গৌতম গম্ভীর এই ভারতীয় খেলোয়াড়কে বললেন বিশ্বের সবচেয়ে ভালো ফিল্ডার

আধুনিক ক্রিকেটে ফিটনেসের গুরুত্ব ভীষণই বেড়ে গিয়েছে। বর্তমানে প্রত্যেক খেলোয়াড়ই নিজেকে ফিট রাখার জন্য এখন ঘন্টার পর ঘন্টা ঘাম ঝরান। সেই সঙ্গে জমিয়ে যোগও করেন। খেলোয়াড়দের দুর্দান্ত ফিটনেসেরই ফল যে এখন মাঠে খেলোয়াড়দের নিজেদের ১০০ শতাংশ দিতে দেখা যায়। বর্তমান সময়তেও ভারতীয় দলের বেশকিছু খেলোয়াড় দারুণ ফিট এবং তারা মাঠেও দুর্দান্ত ফিল্ডিং করেন।

রবীন্দ্র জদেজা বর্তমান সময়ে বিশ্বের সর্বশ্রেষ্ঠ ফিল্ডার

গৌতম গম্ভীর এই ভারতীয় খেলোয়াড়কে বললেন বিশ্বের সবচেয়ে ভালো ফিল্ডার 1

ভারতীয় দলের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা বর্তমান সময়ে বিশ্বের সর্বশ্রেষ্ঠ ফিল্ডার। রবীন্দ্র জাদেজা নিজের দুর্দান্ত ফিল্ডিংয়ের জন্য পরিচিত। তিনি মাঠে দুর্দান্ত ক্যাচ নেন। সেই সঙ্গে তার থ্রোও দুর্দান্ত। বাউন্ডারি লাইনে স্লাইড করতেও তিনি দক্ষ আর বলেও পেছনেও যথেষ্ট দ্রুতগতিতে দৌড়ন তিনি। যখনই তিনি ডাইভ মারার সুযোগ পান তো তিনি পেছিয়ে যান না।

গৌতম গম্ভীর, জাদেজাকে বললেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ ফিল্ডার

গৌতম গম্ভীর এই ভারতীয় খেলোয়াড়কে বললেন বিশ্বের সবচেয়ে ভালো ফিল্ডার 2

প্রসঙ্গত রবীন্দ্র জাদেজা নিজের ফিটনেস নিয়ে অনেক বেশি সতর্ক এবং তিনি কোনো রকম ভাজাভুজি এবং খুব বেশি মসলাদার খাবার খান না। তার এই ফিটনেস মাঠেও দেখা যায়। এর মধ্যেই ভারতীয় দলের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে গৌতম গম্ভীর বিশ্বের সর্বশ্রেষ্ঠ ফিল্ডার বলেছেন।

এই কথা বললেন গৌতম গম্ভীর

গৌতম গম্ভীর এই ভারতীয় খেলোয়াড়কে বললেন বিশ্বের সবচেয়ে ভালো ফিল্ডার 3

স্টার স্পোর্টসের একটি অনুষ্ঠানে কথা বলতে গিয়ে গৌতম গম্ভীর বলেছেন,

“আমার হিসাবে রবীন্দ্র জাদেজা বিশ্বের সেরা ফিল্ডার। আমার হিসেবে ওর চেয়ে ভালো ফিল্ডার বর্তমান সময় কেউ নেই। যতই ও স্লিপ আর গালিতে ফিল্ডিং না করুক, কিন্তু বলকে থ্রো করতে ওর কোনো তুলনা নেই। জাদেজার মতো আউটফিল্ড কেউ কভার করতে পারে না। আপনি ওকে কভার বা পয়েন্ট যে কোনো জায়গায় ফিল্ডিং করাতে পারেন। ক্যাচ নিতেও ওর কোনো জবাব নেই। জাদেজা নিঃসন্দেহে বর্তমান সময়ে বিশ্বের সেরা ফিল্ডার”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *