বিশ্বকাপে ধোনির শেষ বলে ছক্কার ছবিতে ক্ষুব্ধ হয়ে গৌতম গম্ভীর যা বললেন রেগে যাবেন আপনিও

আজকের দিনেই ৯ বছর আগে ভারতীয় দল মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২৮ বছর পর বিশ্বকাপ জিতেছিল। বিশ্বকাপ ২০১১র ফিনালে ভারতীয় দল শ্রীলঙ্কাকে হারিয়ে এই খেতাব জিতেছিল। ইএসপিএন ক্রিকইনফো আজ যখন মহেন্দ্র সিং ধোনির সেই ছক্কার দৃশ্যকে স্মরণ করে তো সোশ্যাল মিডিয়ায় গৌতম গম্ভীর দারুণভাবে ক্ষোভ প্রকাশ করেন।

বিশ্বকাপ ২০১১র ফাইনালে মারা ছক্কাকে স্মরণ, ক্ষুব্ধ গৌতম গম্ভীর

বিশ্বকাপে ধোনির শেষ বলে ছক্কার ছবিতে ক্ষুব্ধ হয়ে গৌতম গম্ভীর যা বললেন রেগে যাবেন আপনিও 1

ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারত আর শ্রীলঙ্কার দল বিশ্বকাপ ২০১১র ফাইনালে মুখোমুখি হয়েছিল। ভারতীয় দলের যখন ৪ রানের প্রয়োজন ছিল সেই সময় নুয়ান কুলশেখরার বলে মহেন্দ্র সিং ধোনি গগণচুম্বি ছক্কা মেরে ভারতীয় দলকে বিশ্বকাপ জিতিয়ে দিয়েছিলেন। আজ সেই ঘটনার ৯ বছর পূর্ণ হয়ে গিয়েছে, যা নিয়ে ইএসপিএন ক্রিকইনফো ধোনির ছক্কা মারার একটি ছবি শেয়ার করে আর সেই জয়কে স্মরণ করে, তবে এই দলের অংশ থাকা গৌতম গম্ভীর দারুণভাবে ক্ষুব্ধ হন আর জবাব দেন,

“ব্যাস আপনাদের এটা মনে করিয়ে দিই ইএসপিএন ক্রিকইনফো ওই বিশ্বকাপ জিততে পুরো ভারতের, পুরো ভারতীয় দলের আর সাপোর্ট স্টাফদের সহযোগীতা ছিল। অনেক হলো, একটা ছক্কার জন্য আপনাদের এত ভালোবাসা”।

গৌতম গম্ভীরের মতে বিশ্বকাপ ২০১১র পুরো শ্রেয় পেয়েছেন ধোনি

বিশ্বকাপে ধোনির শেষ বলে ছক্কার ছবিতে ক্ষুব্ধ হয়ে গৌতম গম্ভীর যা বললেন রেগে যাবেন আপনিও 2

ওই বিশ্বকাপের ফাইনাল ম্যাচে শচীন তেন্ডুলকর আর বীরেন্দ্র সেহবাগের আউট হওয়ার পর গৌতম গম্ভীরই দায়িত্ব সামলেছিলেন আর শেষ পর্যন্ত খেলার চেষ্টা করেছিলেন। তবে তিনি ৯৭ রান করে আউট হয়ে গিয়েছিলেন। সেই সঙ্গেই ভারতীয় দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ওই ম্যাচে অপরাজিত ৯১ রানের ইনিংস খেলেছিলেন। গৌতম গম্ভীরের সবসময়ই এই বিষয়টি নিয়ে সমস্যা থেকেছে যে ওই বিশ্বকাপের জয়ের শ্রেয় ধোনি বেশি পান। যে ব্যাপার নিয়ে তিনি কথা বলে এসেছেন। কিন্তু অধিনায়ক হওয়ার কারণে ধোনির দল বলা হয়। তবে ফাইনাল জিততে গৌতম গম্ভীর ভীষণ গুরুত্বপূর্ণ যোগদান দিয়েছিলেন। যে কারণে ২৮ বছরের অপেক্ষা শেষ হয়েছিল।

করোনা ভাইরাসের কারণে বন্ধ হয়ে গিয়েছে ক্রিকেট

বিশ্বকাপে ধোনির শেষ বলে ছক্কার ছবিতে ক্ষুব্ধ হয়ে গৌতম গম্ভীর যা বললেন রেগে যাবেন আপনিও 3

করোনা ভাইরাসের কারণে এখনো পর্যন্ত বেশকিছু ক্রিকেট সিরিজকে বাতিল করতে হয়েছে। এরপর পাকিস্তান সুপার লীগকেও মাঝপথে স্থগিত রাখতে হয়েছিল। এখন ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো টি-২০ লীগ আইপিএল ২০২০কেও ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেওয়া হয়েছে। তবে কিছু রিপোর্টের কথা মানা হলে আইপিএল ২০২০কেও এখন বাতিল করা হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *