এই ভারতীয় ক্রিকেটার একাই জেতাতে পারেন টেস্ট ম্যাচ, এমনই দাবি গৌতম গম্ভীরের 1

মেলবোর্নে বক্সিং ডে টেস্টের প্রথম দিনে উত্তেজক ক্রিকেটের স্বাক্ষী থেকে গোটা ক্রিকেট বিশ্ব। দুরন্ত অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন আপকে মাত্র ১৯৫ রানে সীমিত করে দেন ভারতের বোলাররা। তার জবাবে ভারত ব্যাট করতে নেমে মায়াঙ্ক আগরওয়ালের উইকেট হারিয়ে ৩৬/১ স্কোরে দিন শেষ করেছে ভারত। ফলে বলাই যায়, প্রথম দিনের শেষে অ্যাডভান্টেজে রয়েছে ভারত।

India vs Australia 2nd Test lunch report: R Ashwin takes two as Ajinkya  Rahane's team dominate

তবে দিনের শুরুটা দারুণভাবে সামলেছেন তারকা ভারতীয় পেসার জসপ্রীত বুমরাহ। দুর্দান্ত স্পেলে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের উপর দাপট দেখিয়েছেন বুমরাহ। নিজের দুরন্ত গতি এবং সুইংয়ে তিনি ৫৬ রানে চারটি বড় উইকেট নিয়েছেন। অস্ট্রেলিয়ার ওপেনার জো বার্নস, বাঁ হাতি ব্যাটসম্যান ট্র্যাভিস হেড এবং লোয়ার অর্ডারের দুই ব্যাটসম্যান মিচেল স্টার্ক ও নাথান লিয়ঁকে শিকার বানিয়েছেন বুমরাহ।

India vs Australia Live Score 2nd Test Day 1 highlights: India dominate Day  1 after bowling out Australia for 195 - India Today

আর এই তারকা পেসারের এই পারফর্মেন্সে খুশি প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর। বর্তমানে তিনি বিশ্লেষক হিসেবে কাজ করছেন, এবং বেশ মনোযোগ দিয়ে দেখেছেন আজকের খেলা। আর এই খেলা দেখে অত্যন্ত খুশি এই প্রাক্তন ওপেনার। বিশেষ করে, প্রশংসা করেছেন জসপ্রীত বুমরাহের এই পারফর্মেন্সকে। এই নিয়ে গম্ভীর দাবি করেছেন, পাঁচটি স্পেলে ভারতকে ম্যাচ জেতাতে পারেন জসপ্রীত বুমরাহ। পাশাপাশি তিনি প্রশংসা করেছেন রবিচন্দ্রন অশ্বিনকেও।

India vs Australia LIVE, IND vs AUS 2nd Test LIVE Score: Debutant Siraj  takes 1st Test wicket as India choke Australia's batting

ইউটিউবে স্পোর্টস টুডেকে দেওয়া সাক্ষাৎকারে গৌতম গম্ভীর বলেছেন, “যখন আপনার কাছে জসপ্রীত বুমরাহের মত বিশ্বমানের কেউ থাকেন, যখন আপনার কাছে রবিচন্দ্রন অশ্বিন থাকেন, যখন আপনার কাছে উমেশ যাদব থাকেন যিনি ৩৫ থেকে ৪০টি টেস্ট ম্যাচ খেলে নিয়েছেন, তখন আপনি আশা করতেই পারেন যে ভারতীয় বোলিং লাইন আপ অনেক ভালো। এরপর এটি ব্যাটসম্যানদের দায়িত্ব বোর্ডে রান তোলার জন্য আর এমন নয় যে ৪০০ রান তুলতে হবে, ২৭৫ তোলার চেষ্টা করতে হবে এবং বোলারদের জন্য কিছু দিতে হবে। আপনাদের কাছে জসপ্রীত বুমরাহের মত একজন আছেন যিনি নিজের পাঁচটি স্পেলেই ম্যাচ জিতিয়ে দিতে পারেন। পাশাপাশি বাকি বোলারদেরও তাকে সাহায্য করতে হবে, অহেতুক রান দেওয়া চলবে না।”

India vs Australia 2nd Test Highlights: Shubman Gill, Cheteshwar Pujara  Extend India's Advantage After Bowlers' Impressive Showing | Cricket News

এরপর গম্ভীর বলেছেন এই অস্ট্রেলীয় ব্যাটিং যথেষ্ট নড়বড়ে এবং টপ অর্ডার অনেক দূর্বল। স্টিভ স্মিথ ও মার্নাস লাবুশানেকে বাদ দিয়ে এই অসি ব্যাটিং লাইন আপ বেশ খারাপ, তা দাবি করলেন গম্ভীর। তিনি বলেছেন, “যেরকম ব্যাটিং লাইন আপ অস্ট্রেলিয়ার রয়েছে, ওদের টপ অর্ডার খুবই নড়বড়ে। ওরা খুবই সূক্ষ, কেবল লাবুশানে এবং স্মিথকে বাদ দিয়ে। ট্রাভিস হেড খুবই নড়বড়ে, ক্যামেরন গ্রিন হয়ত ওনার দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলছেন। টিম পেইন হয়ত প্রথম ম্যাচে ভালো খেলেছেন, কিন্তু ওনারও কিছু দূর্বলতা রয়েছে। আর তার পর পরে থাকে বোলাররা। তাই তিন ও চার নম্বরের ব্যাটারদের বাদ দিয়ে, খুবই ভঙ্গুর এদের ব্যাটিং লাইন আপ। তো, ভারত এটির সুবিধা নিতে পারে।”

 

Leave a comment

Your email address will not be published.