গৌতম গম্ভীর, নামটার সঙ্গে জড়িয়ে আছে কতই না দেশাত্মবোধক কাজ। যা সংখ্যায় গণনা করে শেষ করা যাবে না। আপনি স্বাধীনতা দিবস বলুন আর রাখি বন্ধনই বলুন। সব কিছুতেই তাঁর নাম আগে আসবে। তিনি ক্রিকেটার হিসাবে মানুষের মনে না থাকলেও, একজন ভালো মানুষ হিসেবে সবসময় সবার অন্তরে বিরাজ করেন।

গত কয়েকদিন আগে তিনি ক্রিকেট জগত থেকে একজন ক্রিকেটার হিসেবে নিজের নাম কাটিয়েছেন। তার পরেই সোশাল মিডিয়ায় নেমে আসে তাঁকে বিদায় সম্বর্ধনার ঢোল।

আজ আবারও তিনি বড় মনের পরিচয় দিলেন। দেশের প্রাক্তন আর্মি, যার আজকাল সময় কাটে রাস্তায় ভিক্ষা করে। কিন্তু এই বিষয়টিকে কেউ গুরুত্ব দেননি। ঘটনাচক্রে এই ঘটনা নজরে আসে গৌতম গম্ভীরের কাছে। তারপরেই দেশের প্রতিরক্ষামন্ত্রকের কাছে ব্যক্তিগতভাবে আর্জি জানান সেই প্রাক্তন সেনার জন্য, যাতে তাঁর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয় ভারত সরকার।


জানা গিয়েছে, ওই প্রাক্তন সেনা জওয়ানের নাম পীতাম্বরম। তিনি কনটপ্লেস চত্বরে হাতে একটি প্লেকার্ড নিয়ে ভিক্ষা করছিলেন বেশ কিছুদিন ধরে। সেই কার্ডে লেখা আছে,  “এক্স সার্ভিস ম্যান। ১৯৬৫ ও ১৯৭১ ভারত-পাকিস্তান যুদ্ধে অংশ নিয়েছিলাম। সম্প্রতি একটি দুর্ঘটনায় পড়ি। আর্থিকভাবে চিকিৎসায় অক্ষম। আপনাদের সাহায্য চাই।”

এই ঘটনা গম্ভীরের চোখে পড়তেই, তিনি টুইট করে সরকারের নজরে আনার চেষ্টা করেছেন। গম্ভীরের টুইটের পরে তড়িঘড়ি জবাবও দিয়েছে প্রতিরক্ষা দফতরের মুখপত্র। জানানো হয়েছে, এমন ঘটনা নজরে আনার জন্য ধন্যবাদ। খুব দ্রুতই ব্যবস্থা নেওয়া হবে। গত সপ্তাহেই পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হয়েছেন জোড়া বিশ্বকাপজয়ী ভারতীয় টীমের সদস্য। তারপরেই তাঁর এমন মানবিক কীর্তি। সকলকে মুগ্ধ করেছে।

পরবর্তী সময়ে আবারও একটি টুইট করতে দেখা গেছে গম্ভীরকে। যেখানে তিনি জানিয়েছেন যে, প্রাক্তন ওই সেনাকর্মীর সাহায্যে জন্য ইতিমধ্যেই সরকারি স্তরে উদ্যোগ নেওয়া হয়েছে। এত দ্রুত পদক্ষেপ নেওয়ায় সরকারকে ধন্যবাদ জানিয়েছেন গম্ভীর ।

SHARE

আরও পড়ুন

আবারো এই ক্রিকেটারকে ১২ মাসের জন্য ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে করা হল ব্যান

আবারো এই ক্রিকেটারকে ১২ মাসের জন্য ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে করা হল ব্যান
আফগানিস্তান ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান এবং প্রাক্তন অধিনায়ক মহম্মদ শাহজাদকে ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে ১২ মাসের জন্য...

ভারতীয় ক্রিকেটের সবচেয়ে আলোচিত এবং বিতর্কিত লাভস্টোরি, যা হার মানাবে যে কোনো সিনেমাকেও

ভারতীয় ক্রিকেটের সবচেয়ে আলোচিত এবং বিতর্কিত লাভস্টোরি, যা হার মানাবে যে কোনো সিনেমাকেও
ভারতীয় ক্রিকেটের সবচেয়ে সফল এবং সাহসী অধিনায়ক হিসেবে পরিচিত সৌরভ গাঙ্গুলী। চন্ডীদাস গাঙ্গুলী আর নিরুপমা গাঙ্গুলীর দ্বিতীয়...

কপিল-গাভাস্কার থেকে বিরাট-রোহিত পর্যন্ত, নিজের অধিনায়কের সঙ্গে মতবিরোধের পাঁচ অজানা গল্প

ভারতীয় ক্রিকেটে এই মুহূর্তে চড়াই উৎরাইয়ের সফর চলছে। একদিকে বিসিসিআই অনেক বিতর্কের পর ফের রবি শাস্ত্রীকেই ভারতীয়...

পাকিস্তানের হুমকি ওয়েস্টইন্ডিজে ভারতীয় দলের উপর হবে জঙ্গি হামলা, বিসিসিআই দিল এই জবাব

পাকিস্তানের হুমকি ওয়েস্টইন্ডিজে ভারতীয় দলের উপর হবে জঙ্গি হামলা, বিসিসিআই দিল এই জবাব
ভারতীয় দল বিশ্বকাপের পর নিজেদের প্রথম সফর ওয়েস্টইন্ডিজে গিয়েছে। ভারতীয় দল সেহানে তিন ম্যাচের টি-২০ সিরিজকে ৩-০...

আর্চারের ব‍্যবহারে চটলেন এই প্রাক্তন তারকা ক্রিকেটার করলেন এই টুইট !

বড়সড়ো রকমের কোনও বিপত্তি ঘটতেই পারতো,যদিও এমনটা হয়নি। লর্ডসে চলতি এ্যসেজে জোফ্রা আর্চারের বাউন্সার সজোরে এসে লাগে...