গম্ভীর কে নিয়ে "বিস্ফোরক মন্তব্য" প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের কোচের 1

গত একদশক ধরে ভারতীয় ক্রিকেট দলের ওপেনিং এর মুল স্তম্ভ ছিলেন গৌতম গম্ভীর।২০০৭ সালের টি টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ সালের বিশ্বকাপে তার অবদানের কথা কোনও দিন ভুলতে পারবে না ভারতীয় ক্রীড়া প্রেমী মানুষেরা। আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের মালিক এই ক্রিকেটার গতবছরের শেষে ক্রিকেট কে পাকাপাকি ভাবে বিদায় জানিয়ে রাজনীতিতে যোগম্ভীর কে নিয়ে "বিস্ফোরক মন্তব্য" প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের কোচের 2গ দিয়েছেন। এমনকি পূর্ব দিল্লি থেকে বিজেপির হয়ে এবছর লোকসভা নির্বাচনে অংশগ্রহণ করছেন তিনি। ইতিমধ্যে তার প্রচারের কাজ চলছে দুরন্ত গতিতে।ঠিক এইরকম একটি সময় তাকে বিস্ফোরক মন্তব্য করলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ” মেন্টাল কান্ডিশনিং কোচ ” প‍্যাডি আপটন।  সম্প্রতি প্রকাশিত হয়েছিল তার লেখা “দ‍্য বেয়ারফুট কোচ” বইটি। সেখানে তিনি গম্ভীর কে ” মানসিকভাবে নিরাপত্তাহীন ” বলে উল্লেখ করেছেন। জানিয়েছেন একটা ভালো ইনিংস খেলার পরও ম‍্যাচে নিজের ভুল গুলো নিয়ে কাটাঁছেড়া করতে বেশি সময় অতিবাহিত ক‍রতেন গৌতি। বইতে এমনটাই লিখেছেন প‍্যাডি।

গম্ভীর কে নিয়ে "বিস্ফোরক মন্তব্য" প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের কোচের 3

অন‍্যদিকে ,গত মাসে আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগদানের পর ইতিমধ্যে লোকসভা নির্বাচনে লড়তে চলেছেন তিনি পূর্ব দিল্লি থেকে।এইমুহুর্তে জোরকদমে চালাচ্ছেন প্রচারের কাজ।এরই মাঝে তার বিরুদ্ধে অভিযোগ তুললো ” আম আদমি পার্টি ” ।তাদের অভিযোগ গৌতমের কাছে নাকি দুটো ভোটার কার্ড আছে।শুধু তাই নয় আপের তরফে নেত্রী অতিশী মারলিনা পুলিশে অভিযোগ দায়ের করেছেন গৌতমের বিরুদ্ধে।তিনি জানিয়েছেন কারোলবাগ এবং রাজিন্ধরনগর , এই ভিন্ন দুটো জায়গা থেকে ভোটার কার্ড ইসু আছে গৌতমের নামে যা ১২৫ এ ধারায় একটি শাস্তি যোগ্য অপরাধ।শুধু তাই নয়, এজন্য ছয়মাসের জেল অবধি হতে পারে গম্ভীরের।গোটা বিষয়টি টুইট করে জানিয়েছেন ওই আপ নেত্রী।

গম্ভীর কে নিয়ে "বিস্ফোরক মন্তব্য" প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের কোচের 4

প্রসঙ্গত, বিজেপিতে যোগদানের পরবর্তী সময়ে গম্ভীর জানিয়েছিলেন তিনি মোদীর ভাবধারায় অনুপ্রাণিত, এবং ক্রিকেট মাঠে যেমন দলকে সাহায্য করেছেন এইবার রাজনীতির ময়দানে তেমনটাই করতে চান তিনি।

গম্ভীর কে নিয়ে "বিস্ফোরক মন্তব্য" প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের কোচের 5

অন‍্যদিকে রাজনীতিতে যোগ দিলেও ক্রিকেটের প্রতি সমান নজর রাখছেন এই প্রাক্তন ভারতীয় ক্রিকেট তারকা। সম্প্রতি পর পর পাঁচ ম‍্যাচ হেরে ইতিমধ্যে টুর্নামেন্টের খাদের কিনারায় এসে হাজির হয়েছিলো কলকাতা নাইট রাইডার্স।বিষয়টি একেবারে ভালো লাগেনি গম্ভীরের । প্রাক্তন আইপিএল দলকে তাতাতে তিনি টুইট করেছিলেন।ইতিমধ্যে ক্রিকেট কে বিদায় জানিয়েছেন গম্ভীর।

গম্ভীর কে নিয়ে "বিস্ফোরক মন্তব্য" প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের কোচের 5

কিন্তু কলকাতা দলটি তার কত কাছের তা ফের প্রমান দিয়েছিলেন তিনি। টুইট করে কলকাতার ক্রিকেটারদের উদ্দেশ্যে তিনি বলেছিলেন, ড্রেসিং রুমে প্রতিভার অভাব নেই, শুধু ভরসা করতে হবে নিজের, এবং সর্বশক্তি দিয়ে ম‍্যাচ জয়ের লক্ষে ঝাঁপিয়ে পড়তে হবে।” আমরাও পারি ” ! এই বিশ্বাসটা রাখতেই হবে। প্রসঙ্গত, সাতবছর কলকাতার অধিনায়কের ভূমিকায় ছিলেন গম্ভীর।তার মধ্যে দুই বার চ‍্যাম্পিয়ন হয় কলকাতা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *