গৌতম গম্ভীর বললেন পাকিস্থানের বিরুদ্ধে যদি হয় বিশ্বকাপের ফাইনাল ম্যাচ তো ভারতীয় দল নিক এই সিদ্ধান্ত

গত মাসে জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গিরা এক কাপুরুষোচিত হামলা করে যাতে দেশের ৪০জন জওয়ান শহিদ হয়ে যান। এই জঙ্গি হামলার পর প্রশ্ন উঠে যায় যে ভারতীয় ক্রিকেট দলকে পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে খেলার আগে ভাবা উচিৎ।

গৌতম গম্ভীর আরো একবার পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ নিয়ে দিয়েছেন রায়

পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপ খেলার কথা নিয়ে প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান গৌতম গম্ভীরও নিজের প্রতিক্রিয়া দিয়েছিলেন। আর আরো একবার তিনি নিজের সেই কথাকেই কায়েম রাখলেন।
গৌতম গম্ভীর বললেন পাকিস্থানের বিরুদ্ধে যদি হয় বিশ্বকাপের ফাইনাল ম্যাচ তো ভারতীয় দল নিক এই সিদ্ধান্ত 1
গৌতম গম্ভীর এবারও সরাসরি বলেছেন যে ভারতীয় দলের বিশ্বকাপ ফাইনাল ম্যাচেও পাকিস্তানের বিরুদ্ধে খেলা উচিৎ নয় কারণ ক্রিকেট ম্যাচের আগে হল দেশ।

গম্ভীর সরাসরি বললেন ফাইনাল হলেও ভারতের করা উচিৎ বহিস্কার

গৌতম গম্ভীর সোমবার এই ব্যাপারে কথা বলতে গিয়ে বলেন যে,

“পাকিস্তানের উপর সশর্ত সাসপেন্সনে কাজ হবে না, তাদের পূর্ণরূপে বহিস্কার করা উচিৎ। যদি ৩০ মার্চ থেকে শুরু হতে চলা টুর্নামেন্টের ফাইনালে ভারতের মুখোমুখি পাকিস্তানের সঙ্গে হয় তো ভারতের ওই ম্যাচের বহিস্কার করে দেওয়া উচিৎ”।

গৌতম গম্ভীর বললেন পাকিস্থানের বিরুদ্ধে যদি হয় বিশ্বকাপের ফাইনাল ম্যাচ তো ভারতীয় দল নিক এই সিদ্ধান্ত 2

গম্ভীর গর্জে উঠে বলেন যে,

“ইংল্যান্ডে ২০০৩ বিশ্বকাপে জিম্বাবোয়ের সফর না করার সিদ্ধান্ত করেছিল। তারা ২ পয়েন্ট হারিয়েছিল। ভারত-পাক ম্যাচকে ২ পয়েন্টের কারণে রদ করতে কোনো সমসা নেই। কিন্তু পুরো দেশের তখন দেশের সঙ্গে দাঁড়ানো উচিৎ আর সেমিফাইনাল আর ফাইনালে না পৌঁছোলে দলকে দোষ দেওয়া উচিৎ নয়। পুরো মিডিয়া আর দেশের দলকে ফিরে আসা উচিৎ”।

পাকিস্তানের সঙ্গে বিশ্বকাপের ম্যাচ বহিস্কার করা হবে মুশকিল, কিন্তু আমি বিরুদ্ধে

গৌতম গম্ভীর এই ব্যাপার নিয়ে আগে বলেন যে,

“পুলওয়ামাতে যা হয়েছে তা একেবারেই স্বীকার্য নয়। এই অবস্থায় আমরা পাকিস্তানের সঙ্গে সশর্ত খেলতে পারিনা।এই ব্যাপারে বিসিসিআইকে সিদ্ধান্ত নিতে হবে কিন্তু আমি মনেকরিযে আমাদের প্রতিবেশীর বিরুদ্ধে কোনো সশর্ত পদক্ষেপ সঠিক হবেনা”।

গৌতম গম্ভীর বললেন পাকিস্থানের বিরুদ্ধে যদি হয় বিশ্বকাপের ফাইনাল ম্যাচ তো ভারতীয় দল নিক এই সিদ্ধান্ত 3

“এর সম্পূর্ণ বহিস্কার করতে হবে। আমার বিশ্বাস যে বিশ্বকাপে পাকিস্তনাকে বহিস্কার করা মুশকিল হবে। আমাদের তো পাকিস্তানের উপস্থিতিতে এশিয়া কাপের খেলা উচিৎ নয়, আমি তো এর বিরুদ্ধে”।

জওয়ানদের বলিদান থেকে গুরুত্বপূর্ণ হতে পারে না ক্রিকেট

গম্ভীর আগে নিজের বয়ানে বলেন,

“আমাদের জওয়ানদের জন্য পাকিস্তানের বিরুদ্ধে খেলা উচিৎ নয়। আমাদের ৪০-৪১জন জওয়ানের জীবন যে কোনো ম্যাচের থেকে বেশি গুরুত্বপূর্ণ”।

গৌতম গম্ভীর বললেন পাকিস্থানের বিরুদ্ধে যদি হয় বিশ্বকাপের ফাইনাল ম্যাচ তো ভারতীয় দল নিক এই সিদ্ধান্ত 4

“আমি মনে করি যে যদি বিসিসিআই পাকিস্তানের সঙ্গে হতে চলা ম্যাচের বহিস্কার করতে তো পুরো দেশের এই সিদ্ধান্তকে সম্মান করা উচিৎ। যদি ফাইনালেও পৌঁছে যাই তো আমাদের ওদের বিরুদ্ধে খেলা উচিৎ নয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *