ভারত বনাম ইংল্যান্ড: ইংল্যান্ডকে লাগাতার ব্যাকফুটে ঠেলে দেওয়ার জন্য এই ভারতীয় বোলারকে গৌতম গম্ভীর জানালেন থ্যাঙ্ক ইউ

ইংল্যান্ড আর ভারতের মধ্যে খেলা হওয়া পাঁচ টেস্ট ম্যাচের সিরিজের চতুর্থ ম্যাচ বৃহস্পতিবার থেকে সাউথহ্যাম্পটনে শুরু হয়েছে। এই ম্যাচের প্রথম দিন সম্পূর্ণভাবে ভারতীয় বোলারদের নামে থেকেছে। ভারতীয় দলের বোলিং আক্রমণ ইংল্যান্ডকে প্রথম ইনিংসে মাত্র ২৪৬ রানের স্কোরে অল আউট করে দেয়।

ভারতীয় দলের জোরে বোলাররা করলেন দুর্দান্ত প্রদর্শন

ভারত বনাম ইংল্যান্ড: ইংল্যান্ডকে লাগাতার ব্যাকফুটে ঠেলে দেওয়ার জন্য এই ভারতীয় বোলারকে গৌতম গম্ভীর জানালেন থ্যাঙ্ক ইউ 1
SOUTHAMPTON, ENGLAND – AUGUST 30: Alastair Cook of England reacts after being dismissed by Hardik Pandya of India during the Specsavers 4th Test match between England and India at The Ageas Bowl on August 30, 2018 in Southampton, England. (Photo by Gareth Copley/Getty Images)

চতুর্থ টেস্ট ম্যাচে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন, কিন্তু ভারতীয় দলের বোলাররা দারুণ প্রদর্শন করেন। টিম ইন্ডিয়ার বোলিং লাইনআপের ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরাহ আর মহম্মদ শামি ধারদার বোলিং করে ইংল্যান্ডকে সম্পূর্ণরূপে ব্যাকফুটে ঠেলে দেন।

গৌতম গম্ভীর হলেন ভারতীয় বোলিংয়ে প্রভাবিত

ভারত বনাম ইংল্যান্ড: ইংল্যান্ডকে লাগাতার ব্যাকফুটে ঠেলে দেওয়ার জন্য এই ভারতীয় বোলারকে গৌতম গম্ভীর জানালেন থ্যাঙ্ক ইউ 2
India’s Mohammed Shami (C) appeals successfully for the wicket of England’s Ben Stokes for 23 during the first day of the fourth Test cricket match between England and India at the Ageas Bowl in Southampton, southwest England on August 30, 2018. (Photo by Glyn KIRK / AFP) / RESTRICTED TO EDITORIAL USE. NO ASSOCIATION WITH DIRECT COMPETITOR OF SPONSOR, PARTNER, OR SUPPLIER OF THE ECB (Photo credit should read GLYN KIRK/AFP/Getty Images)

ভারতীয় দলের এই দুর্দান্ত বোলিং প্রদর্শনের পর প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর ভীষণই প্রভাবিত হলেন। গৌতম গম্ভীর ভারতীয় দলের বোলিংয়ের প্রশংসা করে বলেন, “ আমার মনে হয় ইংল্যান্ড যেভাবে টস জিতে প্রথমে ব্যাটিং করেছে, আর ভারতে তাদের মাত্র ২৪৬ রানে অলআউট করে দিয়েছেন এটা ভারতীয় বোলারদের দুর্দান্ত প্রয়াস ছিল। উইকেট ভীষণই ভাল দেখাচ্ছে। এখানে সামান্য সুইংই রয়েছে। আমার মনে হয় এটা ব্যাটিংয়ের জন্য ভীষণই ভালো উইকেট। কিন্তু বোলাররা আরও একবার দারুণ কাজ করেছে। ইংল্যান্ড ৮৬/৬ স্কোরের পর সামান্য ফিরে এসেছে কিন্তু আমার মনে হয় এটা ভারতের দিন ছিল। বিশেষ করে টস হারার পর”।

বোলাররা করেছেন দারুণ প্রদর্শন, ভারত দ্বিতীয় দিনও চেপে বসতে পারে

ভারত বনাম ইংল্যান্ড: ইংল্যান্ডকে লাগাতার ব্যাকফুটে ঠেলে দেওয়ার জন্য এই ভারতীয় বোলারকে গৌতম গম্ভীর জানালেন থ্যাঙ্ক ইউ 3
SOUTHAMPTON, ENGLAND – AUGUST 30: Jasprit Bumrah of India celebrates dismissing Jonathan Bairstow of England during the Specsavers 4th Test match between England and India at The Ageas Bowl on August 30, 2018 in Southampton, England. (Photo by Gareth Copley/Getty Images)

গৌতম গম্ভীর আগে আরও বলেন, “ যখন আপনি বিপক্ষ দলকে ২৪৬ রানের স্কোরে অলআউট করতে পারেন আর তার পর কোনও লোকসান ছাড়াই ঠিকঠাক শুরুয়াত করতে পারেন ফলে স্বাভাবিকভাবেই ভারত এখান থেকে ম্যাচ নিয়ে যেতে পারে। আর এখান থেকে দ্বিতীয় দিনও ডমিনেট করতে পারে। সম্ভবত আমি ভেবেছিলাম বোলাররা গত ম্যাচে ভালো ছিল, কিন্তু জসপ্রীত বুমরাহ আরও একবার ফের অবিশ্বসনীয় প্রদর্শন করেছেন। আমার মনে হয় এটা একটা দুর্দান্ত টিম এফর্ট ছিল, বিশেষ করে বোলারদের তরফ থেকে”।
ভারত বনাম ইংল্যান্ড: ইংল্যান্ডকে লাগাতার ব্যাকফুটে ঠেলে দেওয়ার জন্য এই ভারতীয় বোলারকে গৌতম গম্ভীর জানালেন থ্যাঙ্ক ইউ 4
during day one of the 4th Specsavers Test Match between England and India at The Ageas Bowl on August 30, 2018 in Southampton, England.

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *