যন্ত পৌঁছতে না পারেন, তাহলে দুটি বিপের পর আরও দ্রুত দৌড়তে হয়, তা সত্ত্বেও যদি খেলোয়াড় সময়ে নির্ধারিত জায়গায় পৌঁছতে না পারেন তাহলে তাকে এই টেস্টে অসফল ধরে নেওয়া হয়। আর তার ভারতীয় দলে জায়গা হয় না।

ইয়ো ইয়ো টেস্ট থেকে আগেই বাইরে রয়েছেন গম্ভীর
ভিডিয়ো: গৌতম গম্ভীর মেয়ে আজিনের ইয়ো ইয়ো টেস্ট পাশ করার ভিডিয়ো করলেন শেয়ার, সোশ্যাল মিডিয়ায় হল ভাইরাল 2
গৌতম গম্ভীর যে সময় ভারতীয় দলের সদস্য ছিলেন, সেই সময় ইয়ো ইয়ো টেস্ট ছিল না। যদিও এখন তিনি দলে না থাকার কারণে তিনি দীর্ঘ সময় ধরে বাইরে রয়েছেন। তিনি ২০১১য় দুর্দান্ত ইনিংস খেলে ভারতকে বিশ্বকাপ জিতিয়েছিলেন। তারপর তিনি ২৭ জানুয়ারি ২০১৩য় ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ওয়ানডে খেলেছিলেন। যে ম্যাচে তিনি ৪২ বলে ২৪ রান করেছিলেন। এর দীর্ঘদিন পর তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে ৯ নভেম্বর ২০১৬য় টেস্ট দলে জায়গা পান, কিন্তু সেই ম্যাচে প্রথম ইনিংসে ৭২ বলে ২৯ রান এবং দ্বিতীয় ইনিংসে ৬ বলে ০ রান করেছিলেন। এই ম্যাচের পর গম্ভীর যে কোনও আন্তর্জাতিক ম্যাচে দলে ফিরতে ব্যর্থ হন। এরপর আইপিএল ২০১৮য় তার প্রদর্শন এমন কিছু বিশেষ ছিল না। যার ফলে তিনি মাঝ পথেই দিল্লি ডেয়ারডেভিলসের অধিনায়কত্ব ছেড়ে দেন। গম্ভীর আজও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসার আশায় বসে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *