সৌরভ গাঙ্গুলী জানালেন কারণ,যে কারণে বিশ্বকাপ জিততে পারে পাকিস্তান 1

খুব দ্রুতই ইংল্যান্ড আর ওয়েলসের মাঠে আইসিসি একদিবসীয় বিশ্বকাপ্সহুরু হতে চলেছে। আইপিএল শেষ হওয়ার পর এখন দুনিয়া জুড়ে ক্রীড়াপ্রেমীদের নজর বিশ্বকাপের উপরেই রয়েছে। ক্রিকেটের বেশ কিছু পণ্ডিত তো ঘরের দল ইংল্যান্ড আর ভারতকে বিশ্বকাপ জেতার প্রবল দাবীদার পর্যন্ত বলে দিয়েছে। ইংল্যান্ডার ভারতীয় দলে সত্যিই সেই ক্ষমতা রয়েছে যে তারা বিশ্বকাপ জিতে ইতিহাস গড়তে পারে। কিন্তু এই দেশগুলির পাশাপাশি অন্য দলগুলিকেও হালকা ভাবে নেওয়া যাবে না।

পাকিস্তান করবে সকলকে সারপ্রাইজ

সৌরভ গাঙ্গুলী জানালেন কারণ,যে কারণে বিশ্বকাপ জিততে পারে পাকিস্তান 2

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী পাকিস্তান ক্রিকেট দলকে বিশ্বকাপ জেতার দাবীদার মনে করেছেন। মঙ্গলবার ১৪ মে পিটিআইয়ের সঙ্গে কথা বলতে গিয়ে গাঙ্গুলী নিজের বয়ানে বলেন যে,

“ইংল্যান্ডের মাটিতে ওয়ার্ল্ড টুর্নামেন্টে পাকিস্তান ক্রিকেট দল যথেষ্ট উন্নতমানের প্রদর্শন করছেন। ইংল্যান্ডেই পাকিস্তান ২০১৭য় চ্যাম্পিয়ন্স ট্রফি আর ২০০৯এ বিশ্ব টি-২০ টুর্নামেন্ট জিতে ইতিহাস গড়েছিল”।

ইংল্যান্ড আর পাকিস্তানের দ্বিতীয় ওয়ানডের হল কথা

সৌরভ গাঙ্গুলী জানালেন কারণ,যে কারণে বিশ্বকাপ জিততে পারে পাকিস্তান 3

বর্তমান সময়ে পাকিস্তান ক্রিকেট দল সরফরাজ আহমেদের নেতৃত্বে ইংল্যান্ড সফরেই রয়েছে আর একদিনের সিরিজ খেলছে। দুই দেশের মধ্যে পাঁচ ওয়ানডে ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচ শনিবার ১১মে সাউথহ্যাম্পটনের মাঠে খেলা হয়েছিল। যা ইংল্যান্ড ১২ রানে জিতে যায়। এই ম্যাচ নিয়ে দাদা নিজের বয়ানে বলেন যে,

“পাকিস্তান সবসময়ই ইংল্যান্ডে দুর্দান্ত ক্রিকেট খেলে। আপনি দ্বিতীয় ম্যাচেই দেখেনিন ইংল্যান্ড ৩৭৪ রানের লক্ষ্য পাকিস্তানের সামনে রেখেছিলার পাকিস্তান সেই ম্যাচ মাত্র ১২ রানে হেরেছে। পাকিস্তান ইংল্যান্ডকে তাদেরই মাটিতে টেস্ট সিরিজেও মাত দিয়েছিল”।

ভারতের প্রয়োজন নেই ভাবনার

সৌরভ গাঙ্গুলী জানালেন কারণ,যে কারণে বিশ্বকাপ জিততে পারে পাকিস্তান 4

পাকিস্তানের দমদার রেকর্ডকে মাথায় রেখে গাঙ্গুলী ভারতীয় দলের ব্যাপারে কথা বলতে গিয়ে বলেন,

“আমি রেকর্ডের ব্যাপারে কথা বলিনা। দুই দলকেই ওইদিন ভাল খেলা দেখাতে হবে। ভারতীয় দলকেও কম ভাবা যাবে না। টিম ইন্ডিয়াকেও পাকিস্তানকে কড়া টক্কর দিতে দেখা যাবে। যে দলে বিরাট কোহলি, রোহিত শর্মা, আর শিখর ধবনের মত নাম রয়েছে তারা কিভাবে কমজুরি হতে পারে”।

সৌরভ গাঙ্গুলী জানালেন কারণ,যে কারণে বিশ্বকাপ জিততে পারে পাকিস্তান 5

সৌরভ গাঙ্গুলী আগে নিজের বয়ানে বলেন,

“এই বিশ্বকাপ ভীষণই কামাল হতে চলেছে। টপ ১০টি দল আর সকলের ম্যাচেই একে অপরের সঙ্গে, সত্যিই যে ভাল খেলবে তারাই টপ ৪ এ জায়গা করতে পারবে। ওয়েস্টইন্ডিজ, পাকিস্তান, আর ইংল্যান্ডও বিশ্বকাপ জিততে পারে। চাপ টিম ইন্ডিয়ার উপরও থাকবে কারণ ওদেরও লাগাতার ভাল প্রদর্শন করতে হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *