সৌরভ গাঙ্গুলী দিলেন কোহলিকে বিরাট পরামর্শ, সিরিজ জিততে হলে এই তিন প্লেয়ারকে প্রথম একাদশে না রাখার আবেদন

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে কখনওই হার না মানা অধিনায়কদের মধ্যে অন্যতম বলে মনে করা হয়। তা সে যে কোনও পরিস্থিতিই হোক না কেনও, কোহলি প্রত্যেক ম্যাচই জিততে চান। এই ইচ্ছাশক্তিই বিরাটকে একজন লড়াকু অধিনায়ক হিসেবে বিশ্বের সামনে পরিচিতি দিয়েছে।
সৌরভ গাঙ্গুলী দিলেন কোহলিকে বিরাট পরামর্শ, সিরিজ জিততে হলে এই তিন প্লেয়ারকে প্রথম একাদশে না রাখার আবেদন 1
বিরাট এখন নিজের এই লড়াকু মানসিকতা নিয়ে ইংল্যান্ডের মুশকিল এবং চ্যালেঞ্জিং সফরে নামার জন্য প্রস্তুত রয়েছেন।

বিরাটের দলের উপর সৌরভের ভরসা
সৌরভ গাঙ্গুলী দিলেন কোহলিকে বিরাট পরামর্শ, সিরিজ জিততে হলে এই তিন প্লেয়ারকে প্রথম একাদশে না রাখার আবেদন 2
ইংল্যান্ডে ভারতীয় দলের ৩ ম্যাচের টি২০ সিরিজ ৩ জুলাই থেকে শুরু হবে। যার পরে ৩ ম্যাচের ওয়ান ডে সিরি এবং পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ভারত এবং ইংল্যান্ডের মধ্যে খেলা হবে। ভারতীয় দলের জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ ভীষণই গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। এই টেস্ট সিরিজ নিয়ে ভারতীয় দলের প্রাক্তণ অধিনায়ক সৌরভ গাঙ্গুলী বিরাট সেনার উপর ভরসা দেখিয়েছেন।

এবার ভারতীয় দল ইংল্যান্ডে জিততে পারে টেস্ট সিরিজ
সৌরভ গাঙ্গুলী দিলেন কোহলিকে বিরাট পরামর্শ, সিরিজ জিততে হলে এই তিন প্লেয়ারকে প্রথম একাদশে না রাখার আবেদন 3
সৌরভ ইন্ডিয়া টিভির সঙ্গে একটি এক্সক্লিউসিভ সাক্ষাতকারে জানিয়েছেন, “আমি বিরাট কোহলিকে ভারতের হয়ে খেলতে এবং আর অধিনায়কত্ব করতে দেখি, তো আমার মনে হয় যে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জেতার ক্ষমতা রাখে বিরাট। কারণ মাঠে ও একজন যোদ্ধা। ও ২০১১ এবং ২০১৪র গত দুটি সিরিজ জিততে সক্ষম হয় নি, কিন্তু এবার দলের কাছে টেস্ট সিরিজ জেতার অনেক বড় সুযোগ রয়েছে”।

ব্যাটসম্যানদের স্কোর বোর্ডে তুলতে হবে ৫০০ রান
সৌরভ গাঙ্গুলী দিলেন কোহলিকে বিরাট পরামর্শ, সিরিজ জিততে হলে এই তিন প্লেয়ারকে প্রথম একাদশে না রাখার আবেদন 4
গাঙ্গুলী দুই দলের তুলনা করে বলেছেন, “ আমার জন্য গুরুত্বপূর্ণ ব্যাপার হল ভারত বোর্ডে কত রান তুলছে। যখন আমি অধিনায়ক ছিলাম, অনিল কুম্বলে আমাকে বলত যদি তুমি আমাকে বোর্ডে ৫০০ রান দাও তাহলে আমরা তোমাকে ম্যাচ জিতে দেব। বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, মুরলী বিজয়, কেএল রাহুল… এদের এই তথ্যের উপর বিচার করতে হবে যে কম সে কম ৪৫০-৫০০ রান কিভাবে তুলব। ইংল্যান্ডের আবহাওয়া কিছুটা গরম থাকবে, ফলে আমার মনে হয় এখানে ব্যাটিং করা সহজ হবে। এই জন্য ভারতের ব্যাটসম্যানরা যদি ৪৫০-৫০০ রান করে তাহলে ম্যাচ জেতার সুযোগ থাকবে”।

ইংল্যান্ডে খালি থাকা অধ্যায় এবার লিখতে সফল হবেন বিরাট
সৌরভ গাঙ্গুলী দিলেন কোহলিকে বিরাট পরামর্শ, সিরিজ জিততে হলে এই তিন প্লেয়ারকে প্রথম একাদশে না রাখার আবেদন 5
সৌরভ বিরাটের ব্যাটিং নিয়ে কথা বলতে গিয়ে বলেছেন, “শেষবার ও ভালো স্কোর করতে পারে নি তাই ও এবার সঠিক করার জন্য উৎসুক রয়েছে। ২০১৪ কোহলির থেকে২০১৮র কোহলির মধ্যে অনেক কিছু পরিবর্তন হয়েছে। আমার মনে হয় ও এবার রান করবে। কোহলির ফুট ওয়ার্ক এবং ব্যাটের মুভমেন্টে অনেক উন্নতি হয়েছে। ওকে শুরুর দিকে সাবধান থাকতে হবে। অফ স্ট্যাম্পের বাইরে যাওয়া বলের বিরুদ্ধে কাজ করতে হবে। ইংল্যান্ডের বোলিং লাইন আপ তাইই থাকবে। এবং কোহলি এমন ব্যাটসম্যান যিনি অনেক এগিয়ে গিয়েছেন। কোহলির জীবনে একটি খালি অধ্যায় রয়েছে। এবং আমার মনে হয় এবার ইংল্যান্ডে সেটা লেখা হবে”।

এই রকম হওয়া উচিত দলের প্রথম একাদশ
সৌরভ গাঙ্গুলী দিলেন কোহলিকে বিরাট পরামর্শ, সিরিজ জিততে হলে এই তিন প্লেয়ারকে প্রথম একাদশে না রাখার আবেদন 6
প্রিন্স অফ ক্যালকাটা ইংল্যান্ডের টেস্ট সিরিজের প্লেয়িং ইলেভেন নিয়ে বলেছেন, “ কেএল রাহুল এবং মুরলীর বিজয়ের টেস্টে ওপেনিং করা উচিত। পুজারা ৩ নম্বর, কোহলি ৪ নম্বর, রাহানে ৫ নম্বর, ঋদ্ধিমান ৬ নম্বর, পান্ডিয়া ৭ নম্বরে এই মুহুর্তে ছন্দে রয়েছেন তাই ওদের খেলা মজবুত হবে। বুমরাহ, ভুবি, উমেশ, পান্ডিয়া, অশ্বিন। আমি তো প্রথম টেস্টে অশ্বিনের জায়গায় কুলদীপকে দিয়ে শুরুয়াত করাব। ওর কাছে ব্যাটসম্যানদের মনে সন্দেহ তৈরি করার সক্ষমতা রয়েছে”। এই দলের নাম নিতেই সৌরভ গাঙ্গুলী শিখর ধবন, রবিচন্দ্রন অশ্বিন, এবং দীনেশ কার্তিককে ইংল্যান্ড সফরে দলের বাইরে রাখার কথা বলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *