ইংল্যান্ড বনাম ভারত: ন্যাটিংহ্যাম টেস্ট জেতার পর ভারতীয় খেলোয়াড়দের ফ্যান হলেন গৌতম গম্ভীর, বললেন এই বড় কথা

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি পাঁচ টেস্ট ম্যাচের সিরিজে ভারতীয় দল প্রথম দুটি ম্যাচে হারের পর দুর্দান্ত প্রদর্শন করে তৃতীয় টেস্ট ম্যাচে দুর্দান্ত জয় হাসিল করেছে। ভারত ইংল্যান্ডকে ন্যাটিংহ্যাম টেস্টে কোনও সুযোগ না দিয়ে সম্পূর্ণরূপে ডমিনেট করে ২০৩ রানে হারিয়ে দেয়।

ভারতের দুর্দান্ত জয়ের পর গৌতম গম্ভীর করলেন ভীষণ প্রশংসা

ইংল্যান্ড বনাম ভারত: ন্যাটিংহ্যাম টেস্ট জেতার পর ভারতীয় খেলোয়াড়দের ফ্যান হলেন গৌতম গম্ভীর, বললেন এই বড় কথা 1
India’s captain Virat Kohli (L) and India’s Ajinkya Rahane celebrate after England’s Keaton Jennings (C) loses his wicket during the fourth day of the third Test cricket match between England and India at Trent Bridge in Nottingham, central England on August 21, 2018. (Photo by Paul ELLIS / AFP) / RESTRICTED TO EDITORIAL USE. NO ASSOCIATION WITH DIRECT COMPETITOR OF SPONSOR, PARTNER, OR SUPPLIER OF THE ECB (Photo credit should read PAUL ELLIS/AFP/Getty Images)

ভারতীয় দলের এই দুর্দান্ত জয়ের পর প্রত্যেকেই তাদের প্রশংসা করে চলেছেন। সিরিজে দারুণভাবে ফিরে আসা নিয়ে ভারতীয় দলের খেলোয়াড়দের ভীষণই প্রশংসা হচ্ছে। এই তালিকায় এখন ভারতীয় দলের প্রাক্তণ ওপেনার গৌতম গম্ভীরের নামও শামিল হয়ে গিয়েছে। গৌতম গম্ভীর ভারতের খেলোয়াড়দের দারুণ ফ্যান হয়ে পড়েছেন।

এই জয় দেখায় ভারতীয় দলের চরিত্র

ইংল্যান্ড বনাম ভারত: ন্যাটিংহ্যাম টেস্ট জেতার পর ভারতীয় খেলোয়াড়দের ফ্যান হলেন গৌতম গম্ভীর, বললেন এই বড় কথা 2
NOTTINGHAM, ENGLAND – AUGUST 22: India captain Virat Kohli applauds the fans after day 5 of the 3rd Test Match between England and India at Trent Bridge on August 22, 2018 in Nottingham, England. (Photo by Stu Forster/Getty Images)

ভারতীয় দলের জয় নিয়ে গম্ভীর বলেন, “ তৃতীয় টেস্ট ম্যাচে বিশেষ করে ০-২ ফলাফলে পেছিয়ে থাকার পর ভারতীয় দল দুর্দান্ত প্রদর্শন করেছে। এটা পুরো দলের চরিত্রকে দেখায়। আমার মনে হয় এটা একটা দলগত প্রদর্শন। ব্যাটসম্যানরা বোর্ডে রান করেছে আর বোলাররা এটাকে পূর্ণ করেছে। বিশেষ করে হার্দিক পান্ডিয়ার প্রথম ইনিংসে বোলিং আর বিরাট কোহলির দু ইনিংসেই দুর্দান্ত ব্যাটিং গুরুত্বপূর্ণ ছিল”।

ভারতীয় দলে সমস্ত বিভাগই দিয়েছে একে অপরকে সঙ্গ
ইংল্যান্ড বনাম ভারত: ন্যাটিংহ্যাম টেস্ট জেতার পর ভারতীয় খেলোয়াড়দের ফ্যান হলেন গৌতম গম্ভীর, বললেন এই বড় কথা 3
তিনি আরও বলেন, “ আমার মনে হয় এটা একটা কমপ্লিট প্রদর্শন ছিল। ব্যাটসম্যানরা, বোলাররা, আর ফিল্ডাররা ভীষণই ভালোভাবে একে অপরের সঙ্গ দিয়েছেন। ভারত আগামি টেস্টের জন্য যথেষ্ট পজিটিভ জিনিস জুটিয়ে নিয়েছে। আমার মনে হয়েছে ইংল্যান্ডকে সম্পূর্ণরূপে ফ্যাকাশে দেখিয়েছে। এটা দেখায় যে আপনার কাছে লর্ডসের ভীষণ হারের পরও অনেক কিছু রয়েছে। এটাও দেখা যে আপনার কাছে কতটা মুশকিল রয়েছে”।

ভারতীয় দলের কাছে রয়েছে দুর্দান্ত পেস অ্যাটাক
ইংল্যান্ড বনাম ভারত: ন্যাটিংহ্যাম টেস্ট জেতার পর ভারতীয় খেলোয়াড়দের ফ্যান হলেন গৌতম গম্ভীর, বললেন এই বড় কথা 4
গম্ভীর আগে আরও বলেন, “ এখন আমার বিশ্বাস হয়ে গিয়েছে যে ভারতীয় দল এই জয় থেকে আগামি ম্যাচে যথেষ্ট পজিটভ ভাবনা নিয়ে এগোবে। আমার মনে যে এখন তো টেস্ট সিরিজ সম্পুর্ণরূপে জীবিত রয়েছে। ভারতের নিজের বোলিং আক্রমনের উপর অনেক গর্ব হবে। বিশেষ করে জসপ্রীত বুমরাহের প্লেয়িং ইলেভেনে আসার পর। আমাদের কাছে তিন কোয়ালিটি পেসার রয়েছে আর তারপর হার্দিকের মতো অলরাউন্ডার রয়েছে। ভারতীয় দল আগামি টেস্টে খুশিমনে নামবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *