যেভাবে পার্থিব প্যাটেলের বাবা হিসেবে আলোচনায় এলেন সৌরভ! 1

 

যেভাবে পার্থিব প্যাটেলের বাবা হিসেবে আলোচনায় এলেন সৌরভ! 2

ভারতীয় দলে দাদা হিসেবে খ্যাত সৌরভ গাঙ্গুলীকে পার্থিব প্যাটেলের বাবা বানিয়ে দিলেন যুবরাজ সিং! ২০০২ সালে ভারতীয় দল যখন একজন মানসম্পন্ন উইকেটরক্ষকে খুঁজছিল, তখনেই অভিষেক ঘটে পার্থিব প্যাটেলদের। বলা হয়েছিল পার্থিব প্যাটেলই হবেন ভারতের পরবর্তী উইকেটরক্ষক।কিশোর বয়সে ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে বেশ ঘটা করেই আগমন ঘটেছিল উইকেটকিপার ব্যাটসম্যান পার্থিব প্যাটেলের। তখন অধিনায়ক ছিলেন ‘কলকাতার মহারাজ’ সৌরভ গাঙ্গুলী। ২০০২ সালের এই আগস্ট মাসে নাটিংহ্যামে অভিষেক হয়েছিল পার্থিবের। যখন টেস্ট ক্যাপ পেলেন, ১৭ বছর ১৫২ দিন

বয়সী উইকেটকিপার ছিলেন টেস্ট ইতিহাসের সর্বকনিষ্ঠ উইকেটেকিপার। রেকর্ডটি টিকে আছে এখনও। সম্ভাবনা থাকলেও খুব বেশি প্রস্ফুটিত হয়নি পার্থিবের ক্যারিয়ার। ২০০৪ সাল পর্যন্ত নিয়মিতই খেলেছেন। এরপর হারান জায়গা। মহেন্দ্র সিং ধোনি আসার পর আর ফেরার সুযোগই ছিল না। ১৯ টেস্টেই থমকে ছিল ক্যারিয়ার। ২০০৪ সালে ১৯ তম টেস্ট খেলার পর ২০ তম টেস্ট ২০০৮ সালের অগাস্টে একটি টেস্ট খেলার সুযোগ পেয়েছিলেন শ্রীলঙ্কায়। এরপর ধোনীর অবসর ও ঋৃধীমান সাহার চোটে ২০১৬ সালে মোহলী টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে যখন ৩১ বছর বয়সে ২১তম টেস্ট খেলতে নামেন তখন তিনি একাদশের দ্বিতীয় বয়োজ্যেষ্ঠ খেলোয়ার। ১৫ বছর আগে টেস্ট অভিষেকের কথা স্মরণ করেই পার্থিব ইনস্টাগ্রামে সৌরভের সঙ্গে ছবিটি পোস্ট করেছেন।

এ ছবি নিয়ে রসিকতায় মেতে উঠলেন ২০০০ সালে সৌরভের অধিনায়কত্বে ই অভিষেক হওয়া যুবরাজ সিং। ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর আদৌ কোন ছেলেই নেই। তিনি এক কন্যা সন্তানের বাবা। কিন্তু ঔ ছবি পোস্ট করার পর যুবরাজ পার্থিব প্যাটেলের বাবা বানিয়ে দিলেন গাঙ্গুলীকে। পার্থিব প্যাটেল নাকি দেখতে দাদার ছেলের মতো। রসিকতার ছলে এমন মন্তব্য করেছেন ভারতীয় তারকা ক্রিকেটার যুবরাজ সিং। পান্জাব তনয়ের রসিকতার জবাবে এখনো কিছু বলেন নি প্যাটেল।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *