সৌরভ গাঙ্গুলী জানালেন ফেয়ারওয়েল ম্যাচ নিয়ে ধোনির সঙ্গে হয়েছে এই কথা 1

করোনার প্রকোপের মধ্যে একের পর এক বেশকিছু দল আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নেমে পড়েছে। এর মধ্যে সকলেরই ভারতীয় ক্রিকেট দলের খেলারও অপেক্ষা রয়েছে। ভারতীয় ক্রিকেট দলের এমনিতে তো গত কিছু মাসে কিছু সিরিজ খেলার কথা ছিল, কিন্তু করোনার কারণে তা স্থগিত করে দেওয়া হয়েছে। এই অবস্থায় কম সে কম ভারতীয় সমর্থকরা তো ভারতীয় দলের খেলতে নামার দারুণ আগ্রহের সঙ্গে অপেক্ষা করছে।

করোনার মধ্যে ভারতে কবে হবে ক্রিকেটের প্রত্যাবর্তন?

সৌরভ গাঙ্গুলী জানালেন ফেয়ারওয়েল ম্যাচ নিয়ে ধোনির সঙ্গে হয়েছে এই কথা 2

ভারতে করোনার প্রভাব নিয়মিত বেড়েই চলেছে। এই কারণে আইপিএলের আয়োজন ভারতের বাইরে ইউএই-তে হচ্ছে। তো অন্যদিকে ভারতের ঘরোয়া ক্রিকেট বর্তমানের জন্য শুরু হতে পারেনি। করোনার সময়ে ভারতে ক্রিকেটের শুরু হওয়ার অপেক্ষা সকলেরই রয়েছে। এর মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী ভারতে ক্রিকেটের প্রত্যাবর্তন নিয়ে বড়ো বয়ান দিয়েছেন।

ভারতে ক্রিকেটের প্রত্যাবর্তন নিয়ে সৌরভ গাঙ্গুলীর বয়ান

সৌরভ গাঙ্গুলী জানালেন ফেয়ারওয়েল ম্যাচ নিয়ে ধোনির সঙ্গে হয়েছে এই কথা 3

সৌরভ গাঙ্গুলী ভারতে করোনার মধ্যে দীর্ঘ সময় পর ক্রিকেটের প্রত্যাবর্তন নিয়ে পরিস্কার করেছেন যে ভারতে যে কোনো সময় ক্রিকেট শুরু করা যেতে পারে। সৌরভ গাঙ্গুলী ইউএই থেকে একটি প্রেস কনফারেন্সে বলেছেন যে, “আমাদের প্রাথমিকতা এটাই যে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ ভারতে হোক। আমরা এটা ভারতীয় মাঠে করানোর চেষ্টা করব। ইউএই-তে এই ফায়দা রয়েছে যে সেখানে তিনটি স্টেডিয়াম রয়েছে”।

সৌরভ গাঙ্গুলী চান ভারতে সুরক্ষার সঙ্গে ক্রিকেট শুরু হোক

সৌরভ গাঙ্গুলী জানালেন ফেয়ারওয়েল ম্যাচ নিয়ে ধোনির সঙ্গে হয়েছে এই কথা 4

সৌরভ গাঙ্গুলী আগে বলেন যে,

“মুম্বাইতে আমাদের কাছে এমন সুবিধা রয়েছে, যেখানে সিসিআই, ওয়াংখেড়ে আর ডিওয়াই পাটিল স্টেডিয়াম রয়েছে। আমাদের কাছে ইডেন গার্ডেনও রয়েছে। আমাদের একটা বায়ো বাবল তৈরি করতে হবে। আমরা নিজেদের ক্রিকেট ভারতেই খেলতে চাই। কিন্তু আমরা করোনা ভাইরাসের পরিস্থিতির উপর নজর রেখেছি। গত ৬ মাস সব কাজের জন্য মুশকিল থেকেছে। আপনারা চান যে আপনাদের এখানে ক্রিকেটের আয়োজন হোক। আপনারা চান যে জীবন আবারও স্বাভাবিক হয়ে যাক। এতে খেলোয়াড়রাও শামিল রয়েছেন, কিন্তু আপনারা এটাও চান যে কোভিড-১৯ এর পরিস্থিতির উপর কড়া নজর রাখা হোক”।

ভারতের ঘরোয়া টুর্নামেন্ট নিয়ে সৌরভ গাঙ্গুলী বলেন যে,

“আমরা পরিস্থিতির উপর নজর রেখে চলেছি। আমরা নিজেদের ঘরোয়া মরশুম শুরু করতে চাই, আমাদের মাথায় সমস্ত ধরণের সংযোজন, পরিস্থিতি রয়েছে। আমরা এটার জন্য চেষ্টা করব আর যতটা সম্ভব ততটাই করব”।

অবসরের দিন মহেন্দ্র সিং ধোনির সঙ্গে হয়েছিল কথা

সৌরভ গাঙ্গুলী জানালেন ফেয়ারওয়েল ম্যাচ নিয়ে ধোনির সঙ্গে হয়েছে এই কথা 5

মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের হয়ে নিজের বিদায়ী ম্যাচ খেলার সুযোগ না পাওয়ার প্রশ্নে গাঙ্গুলী বলেন যে,

“বর্তমান পরিস্থিতিতে ওর ছন্দ পেতে সামান্য সময় লাগবে। ও দেড় বছর ধরে ক্রিকেট খেলেনি। আপনি যত ভালো খেলোয়াড়ই হন প্রত্যাবর্তন সহজ হয় না। আমি ওর সঙ্গে অবসরের দিন কথা বলেছিলাম। আইপিএল চলাকালীন যদিও আমি ওর সঙ্গে সাক্ষাত করতে পারিনি, কারণ ও বায়ো বাবলে রয়েছে। আমি এই ব্যাপারে ধোনির সঙ্গে কথা বলিনি। ধোনি ভারতের হয়ে যা কিছুই হাসিল করেছে ও এর অধিকারী। কেখন যেহেতু ভবিষ্যতের ব্যাপারে কিছু বলা মুশকিল, কারণ পরিস্থিতি যথেষ্ট বদলে গিয়েছে। আমরা কাউকে এখন এটা বলতে পারি না যে এখানে এসে খেলো”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *