কনফ্লিক্ট অফ ইন্টারেস্টের প্রশ্নে বোর্ডের এই পদ ছাড়ার কথা বললেন সৌরভ গাঙ্গুলী

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সিইও রাহুল জোহরি দ্বারা লোকপাল ডিকে জৈনের কাছে সৌরভ গাঙ্গুলীর সিএসিতে থাকা আর আইপিএলে দিল্লি ক্যাপিটালসের পরামর্শদাতা হিসেবে নিযুক্তির তদন্ত করার কথা বলার পর গাঙ্গুলী সিএসি থেকে ইস্তফা দিতে প্রস্তুত। গাঙ্গুলী বিসিসিআইয়ের ক্রিকেট পরামর্শদাতা সমিতির সদস্য আর দিল্লি ক্যাপিটালসের পরামর্শদাতা এই দুই ভূমিকা পালন করছেন যাকে কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট হিসেবে দেখা হচ্ছে। সেই সঙ্গে সৌরভ বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিএসবি)র সভাপতিও।

বিসিসিআই সূত্র পরিস্কার জানিয়ে দিয়েছে সৌরভ ইস্তফা দিতে প্রস্তুত

কনফ্লিক্ট অফ ইন্টারেস্টের প্রশ্নে বোর্ডের এই পদ ছাড়ার কথা বললেন সৌরভ গাঙ্গুলী 1

এই বিষয়ের সঙ্গে যুক্ত একটি সূত্র আইএওএনএসকে জানিয়েছেন যে গাঙ্গুলীর মোতাবেক কোনোভাবেই কনফ্লিটস অফ ইন্টারেট নেই। তা সত্ত্বেও ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সিএসসি থেকে ইস্তফা দিতেও প্রস্তুত। সিএসিতে গাঙ্গুলী ছাড়াও সানরাইজার্স হায়দ্রাবাদের মেন্টর ভিভিএস লক্ষ্মণ আর মুম্বাই ইন্ডিয়ান্সের মেন্টর শচীন তেন্ডুলকরও শামিল রয়েছেন। ওই সূত্র জানিয়েছেন, “সৌরভ সিএসির সঙ্গে শেষবার বৈঠক করেছিলেন চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭র পর ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে রবি শাস্ত্রীর নিযুক্তির সময়। সাম্প্রতিক কালে এই সমিতি একটিও বৈঠক করেনি। তিনি পরিস্কারভাবে বলে দিয়েছেন যে যদি প্রয়োজন পড়ে তো তিনি সিএসির থেকে ইস্তফা দিতে প্রস্তুত যাতে কনফ্লিক্ট অফ ইন্টারেস্টের প্রশ্নই না ওঠে। যদিও তিনি এই কথা নিয়ে তার ধারণা স্পষ্ট যে কোনো রকম কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট নেই। কিন্তু তাও তিনি লোকপালের সজ্ঞে সাক্ষাৎ করবেন আর এই ব্যাপারে আলোচনা করবেন”।

কলকাতার তিন ব্যক্তি করেছিলেন অভিযোগ

কনফ্লিক্ট অফ ইন্টারেস্টের প্রশ্নে বোর্ডের এই পদ ছাড়ার কথা বললেন সৌরভ গাঙ্গুলী 2

ডিকে জৈন গাঙ্গুলীকে তার বিরুদ্ধে পশ্চিমবঙ্গের তিনজনের দ্বারা করা কনফ্লিক্ট অফ ইন্টারেস্টের ব্যাপারে অভিযোগের ভিত্তিতে ২০ এপ্রিলের মধ্যে তার সামনে হাজির হতে বলেছেন। পশ্চিমবঙ্গে তিন বাসিন্দা ভাস্বতী সান্তু, রঞ্জিত শীল আর অভিজিত মুখার্জি গাঙ্গুলীর সিএসবির প্রেসিডেন্ট থাকা সত্ত্বেও ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্স আর দিল্লি ক্যাপিটালসের ম্যাচ চলাকালীন দিল্লির ডাগআউটে বসা নিয়ে প্রশ্ন তুলেছিলেন।

সিওএ বলেছিল তদন্ত করতে

কনফ্লিক্ট অফ ইন্টারেস্টের প্রশ্নে বোর্ডের এই পদ ছাড়ার কথা বললেন সৌরভ গাঙ্গুলী 3

২০ এপ্রিল দিল্লি নিজের ঘরের মাঠ ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে খেলবে। মজার ব্যাপার হল যে প্রশাসকদের কমিটি (সিওএ) রাহুল জোহরিকে বলেছিল যে তিনি লোকপালের কাছে কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট মামলার তদন্ত করতে বলুন। জোহরি দ্বারা লেখা চিঠিতে বলা হয়েছে যে যদি গাঙ্গুলী খোলাখুলিভাবে সমস্ত কিছু পরিস্কার করে দেন তো তিনি দিল্লি ক্যাপিটালসের পরামর্শদাতা হিসেবে থাকতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *