বিরাট কোহলির টেস্ট ক্যাপ্টেন্সি নিয়ে এখন মুখ খুললেন গৌতম গম্ভীর, দিলেন চমকে দেওয়ার মতো বয়ান

ভারতীয় দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর সবসময়ই নিজের খোলামেলা কথা বলার স্বভাবের জন্য পরিচিত। তিনি সবসময়ই ক্রিকেটের যে কোনো বিষয়েই নিজের খোলামেলা মতামত দেন। বেশ কয়েকবার গম্ভীর বিরাট কোহলির অধিনায়কত্বের উপরও প্রশ্ন তুলেছেন। কিন্তু সম্প্রতিই দেওয়া একটি বয়ানে তিনি কোহলির নেতৃত্বর প্রশংসা করেছেন।

গৌতম গম্ভীর কোহলির অধিনায়কত্বের করলেন প্রশংসা

বিরাট কোহলির টেস্ট ক্যাপ্টেন্সি নিয়ে এখন মুখ খুললেন গৌতম গম্ভীর, দিলেন চমকে দেওয়ার মতো বয়ান 1

তারকা ক্রিকেটার গৌতম গম্ভীর নিজের একটি ইন্টারভিউ চলাকালীন বিরাট কোহলিকে টেস্টের দুর্দান্ত অধিনায়ক বলেছেন। তবে গম্ভীর গত আইপিএল না জেতার কারণে বিরাটের সমালোচনা করেছিলেন। কিন্তু এখন গম্ভীর বলেছেন যে তিনি কখনও বিরাটের ওয়ানডে বা টেস্ট অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তোলেননি। তার বক্তব্য যে তিনি সবসময় কোহলির টি-২০ অধিনায়কত্বে ব্যাপারে প্রশ্ন তুলেছেন।

গম্ভীর দিলেন কোহলির নেতৃত্ব নিয়ে বয়ান

বিরাট কোহলির টেস্ট ক্যাপ্টেন্সি নিয়ে এখন মুখ খুললেন গৌতম গম্ভীর, দিলেন চমকে দেওয়ার মতো বয়ান 2

গৌতম গম্ভীর বিরাট কোহলির অধিনায়কত্বের ব্যাপারে প্রশ্ন তুলে বলেছেন যে, “আমি সবসময়ই ওর টি-২০তে নেতৃত্বের ব্যাপারে প্রশ্ন করেছি, কিন্তু ওর ৫০ ওভার আর টেস্ট ম্যাচের নেতৃত্বের যোগ্যতা নিয়ে কোনো প্রশ্ন করিনি। টেস্ট ম্যাচে ভারতীয় দল ওর অধিনায়কত্বে যথেষ্ট ভালো প্রদর্শন করেছে আর এই বিষয়টি নিয়েও আমি আশ্বস্ত যে আগেও ওর অধিনায়কত্বে দল যথেষ্ট ভালো ফল করবে”।

ইংল্যান্ড সিরিজ নিয়ে বলেছেন গম্ভীর

বিরাট কোহলির টেস্ট ক্যাপ্টেন্সি নিয়ে এখন মুখ খুললেন গৌতম গম্ভীর, দিলেন চমকে দেওয়ার মতো বয়ান 3

ভারত আর ইংল্যান্ডের মধ্যে হতে চলা আগামী সিরিজের ব্যাপারে কথা বলতে গিয়ে গম্ভীর বলেছেন যে, “ইংল্যান্ড সিরিজ চলাকালীন সবচেয়ে গুরুত্বপূর্ণ মানুষ বিরাট কোহলিই হবে, কারণ ও একদম ফ্রেস হয়ে প্রত্যাবর্তন করবে। ও দলে ফিরে যথেষ্ট খুশিও হবে। আমি এই ব্যাপারে বিশ্বাসী যে ও জীবনের সবচেয়ে ভালো মুহূর্তের অনুভব করেছে, যখন আপনিই বাবা হন তো এর চেয়ে ভালো অনুভব আর কিছুই হয় না। দলের নেতার খুশি আর ফ্রেস হওয়াও উচিত। যেমনটা প্রত্যেক ক্রিকেটারই বলবে যে একমাত্র সেঞ্চুরি করাই সবকিছু হয় না। এটা গুরুত্বপূর্ণ হয় যে আপনি যে রান করেছেন সেটা দলের জয়ের কাজে এসেছে। বিরাট কোহলির জন্য এই বিষয়টি গুরুত্বপূর্ণ নেই যে ও অস্ট্রেলিয়ায় ব্যাটিং করেছে কি না, ওর ভালো লাগত হয়ত, কিন্তু ওর জন্য ইংল্যান্ডের সিরিজ গুরুত্বপূর্ণ। ও এই ব্যাপারেই হয়ত ভাবছে কারোণ ও জানে যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছনোর জন্য এই সিরিজ কতটা জরুরী”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *