অধিনায়ক বিরাট কোহলির উপর আবারও ক্ষুব্ধ হলেন গম্ভীর, তুললেন নেতৃত্ব নিয়ে বেশকিছু বড়ো প্রশ্ন

বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয় দল ক্যাঙ্গারুদের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতেও নিজেদের হারের ধারা বজায় রেখেছে। রবিবার হওয়া ম্যাচে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা ভারতীয় বোলারদের উড়িয়ে দিয়ে কর্তৃত্ব বজায় রাখে। টিম ইন্ডিয়ার লজ্জাজনক হারে সমর্থকরা আবারও নিরাশ হয়েছে। ৫১ রানে এই ম্যাচ হারের ফলে ভারতীয় দল সিরিজও হারিয়ে ফেলেছে।

দ্বিতীয় হারে ক্ষুব্ধ গম্ভীর

অধিনায়ক বিরাট কোহলির উপর আবারও ক্ষুব্ধ হলেন গম্ভীর, তুললেন নেতৃত্ব নিয়ে বেশকিছু বড়ো প্রশ্ন 1

ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৩৯০ রান তাড়া করতে নামা টিম ইন্ডিয়া ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ৩৩৮ রানই করতে পারে। এই ম্যাচে কোহলির নেতৃত্ব নিয়ে প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীরকে যথেষ্ট ক্ষুব্ধ দেখিয়েছে। তার বক্তব্য যে তিনি বুমরাহকে নতুন বলে মাত্র ২ ওভার করানোর বিরাটের সিদ্ধান্ত বুঝতে পারেননি। গম্ভীর বলেছেন যে, “যদি আপনি প্রধান জোরে বোলারকে নতুন বলে দু ওভার করানোর পর থামিয়ে দেন, তো আমি এই ধরণের অধিনায়কত্বকে বুঝতে পারি না। বা এটা বলা যেতে পারে এমন অধিনায়কত্বের আমি ব্যাখ্যাও করতে পারব না। কারণ এটা কোনো টি-২০ সিরিজ নয়। এই ম্যাচেও ভারতীয় দলকে হারের মুখে পড়তে হয়েছে, কারণ অধিনায়কত্ব ভীষণই খারাপ আর নিরাশাজনক ছিল”।

কোহলি করেছেন খারাপ অধিনায়কত্ব

অধিনায়ক বিরাট কোহলির উপর আবারও ক্ষুব্ধ হলেন গম্ভীর, তুললেন নেতৃত্ব নিয়ে বেশকিছু বড়ো প্রশ্ন 2

আসলে ক্রিকইনফোর সঙ্গে কথা বলতে গিয়ে গৌতম গম্ভীর কোহলির নেতৃত্বের উপর একের পর এক বেশকিছু বড়ো প্রশ্ন তুলেছেন। তিনি কথাবার্তা চলাকালীন বলেন যে,

“আমি সতভাবে এই দ্বিতীয় সিডনি ওয়ানডে ম্যাচের ব্যাপারে কথা বললে, কোহলির অধিনায়কত্বকে আমি বুঝতে পারিনি। আমরা বার বার এই কথাই বলে যাচ্ছিলাম যে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপকে ব্রেক করার জন্য আমাদের ম্যাচে যত বেশি সম্ভব উইকেট নিতে হবে। কিন্তু এমনটা হতে বিশেষ কিছুই দেখা যাচ্ছে না”।

কোহলির নেতৃত্ব নিয়ে উঠেছে প্রশ্ন

অধিনায়ক বিরাট কোহলির উপর আবারও ক্ষুব্ধ হলেন গম্ভীর, তুললেন নেতৃত্ব নিয়ে বেশকিছু বড়ো প্রশ্ন 3

গৌতম গম্ভীরের বিরাট কোহলির কাছে এই বিষয়ে বেশি অভিযোগ রয়েছে যে তিনি প্রধান বোলারদের সুযোগ দেননি। বর্তমানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের পরপর দ্বিতীয় খারাপ প্রদর্শনের পর এখন কোহলির অধিনায়কত্বের উপর প্রশ্নের বন্যা শুরু হয়ে গিয়েছে। কোহলির পাশপাশি কোচ রবি শাস্ত্রীর উপরও কটাক্ষ করা হচ্ছে। তবে তৃতীয় ওয়ানডে ম্যাচে ভারত নতুন কী কামাল দেখাতে পারে এটা দেখা ভীষণই ইন্টারেস্টিং হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *