গম্ভীর কে নিয়ে "উল্টোসুর" এইবার শাহিদ আফ্রিদির গলায় ! 1

সম্প্রতি প্রকাশ পেয়েছে পাকিস্তানের প্রাক্তন তারকা ক্রিকেটার শাহিদ আফ্রিদির আত্মজীবনী ” দ‍্য গেম চেন্জার “। ইতিমধ্যে সেই বই বিশ্ব ক্রিকেট মহলে তৈরি হয়েছে এক বিরাট বিতর্ক। বইটিতে শাহিদের ক্রিকেট জীবনের কথা যেমন উঠে এসেছে, ঠিক তেমনই উঠে এসেছে তার সমকালীন বিভিন্ন ক্রিকেটারদের সাথে তার সম্পর্কের কথা।এছাড়াও ক্রিকেট জীবনের একাধিক বিতর্ক তো আছেই।

গম্ভীর কে নিয়ে "উল্টোসুর" এইবার শাহিদ আফ্রিদির গলায় ! 2

এই বইয়ের মধ্যে দিয়ে প্রাক্তন ভারতীয় ওপেনার “গৌতম গম্ভীর ” কে তীব্র সমালোচনায় বিদ্ধ করেছিলেন আফ্রিদি।ক্রিকেট প্রেমীদের কাছে আফ্রিদি- গম্ভীর সংঘাত নতুন কিছু বিষয় নয়।একাধিক বার মাঠে ম‍্যাচ চলাকালীন প্রকাশ‍্যে ঝামেলায় জড়াতে দেখেছি তাদের।

গম্ভীর কে নিয়ে "উল্টোসুর" এইবার শাহিদ আফ্রিদির গলায় ! 3

খেলা ছাড়ার পর সেই রেশ এখনও বজায় রয়েছে।প্রায়শই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে কোনও না কোনও বিষয়ে একে অপরকে তীর্যক মন্তব্যে বিদ্ধ করেন এই দুই ক্রিকেটার।যদিও বই প্রকাশের পর বিষয়টি অন‍্যদিকে বাক নেয় যখন আফ্রিদি সেখানে সরাসরি জাতীয় দলে গম্ভীরের অবদান সম্পর্কে সরাসরি প্রশ্ন তোলেন।বিষয়টি নিয়ে চুপ থাকেননি গম্ভীর ও, সরাসরি আফ্রিদিকে মানসিক চিকিৎসার পরামর্শ দেন তিনি , এমনকি তার চিকিৎসার ভার বহন করবেন গম্ভীর, এমনটাই জানিয়েছিলেন তখন।

গম্ভীর কে নিয়ে "উল্টোসুর" এইবার শাহিদ আফ্রিদির গলায় ! 4

এই বিতর্কের রেশ কাটতে না কাটতেই সম্পূর্ণ অন‍্য সুর শোনা গেল আফ্রিদির গলায়।জানিয়েছেন ব‍্যক্তিগত ভাবে গম্ভীরের সাথে কোনও প্রকার সমস্যা নেই তার।শুধু তাই নয় জানিয়েছেন যখনই গম্ভীরের সাথে তার দেখা হয় তখন তার সাথে স্বাভাবিক আলাপচারিতায় মেতে ওঠে তারা।

গম্ভীর কে নিয়ে "উল্টোসুর" এইবার শাহিদ আফ্রিদির গলায় ! 5

সম্প্রতি একটি সাক্ষাৎকারে আফ্রিদি জানান, ” আমি ব‍্যক্তিগত ভাবে বলতে চেয়েছি যখন আমরা ম‍্যাচের মধ্যে একে অপরের প্রতি আক্রমণাত্মক হয়ে উঠেছি তখনই পরবর্তী সময়ে অনুশোচনায় ভুগেছি, ব‍্যক্তিগত ভাবে আমার মনে কোনও রকম কিছু নেই গম্ভীরের প্রতি।শুধু তাই নয় ভারতীয় ক্রিকেট দলের বেশ কিছু ক্রিকেটার আমার খুব ভালো বন্ধু ও।”

গম্ভীর কে নিয়ে "উল্টোসুর" এইবার শাহিদ আফ্রিদির গলায় ! 6

শুধু তাই নয়, এদিন তার সাক্ষাৎকারে উঠে এসেছে ভারতীয় ক্রিকেট দলের ফ‍্যানদের কথা ।পাশাপাশি পাকিস্তানের ক্রিকেটারদের প্রতি ভারতের মানুষের যে ভালো বাসা তা উপভোগ করার পাশাপাশি চলতি দুই দেশের মধ্যে চলা অভ‍্যান্তরীন সমস্যা দ্রুত মিটে যাবে বলেই আশা রাখেন।এবিষয়ে তার বক্তব্য, । ভারতে আসা প্রতিটি সফর এখন মনে রয়ে গেছে তার ,এমনকি দুই দেশের মধ‍্যে সম্পর্ক ঠিক করতে পারে ক্রিকেট, এমনটাই এদিন বলছেন তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *