বিশ্ব ক্রিকেটের সবচেয়ে দুর্দান্ত টি-২০ ক্রিকেট লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১২তম মরশুমের শুরুয়াত হতে এখন ১০০ ঘন্টারও কম সময় বাকি রয়ে গেছে। কিছু দিনের মধ্যেই বিশ্ব ক্রিকেটের একের পর এক তারকা ক্রিকেটার এই হাই প্রোফাইল টি-২০ ক্রিকেট লীগে অংশ নিয়ে নিজেদের প্রতিভার বিচ্ছুরণ ঘটাবেন।

আইপিএলের দাবীদারী দলগুলির আলোচনা শুরু

আইপিএলের ১২তম মরশুমের শুরুয়াত এখন ব্যাস হতে চলেছে এই অবস্থায় মরশুমের দাবীদার দলগুলির ব্যাপারেও এখন আলোচনা গরম হয়ে গিয়েছে। এখন সমস্ত তারকারা নিজের ফেভারিট দলগুলির ব্যাপারে বলতে শুরু করে দিয়েছেন।

যখন আইপিএলের দাবীদার দলগুলির কথা আসে তো প্রত্যেকেরই প্রথম পছন্দ মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বধীন চেন্নাই সুপার কিংস অবশ্যই হয়। সেই সঙ্গে এই তালিকায় বিরাট কোহলির নেতৃত্বাধীন আরসিবিকে ভোলাও ভীষণই মুশকিল।

গম্ভীর মানেন না আরসিবি-সিএসকেকে দাবীদার

মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস এখনো পর্যন্ত তিনবার খেতাব জিতেছে, তো সেই সঙ্গে গত মরশুমের তারা বিজেতাও। অন্যদিকে যতই বিরাট কোহলির আরসিবির দল খেতাব জিততে না পারুক কিন্তু বড়োবড়োনামের উপস্থিতিতে এই দলকে সম্ভবতই কেউ দাবীদার মানতে অস্বীকার করবে।

কিন্তু ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার আর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সকে দুবার আইপিএল খেতাব দেওয়া গৌতম গম্ভীর এই মরশুমের জন্য নিজের প্লে অফের চার দলের নাম জানিয়েছেন, কিন্তু চমকে দেওয়ার মত ক্তহা এটাই যে তিনি ধোনি আর কোহলি দুজনের দলকেই দাবীদার মানেননি।

গম্ভীরের এই ভবিষ্যতবানী করতে পারে কোহলি-ধোনির ভক্তদের নিরাশ

গৌতম গম্ভীর মঙ্গলবার স্পোর্টস স্টারের সঙ্গে কথা বলতে গিয়ে নিজের প্লে অফের দলের ব্যাপারে বলতে গিয়ে বলেন যে, “মুম্বাই ইন্ডিয়ান্স, কিংস ইলেভেন পাঞ্জাব, সানরাইজার্স হায়দ্রাবাদ, কেকেআর”।
যদিও গম্ভীর কেকেআরের নাম নিতেই ভুলে যান, কিন্তু পরা তিনি বলেন যে, “কেকেআরকে আমি কিভাবে ভুলতে পারি”।

গৌতম গম্ভীর তো সরাসরি নিজের চার প্লে অফের দলের নাম জানিয়ে দিয়েছেন, কিন্তু তিনি সিএসকে আর আরসিবির নাম নেননি যাতে ধোনি আর বিরাটের সমর্থকদের নিরাশা হতে পারে। যদিও প্রত্যেকেরই নিজেদের পছন্দ রয়েছে যে তারা কোন দলকে দাবীদার বলবেন।
যতই গৌতম গম্ভীর আরসিবি-চেন্নাইকে বাছেননি, কিন্তু এর ঠিক বিপরীতে অস্ট্রেলিয়ার দুই তারকা ম্যাথু হেডেন আর মিচেল জনসন নিজেদের প্লে অফের দলে সিএসকেকে রেখেছেন। হেডেন যেখানে সিএসকে, মুম্বাই ইন্ডিয়ান্স,কেকেআর আর সানরাইজার্স হায়দ্রাবাদকে নির্বাচন করেছেন তো অন্যদিকে জনসন সিএসকে, আরসিবি, মুম্বাই ইন্ডিয়ান্স আর রাজস্থান রয়্যালকে দাবীদার বলেছেন।

আরও পড়ুন

ফাইনালে ” ম‍্যান অফ দ‍্য টুর্নামেন্ট ” এর পুরস্কার পাওয়ার কি বলেছিলেন উইলিয়ামসনকে, তা জানালেন শচীন তেন্ডুলকর

২০১৯ এর বিশ্বকাপে " ম‍্যান অফ দ‍্য টুর্নামেন্ট " নির্বাচিত হয়েছিলেন কেন উইলিয়ামসন।নিউজিল্যান্ডকে ফের আরেক বার বিশ্বকাপের...

এই তারকা ক্রিকেটার কে পাকিস্তানের অধিনায়ক হিসেবে চান জাভেদ মিয়াদাঁদ !

সাম্প্রতিক কয়েক বছরে ক্রিকেটার হিসেবে দারুণ উন্নতি করেছেন বাবর আজম।ইতিমধ্যে তাকে ডাকা হচ্ছে "পাকিস্তানের বিরাট কোহলি" নামে।বিভিন্ন...

বিশ্বকাপে সুযোগ পেয়েও বিশেষ কিছু করে উঠতে পারেনি তাই ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছাঁটাইয়ের পথে এই ভারতীয় ক্রিকেটার

সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে খারাপ ফলাফলের জের।ওয়েস্ট ইন্ডিজ সফরের ভারতীয় ক্রিকেট দলে না থাকার সম্ভাবনা জোড়ালো হয়ে উঠলো...

হঠাৎই ” ইউ টার্ন ” ! কলকাতা নাইট রাইডার্স নয় বরং এই আইপিএল জয়ী দলের কোচের পদে সই করলেন বিশ্বকাপ জয়ী কোচ ট্রেভর বেলিস

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী কোচ ট্রেভর বেলিস সই করলেন " সানরাইজার্স হায়দ্রাবাদ " দলের কোচের পদে। ১৮ ই...

কোচ নির্বাচনের বিষয়ে কোনও কিছু বলতে পারবেন না কোহলি !

ভারতের পরবর্তী কোচ নির্বাচনের বিষয়ে কোনও কিছু বলতে পারবেন না কোহলি, এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিসিসিআই তরফে।প্রসঙ্গত,...