গৌতম গম্ভীর নভদীপ সাইনির প্রশংসা করে এই দুই তারকার উপর সাধলেন নিশানা 1

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলা হওয়া প্রথম টি-২০তে ভারতীয় দল জয়ের সঙ্গেই এই সফর শুরু করেছে। এই ম্যাচে টিম ইন্ডিয়ার আঁটোসাটো বোলিং ওয়েস্টইন্ডিজকে মাত্র ৯৫ রানে আটকে দেয়। এই ম্যাচে ভারতীয় জোরে বোলার নভদীপ সাইনি নিজের আন্তর্জাতিক ডেবিউ করে মাত্র ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন। সাইনির বোলিংয়ে খুশি হয়ে প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর খুশি প্রকাশ করে টুইট করেছেন

গৌতম গম্ভীর খুশি প্রকাশ করে করলেন টুইট

গম্ভীর তরুণ জোরে বোলার নভদীপ সাইনির ছবি শেয়ার করেছেন। সেই সঙ্গে ক্যাপশনে তিনি লেখেন,

“ভারতীয় দলের হয়ে ডেবিউ করার জন্য তোমাকে শুভেচ্ছা। তুমি বোলিং করার আগেই বিষেণ সিং বেদী আর চেতন চৌহানের উইকেট হাসিল করে নিয়েছো। তোমাকে ভারতীয় দলের হয়ে ডেবিউ করতে দেখে এই দুজনের মিডল স্ট্যাম্প ছিটকে গিয়েছে কারণ তোমার খেলার মাঠে নামার আগেই এরা তোমার ক্রিকেট কেরিয়ারের শেষ হওয়ার শোক মেসেজ লিখে দিয়েছিলেন। লজ্জাজনক!”

বেদী আর চৌহান কে?

আপনাদের জানিয়ে দিই যে প্রাক্তন কিংবদন্তী স্পিনার বিষেণ সিং বেদী আর চেতন চৌহান দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের সদস্যবডির অংশ। এই দুজন দিল্লি রঞ্জি ট্রফি দলে নভদীপ সাইনিকে আনার জন্য গৌতম গম্ভীরের পছন্দকে মঞ্জুরি দেননি। খুব কম লোকেই জানেন যে সাহিনির প্রতিভাকে চেনা ব্যক্তিদের মধ্যে গৌতম গম্ভীরের সবচেয়ে বড়ো যোগদান থেকেছে।

গৌতম গম্ভীর নভদীপ সাইনির প্রশংসা করে এই দুই তারকার উপর সাধলেন নিশানা 2

সাইনির প্রতিভাকে গৌতম গম্ভীর ১৫ মিনিটের এক নেট সেশনে চিনে নিয়েছিলেন। ওই ১৫ মিনিটের সৌজন্যে আজ এইভাবে নভদীপ আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রতিভার বিচ্ছুরণ ঘটাচ্ছেন। ১৫০ কিমি প্রতি ঘন্টার গতিতে বল করা নভদীপ সাইনি ওয়েস্টইন্ডিজে ভারতীয় এ দলের হয়ে ৫টি একদিনের ম্যাচের সিরিজে দ্বিতীয় সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার ছিলেন।

আইপিএল থেকে নির্বাচকদের নজরে পড়েন সাইনি

নভদীপ সাইনিকে যতই এখন জাতীয় দলে সুযোগ দেওয়া হোক কিন্তু আইপিএলে তিনি নিজের প্রদর্শনে আগেও ক্রিকেট প্রেমীদের হৃদয় জিতে নিয়েছিলেন। সাইনি নিজের প্রথম আইপিএল মরশুমে ১৫২.৮৫ কিমি প্রতি ঘন্টায় বোলিং করে সকলকে প্রভাবিত করেছিলেন।

গৌতম গম্ভীর নভদীপ সাইনির প্রশংসা করে এই দুই তারকার উপর সাধলেন নিশানা 3

ঘরোয়া ক্রিকেটে লাগাতার ভাল প্রদর্শন করা সাইনি ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলেন। ২০১৯ মরশুমে তিনি ১৩টি ম্যাচে ১১টি উইকেট নিয়েছেন। এই তারকা বোলারের ক্রিকেট কেরিয়ার সহজ ছিল না। ২০১৩ পর্যন্ত নভদীপ সাইনি লেদার বলের বেশি ক্রিকেট খেলেননি। তিনি নিজের হোমটাউনে টেনিস বলে ক্রিকেট খেলতে আর বেশিরভাগ সময়ে প্রতি ম্যাচে মাত্র ২০০টাকা করে রোজগার করতেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *